স্টিভ স্মিথকে পেছনে ফেলে বিরাট কোহলি গড়লেন এই রেকর্ড, শচীনকে ছুঁয়ে ফেলে হলেন দ্বিতীয় ব্যাটসম্যান

যখনই বর্তমান ক্রিকেটে সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানের নাম আসে তাতে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির নাম সবার উপর থাকে। যখনই কোহলি মাঠে নামেন কোনো না কোনো রেকর্ড অবশ্যই হয়। এখন প্রথম পিঙ্ক বল টেস্ট ম্যাচেও বিরাট কোহলি শচীন তেন্ডুলকরের রেকর্ড ছুঁয়ে ফেলেছেন।

বিরাট কোহলি ছুঁলেন শচীনের রেকর্ড

স্টিভ স্মিথকে পেছনে ফেলে বিরাট কোহলি গড়লেন এই রেকর্ড, শচীনকে ছুঁয়ে ফেলে হলেন দ্বিতীয় ব্যাটসম্যান 1

কলকাতা টেস্ট ম্যাচে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের টেস্ট কেরিয়ারের ২৭তম সেঞ্চুরি পূর্ণ করেন। যারপর এখন পিঙ্ক বল টেস্টে সেঞ্চুরি করা তিনি প্রথম ভারতীয় ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। এর সঙ্গেই তিনি নিজের ২৭তম সেঞ্চুরি ১৪১টি ইনিংসে পূর্ণ করেন। যা দ্বিতীয় সবচেয়ে দ্রুততম ২৭তম সেঞ্চুরি। তিনি প্রাক্তন দিগগজ ভারতীয় শচীন তেন্ডুলকরকে ছুঁয়ে ফেলেছেন। শচীনও নিজের ২৭টি সেঞ্চুরি ১৪১টি ইনিংসে করেছিলেন। এই তালিকায় এক নম্বরে স্যার ডন ব্র্যাডম্যান উপস্থিত রয়েছেন। যিনি নিজের ২৭টি টেস্ট সেঞ্চুরি মাত্র ৭০টি ইনিংসে করেছিলেন। তালিকায় তৃতীয় স্থানও ভারতীয় তারকা সুনীল গাভাস্কার রয়েছেন যিনি এই স্থানে পৌঁছতে ১৫৪টি ইনিংস নিয়েছিলেন।

ম্যাচে বেশকিছু রেকর্ড গড়েন বিরাট কোহলি

স্টিভ স্মিথকে পেছনে ফেলে বিরাট কোহলি গড়লেন এই রেকর্ড, শচীনকে ছুঁয়ে ফেলে হলেন দ্বিতীয় ব্যাটসম্যান 2

এই ম্যাচে বিরাট কোহলি এছাড়াও আরো বেশকিছু রেকর্ড গড়েছেন। তিনি একজন অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ৪১তম সেঞ্চুরি পূর্ণ করেন। যার সঙ্গেই তিনি রিকি পন্টিংকে ছুঁয়ে ফেলেছেন। যিনি অধিনায়ক হিসেবে ৪১টি সেঞ্চুরি করেছিলেন। অন্যদিকে টেস্ট ক্রিকেটেও তিনি অধিনায়ক হিসেবে সেঞ্চুরি ক্রয়ার বিষয়ে রিকি পন্টিংকে ছুঁয়েছেন। পন্টিং টেস্ট ক্রিকেটে অধিনায়ক হিসেবে ১৯টি সেঞ্চুরি করেছিলেন। অন্যদিকে কোহলি আজ টেস্ট অধিনায়ক হিসেবে নিজের ২০তম সেঞ্চুরি পূর্ণ করলেন। এই ম্যাচে বিরাট কোহল ১৩৬ রান করে আউট হন।

ভারতীয় দল মজবুত স্থিতিতে

স্টিভ স্মিথকে পেছনে ফেলে বিরাট কোহলি গড়লেন এই রেকর্ড, শচীনকে ছুঁয়ে ফেলে হলেন দ্বিতীয় ব্যাটসম্যান 3

প্রথম পিগক বল টেস্ট ম্যাচ খেলা ভারতীয় দল বাংলাদেশের বিরুদ্ধে মজবুত স্থিতিতে পৌঁছে গিয়েছে। বাংলাদেশ দল প্রথম ইনিংসে ১০৬ রান করেছিলেন। অন্যদিকে এর জবাবে ভারতীয় দল এখনো পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ৩৪৭ রানে ইনিংস সমাপ্তি ঘোষণা করেছেন। ভারতের হয়ে বিরাট কোহলির সেঞ্চুরি ছাড়াও চেতেশ্বর পুজারা আর অজিঙ্ক রাহানে হাফসেঞ্চুরি করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *