মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে এই চমকে দেওয়ার মত বয়ান দিলেন বিরাট কোহলি, শুনলে হবেন অবাক 1

যেমন যেমন সময় কাছে আসছে ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যেকার ম্যাচে তেমন তেমন বিরাট কোহলির মহেন্দ্র সিং ধোনির কথা মনে পড়ছে। এই স্মৃতির হাওয়া ভাসতে দেখা গেল বিরাট কোহলিকে মিডিয়াকে দেওয়া একটি ইন্টারভিউতে। ধোনিকে স্মরণ করে কোহলি বলেন যে ক্রিকেট খেলার সময় ধোনি নিজের ব্যাপারে কম আর দলের ব্যাপারে বেশি ভাবেন।

বিরাট করলেন ধোনির ব্যাটিংয়ের প্রশংসা

মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে এই চমকে দেওয়ার মত বয়ান দিলেন বিরাট কোহলি, শুনলে হবেন অবাক 2

দক্ষিণ আফ্রিকা আর ভারত তিন ম্যাচের সিরিজের প্রথম টি-২০তে একে অপরের মুখোমুখি হওয়ার জন্য তৈরি হচ্ছে। নিজেদের এই প্রস্তুতির ব্যাপারে আর মিডিয়ার প্রশ্নের জবাব দিতে গিয়ে বিরাট বলেন যে উইকেটকিপার ব্যাটসম্যান “এমএস ধোনি ক্রিকেট খেলার সময় সবসময়ই ভারতীয় ক্রিকেটের ব্যাপারে ভাবেন, আর অভিজ্ঞতার জন্য কোনো প্রতিস্থাপন নেই”।

বিশ্বকাপে হওয়া ধোনির সমালোচনা নিয়ে দিলেন জবাব

মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে এই চমকে দেওয়ার মত বয়ান দিলেন বিরাট কোহলি, শুনলে হবেন অবাক 3

ধোনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের জন্য দলের অংশ নন। বিশ্বকাপ চলাকালীন স্লো স্ট্রাইকরেটে ব্যাটিং করার জন্য ধোনি সমালোচনা হয়েছিল, যারপর তার অবসরের খবর দ্রুত হতে শুরু করে যার জবাবে বিরাট কোহলি বলেন যে,

“অভিজ্ঞতা সবসময়ই কাজের তা আপনি এটা পছন্দ করুন বা না করুন। বেশ কিছু খেলোয়াড় অতীতে প্রমান করেছেন যে বয়েস স্রেফ একটা সংখ্যা আর এমনকী ধোনিও নিজের কেরিয়ারে অনেক কিছু করেছেন। তার ব্যাপারে একটা ভীষণ ভাল কথা হল তিনি সবসময় ভারতীয় দলের ব্যাপারে ভাবেন”।

কোহলি আগে সংবাদদাতাদের বলেন,

“যখন কোনো ক্রিকেটার খেলা বন্ধ করতে চায় তো সেটা সম্পূর্ণভাবে তার সিদ্ধান্ত হওয়া উচিৎ, কাররই এই বিষয়ের ব্যাপারে রায় দেওয়া উচিৎ নয়”।

বিরাটের ছবি শেয়ার করার পর শুরু হয়েছিল ধোনির অবসরের গুজব

মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে এই চমকে দেওয়ার মত বয়ান দিলেন বিরাট কোহলি, শুনলে হবেন অবাক 4

যদিও আপনাদের জানিয়ে দিই সম্প্রতিই বিরাট কোহলি নিজের ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেছিলেন। যেখানে তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১৬য় খেলা হওয়া টি-২০ বিশ্বকাপের ম্যাচকে স্মরণ করেছিলেন আর বলেছিলেন ধোনি তাকে ওই ম্যাচে পাগলের মত দৌড় করিয়েছিলেন। যারপর সোশ্যাল মিডিয়ায় গুজবের বন্যা বয়ে গিয়েছিল যে ধোনি দ্রুতই অবসরের ঘোষণা করতে পারেন। যদিও প্রে ধোনির স্ত্রী সাক্ষী হাওয়া পরিস্কার করে বলেছিলেন যে “এটা স্রেফ গুজব”।

বিরাট জানালেন ছবির সত্যতা

মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে এই চমকে দেওয়ার মত বয়ান দিলেন বিরাট কোহলি, শুনলে হবেন অবাক 5

বিরাট ওই ছবি শেয়ার করার সত্যতা জানিয়ে বলেন যে,

“আমার মাথায় কিছুই ছিল না, আমি স্রেফ নিজের বাড়িতে বসেছিলাম আর আমি স্রেফ ছবি আপলোড করেছিলাম। এটা খবর তৈরি হয়ে যায়, এটা আমার জন্য একটা শিক্ষা যে আমি নিজের ব্যাপারে কি ভাবি, সেটা জরুরী নয় যে পুরো দুনিয়া সেটা সেইভাবে দেখবে”।

কোহলি আগে বলেন,

“এই খেলাটা ভীষণই স্পেশাল, আমি এটার ব্যাপারে খুলে কথা বলিনি, এই কারণে আমি ছবি আপলোড করি কিন্তু লোকেরা এটা অন্যভাবে নিয়ে নেয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *