বিরাট কোহলি প্রকাশ করলেন আসন্ন ম্যাচে ভারতের ওপেনিং ব্যাটসম্যান কারা হবেন 1
বিরাট কোহলি

ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন ৩-ম্যাচের টি-২০ আন্তর্জাতিক সিরিজে কোহলির কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হল দলের সেরা ওপেনিং জুটি নির্বাচন করা। ঘরের মাঠে সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিরুদ্ধে ৩-ম্যাচের একদিনের আন্তর্জাতিক সিরিজে ভারত ২-১ ব্যবধানে জিতলেও ওপেনিং ব্যাটসম্যানরা ব্যর্থ হয়েছেন। আর তাই আসন্ন টি-২০ আন্তর্জাতিক সিরিজে কোহলির কাছে সবচেয়ে বেশী চিন্তার বিষয় হল দলের সেরা ওপেনিং জুটি নির্বাচন করা।

আসন্ন টি-২০ আন্তর্জাতিক সিরিজের ১৫-সদস্যের নির্বাচিত ভারতীয় দলে মোট ৩-জন ক্রিকেটার আছেন যারা ওপেনিং ব্যাটসম্যানের ভূমিকা নিতে পারবেন। এই ৩জন হলেনঃ কে এল রাহুল, মনদীপ সিং এবং রিশভ পান্ত।

তবে আসন্ন টি-২০ আন্তর্জাতিক সিরিজে দলে ঠিক কারা জায়গা পাবেন এবং কারা-ই বা ওপেনিং করবেন সে ব্যাপারে বলতে গিয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলি জানালেন যে, দলের ক্ষেত্রে যেটা সেরা ভারসাম্য বলে মনে হবে, সেটাই তিনি ম্যাচে প্রয়োগ করবেন।

এ ব্যাপারে তিনি আরো জানালেন যে, দলের প্রয়োজনে তিনি ওপেনিং ব্যাটসম্যানের দায়িত্বও গ্রহণ করতে পারেন।

এই বিষয়ে কোহলি বলেন, “এখানে সব রকম সম্ভাবনা আছে। আইপিএলে এমন কোনো ভারতীয় খেলোয়াড় নেই যাদের নির্দিষ্ট ব্যাটসম্যান পরিপ্রেক্ষিতে খেলতে হয়। কিন্তু এখানে অনেক ক্ষেত্রেই সেরারা রয়েছে। তাই আমাদের ঠিক করতে হবে যে কে কোথায় উপযুক্ত। আমাদের কাছে অনেক বিকল্প রয়েছে, যা ভাল জিনিস। তাই যেটা দলের কাছে সেরা ভারসাম্য বলে মনে হবে, আমরা সেটাকেই গ্রহণ করব। ভারতের হয়ে আমি আজ পর্যন্ত মাত্র ১টি টি-২০ ম্যাচেই ওপেনিং করেছি, অর্থাৎ ভারতের হয়ে আমি খুব বেশী ওপেনিং করিনি কিন্তু আইপিএলে ওপেনিং করার অভিজ্ঞতা আছে আমার। তাই আমি বলছি, যদি প্রয়োজন পড়ে, দলের ভারসাম্যের ওপর নির্ভর করেই ঠিক হবে যে আমি ওপেন করব কি করব না। তাই এখানে সব রকম সম্ভাবনা আছে।”   

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *