মুম্বই, ১৪ জানুয়ারি: নতুন বছরের শুরুতেই ভারতের ওয়ান ডে ও টি-২০ দলের অধিনায়ক হয়েছেন বিরাট কোহলি। আর শনিবার সংবাদমাধ্যমের সামনে মুখ খুললেন দেশের নতুন সীমিত ওভারের ক্রিকেট অধিনায়ক। রবিবার পুণেতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে নামছে টিম ইন্ডিয়া। আর সেই ম্যাচে নামার আগে যুবরাজ সিং’কে কেন দলে নেওয়া হয়েছে, তা জানিয়ে দিলেন তিনি। আসলে, যুবির দলে জায়গা করে নেওয়া নিয়ে কিছু কিছু মহলে এখনও প্রশ্ন উঠছে। এ দিন সব জল্পনার অবসান ঘটিয়ে দিলেন ভারত অধিনায়ক।

চলতি বছরের জুন মাসে ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর বসতে চলেছে। গতবার এই টুর্নামেন্ট জেতে ধোনির দল। আর সেই টুর্নামেন্টকে মাথায় রেখেই যুবরাজকে দলে নেওয়া হয়েছে বলে জানিয়ে দেন বিরাট। ঘটনা হল, চার নম্বরে কাকে নেওয়া হবে, তা নিয়ে বেশ কিছুদিন পরীক্ষা-নিরীক্ষা চলছে ভারতীয় দলে। ইংল্যান্ড সিরিজের জন্য এই জায়গায় প্রথমে আম্বাতি রায়াডুর নাম ভাবা হলেও, তাঁর ঘন ঘন চোট পাওয়ার কারণে পরে তাঁকে বাদ দেওয়া হয়। সেই জায়গাতেই দলে জায়গা করে নেন যুবি। তারওপর ঘরোয়া ক্রিকেটে এই বাঁ হাতি ব্যাটসম্যানের ফর্মের কথাও দল নির্বাচনের সময় মাথা রাখা হয়।

এই বিষয়ে বিরাট বলে দেন, “চার নম্বর জায়গাটা নিয়ে আমাদের আর পরীক্ষা-নিরীক্ষা করার সময় নেই। সামনেই চ্যাম্পিয়ন্স ট্রফির মতো বড় টুর্নামেন্ট রয়েছে। সেই জন্যই অভিজ্ঞ যুবরাজকে দলে নেওয়া হয়েছে। রায়াডুর নামও এই জায়গায় আলোচনা করা হয়। তবে ও বেশ কিছুদিন ধরে চোটের মধ্যে রয়েছে। ঘরোয়া ক্রিকেটে যুবরাজ অসাধারণ ফর্মে খেলেছে। তাই ওর জায়গা হয়েছে। আর যুবি দলে থাকলে দলে ভারসাম্য বজায় থাকে।”

দীর্ঘ তিন বছর পর ভারতের ওয়ান ডে দলে জায়গা করে নিয়েছেন যুবরাজ সিং। ইংল্যান্ড সিরিজে তাঁকে নতুন করে প্রমাণ দিতেই হবে। তবে যুবির একার কাঁধে যে মিডল অর্ডার সামলানোর বোঝা থাকবে না, সেটাও এ দিন জানিয়ে দিতে ভোলেননি বিরাট। যুবির সঙ্গে এই চাপ ভাগ করে নিতে তৈরি তিনি। এরই সঙ্গে তিনি আরও যোগ করেন, “আমার মনে হয় লোয়ার মিডল অর্ডারে কেদার যাদব ও হার্দিক পান্ডিয়া যুবরাজের সঙ্গে ভালই ব্যাট করবে।”

  • SHARE

    আরও পড়ুন

    কাঁটা সেই গেইল, বৃষ্টিতেও শেষ রক্ষা হল না কেকেআরের

    https://bengali.sportzwiki.com/cricket/%E0%A6%95%E0%A6%BE%E0%A6%81%E0%A6%9F%E0%A6%BE-%E0%A6%B8%E0%A7%87%E0%A6%87-%E0%A6%97%E0%A7%87%E0%A6%87%E0%A6%B2-%E0%A6%AC%E0%A7%83%E0%A6%B7%E0%A7%8D%E0%A6%9F%E0%A6%BF%E0%A6%A4%E0%A7%87%E0%A6%93/
    কেকেআরের স্বপ্নভঙ্গ করলেন ইউনিভার্সাল বস। দারুণ ব্যাট করে স্কোরবোর্ডে ২০০র কাছাকাছি রান তুলেও ম্যাচ হাতে হল কিং...

    আইপিএল ২০১৮: কিংস ইলেভেন পাঞ্জাব বনাম কেকেয়ার, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক

    এখনও পর্যন্ত কিংস ইলেভেন পাঞ্জাবকে আইপিএলে অপ্রতিরোধ্য মনে হচ্ছে। তাদের দুই বিস্ফোরক ওপেনার ক্রিস গেইল এবং কে...

    আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ

    আইপিএল ২০১৮: কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতার সম্ভাব্য একাদশ
    শনিবার ইডেনে মুখোমুখী কিংস ইলেভেন পাঞ্জাব এবং কলকাতা নাইট রাইডার্স। দু দলই তিনটি করে ম্যাচ জিতেছে এখনও...

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী
    আইপিএলে চেন্নাইয়ের নতুন ঘরের মাঠ হল পুণের এমসিএ স্টেডিয়াম। এই ম্যাচে তাদের প্রথম ম্যাচ খেলতে নেমেই রাজস্থান...

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, আরআর বনাম সিএসকে, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, আরআর বনাম সিএসকে, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক
    সিএসকের নতুন ঘরের মাঠে পুণের এমসিএ স্টেডিয়ামের শুক্রবার রাজস্থান রয়্যালসকে হারিয়ে বিশাল ব্যবধানের জয় তুলে নিল মহেন্দ্র...