বিরাট কোহলি ২০৮ রানের স্কোরে আউট হওয়ার পরও ফেরেননি প্যাভিলিয়নে, দু’প্লেসি দিলেন এমন রিঅ্যাকশন 1

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে পুণেতে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলা হচ্ছে। টস জিতে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ভারতের হয়ে অধিনায়ক বিরাট কোহলি ডবল সেঞ্চুরি করেন অন্যদিকে ময়ঙ্ক আগরওয়ালের ব্যাট থেকেও সেঞ্চুরি ইনিংস বেরিয়েছে। সিরিজের প্রথম ম্যাচ ভারত জিতেছিল।

বিরাটের জীবনদান

বিরাট কোহলি ২০৮ রানের স্কোরে আউট হওয়ার পরও ফেরেননি প্যাভিলিয়নে, দু’প্লেসি দিলেন এমন রিঅ্যাকশন 2

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ডবল সেঞ্চুরি করার পর জীবনদান পান। ২০৮ রানের ব্যক্তিগত স্কোরে সেনুরন মুথুস্বামীর বলে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসি তার ক্যাচ ধরেন যদিও এরপর অ্যাম্পায়ার নো বল চেক করার সিদ্ধান্ত নেন। এতে বোলারের পা লাইনের আগে ছিল আর অ্যাম্পায়ার নো বল দেওয়ার সিদ্ধান্ত নেন। ফলে আউট হলেও বিরাট কোহলি জীবনদান পেয়ে বেঁচে যান।

টেস্টে সপ্তম ডবল সেঞ্চুরি

বিরাট কোহলি ২০৮ রানের স্কোরে আউট হওয়ার পরও ফেরেননি প্যাভিলিয়নে, দু’প্লেসি দিলেন এমন রিঅ্যাকশন 3

বিরাট কোহলি টেস্ট ক্রিকেটে নিজের সপ্তম ডবল সেঞ্চুরি করে ফেলেছেন। তিনি ভারতের হয়ে সবচেয়ে বেশি টেস্টে ডবল সেঞ্চুরি করা ব্যাটসম্যানও হয়ে গিয়েছেন। বিরাট নিজের সমস্ত ডবল সেঞ্চুরি অধিনায়ক হিসেবেই করেছেন। এর আগে এই রেকর্ড শচীন তেন্ডুলকর আর বীরেন্দ্র সেহবাগের নামে ছিল। তারা দুজন ৬টি করে ডবল সেঞ্চুরি করেছিলেন। বিরাট নিজের প্রথম ডবল সেঞ্চুরি ২০১৬য় ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে করেছিলেন।

সবচেয়ে বড়ো ব্যক্তিগত স্কোর করলেন

বিরাট কোহলি ২০৮ রানের স্কোরে আউট হওয়ার পরও ফেরেননি প্যাভিলিয়নে, দু’প্লেসি দিলেন এমন রিঅ্যাকশন 4

বিরাট কোহলি টেস্ট ক্রিকেটে নিজের সবচেয়ে বড়ো স্কোর করে ফেলেছেন। এর আগে তার সর্বোচ্চ স্কোর ছিল ২৪৩ রান। ২০১৭য় তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে দিল্লিতে এই স্কোর করেছিলেন। এর আগে সেটি তার শেষ ডবল সেঞ্চুরিও ছিল। ভারতীয় দল ৬০১ রানের স্কোরে নিজেদের ইনিংস সমাপ্তি ঘোষণা করে দিয়েছে। বিরাট কোহলি ২৫৪ রান করে অপরাজিত থাকেন। এটি টেস্ট ক্রিকেটে ভারতীয় খেলোয়াড়ের সংযুক্ত রূপে টেস্টে সপ্তম সবচেয়ে বড়ো স্কোর। বীরেন্দ্র সেহবাগ পাকিস্তানের বিরুদ্ধে লাহোরে ২৫৪ রানের ইনিংসই খেলেছিলেন। ভারতের হয়ে টেস্টে সবচেয়ে বড়ো স্কোর বীরেন্দ্র সেহবাগের নামেই রয়েছে তিনি ৩১৯ রান করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *