যদি এই ভারতীয় ক্রিকেটার ফ্লপ না হতেন, তাহলে আজ দিল্লির রাস্তায় গলি ক্রিকেট খেলতেন বিরাট কোহলি

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বর্তমানে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় তারকা। বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শন করে চলেছে। বিরাটের নেতৃত্বে যেখানে ভারতীয় দল টেস্টে এক নম্বর দলের স্থান পেয়েছে, সেখানে বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল ওয়ান ডেতে ২ নম্বরে এবং টি২০ র্যা ঙ্কিংয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে।

২৯ বছর বয়েসী করে ফেলেছেন ৫৬টি আন্তর্জাতিক সেঞ্চুরি
যদি এই ভারতীয় ক্রিকেটার ফ্লপ না হতেন, তাহলে আজ দিল্লির রাস্তায় গলি ক্রিকেট খেলতেন বিরাট কোহলি 1
বিরাটের বয়েস এই মুহুর্তে মাত্র ২৯ আর তিনি তার এই বয়েসেই মোট ৫৬টি হাফ সেঞ্চুরি করে ফেলেছেন। বিরাট এখনও পর্যন্ত টেস্টে ২১টি এবং ওয়ান ডেতে ৩৫টি সেঞ্চুরি করে ফেলেছেন।

তিন ফর্ম্যাটেই রান করে চলেছেন
যদি এই ভারতীয় ক্রিকেটার ফ্লপ না হতেন, তাহলে আজ দিল্লির রাস্তায় গলি ক্রিকেট খেলতেন বিরাট কোহলি 2
আপনাদের এটাও জানিয়ে দেওয়া যাক যে বিরাট ক্রিকেটের তিন ফর্ম্যাটেই প্রচুর রান করেছেন। যেখানে তিনি ৬৬টি টেস্টে ৫৩. ৪০ গড়ে ৫৫৫৪ রান করেছেন সেখানে ২০৮টি ওয়ান ডেতে ৫৮.১০ গড়ে ৯৫৮৮ রান করে ফেলেছেন। এখনও পর্যন্ত আন্তর্জাতিক টি২০তে বিরাট মোট ৫৭টি ম্যাচ খেলেছেন বিরাট কোহলি, যাতে তিনি ৫০.৮৪ গড়ে ১৯৮৩ রান করে ফেলেছেন।

উথাপ্পা ফ্লপ হতেই উজ্জ্বল হয়েছিল ভাগ্য

যদি এই ভারতীয় ক্রিকেটার ফ্লপ না হতেন, তাহলে আজ দিল্লির রাস্তায় গলি ক্রিকেট খেলতেন বিরাট কোহলি 3
NAGPUR, INDIA – OCTOBER 14: Robin Uthappa of India prepares to flick the ball to fine leg with Adam Gilchrist of Australia looking on during the sixth one day international match between India and Australia at at the VCA Stadium on October 14, 2007 in Nagpur, India. (Photo by Hamish Blair/Getty Images)

আপনাদের জানিয়ে দেওয়া ভাল যে বিরাট কোহলির সফলতার পেছনে ভারতীয় দলের মিডল অর্ডার ব্যাটসম্যান রবিন উথাপ্পার অসফলতারও বড় হাত রয়েছে। বিরাটের আগে ভারতীয় টিম ম্যানেজমেন্ট রবিন উথাপ্পাকে দলে নিজের জায়গা পাকা করার জন্য বেশ কিছু সুযোগ দিয়েছিল। কিন্তু বার বার ফ্লপ প্রমানিত হন উথাপ্পা এবং ভারতীয় দলের আশায় জল ঢেলে দেন। এরপরই ভারতীয় টিম ম্যানেজমেন্ট বিরাট কোহলিকে সুযোগ দেন, এবং তিনি নিজের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৮ আগস্ট দুর্দান্ত প্রদর্শন করে হাফ সেঞ্চুরি করেন। এরপরই ভারতীয় নির্বাচকেরা রবিন উথাপ্পাকে ইগনোর করতে থাকে এবং বিরাট নিজের দুরন্ত প্রদর্শনের কারনে ভারতীয় দলে নিজের জায়গা পাকা করে ফেলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *