সামনের ম্যাচেই ফিরছেন আরসিবির আরও এক তারকা ক্রিকেটার, কে সে! জেনে নিন এই প্রতিবেদনে 1
রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর

সমস্ত জল্পনার শেষে অবশেষে মাঠে নেমে দলের পাশে থাকার সুখবরটি দিলেন আরসিবির অধিনায়ক বিরাট কোহলি। স্যোশাল নেটওয়ার্কিং সাইটে তিনি নিজেই জানান, আগামী ১৪ই এপ্রিল মুম্বইয়ের সঙ্গে ম্যাচে তাঁকে মাঠে দেখা যাবে।

গত ম্যাচের বোলিং বিপর্যয়কে ঠেকাতে নতুন বোলার এল কেকেআরে

আইপিএল শুরু হওয়ার আগে ভারতীয় দল চারটি পরপর টেস্ট সিরিজ খেলেছে। দারুণ এই চাপ সামলাতে পারেননি ভারতের অনেক ক্রিকেটারই। অধিনায়ক বিরাট কোহলিও অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টেস্টে কাঁধে চোট পান ও খেলার বাইরে চলে যান। সামনেই চ্যাম্পিয়ন্স ট্রফি। তাই ভারতীয় অধিনায়ককে নিয়ে কোনও ঝুঁকি নিতে চায়নি বোর্ড। সেই কারণেই আরসিবির মূল এই স্তম্ভকে সাইডলাইনেই বসে থাকতে হয়েছে। কোহলি আগে জানিয়েছিলেন, তাঁর কাছে আইপিএলের থেকেও বেশি গুরুত্বপূর্ণ চ্যাম্পিয়ন্স ট্রফি। তাই তিনি নিজেকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাননা। নিজে ১২০ শতাংশ ফিট মনে করলেই তবে মাঠে নামবেন। অবশেষে সেই মাহেন্দ্রক্ষণ চলে এল। স্যোশাল নেটওয়ার্কিং সাইটে মঙ্গলবার কোহলি জিমের একটি ছবি পোস্ট করে বলেন, “মাঠে ফেরার জন্য আর অপেক্ষা করতে পারছিনা। ১৪ এপ্রিলই মাঠে ফিরছি।”

বিরাটের এই ঘোষণা অনেকটাই অক্সিজেন জুগিয়েছে আরসিবিকে। ইতিমধ্যেই চোট সারিয়ে আরসিবির হয়ে মাঠে নেমেছেন দক্ষিণ আফ্রিকার বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডে’ভিলিয়ার্স। পাঞ্জাবের বিরুদ্ধে আরসিবি ম্যাচ হারলেও, ডে’ভিলিয়ার্স তাঁর দৈত্য রূপ দেখিয়ে দিয়েছে। এবার অধিনায়ক কোহলি মাঠে ফিরলে, আগের মতই শক্তিশালী হয়ে যাবে আরসিবি। যদিও ক্রিস গেইল ও শেন ওয়াটসনের ফর্ম নিয়ে চিন্তায় রয়েছে বেঙ্গালুরুর এই ফ্রাঞ্চাইজি। সেক্ষেত্রে বিরাটের সঙ্গে কে ওপেন করতে নামে সেটাই দেখার। পাঞ্জাবের বিরুদ্ধে গেইলকে না খেলিয়ে ওয়াটসন ও বিষ্ণু বিনোদকে ওপেন করতে দেখা যায়। কিন্তু এই প্রয়াসও সফল হয়নি। আপাতত তিনটি ম্যাচ খেলে মাত্র একটিতে জিতেছে আরসিবি। পয়েন্ট তালিকাতেও তলানিতে এসে ঠেকেছে, গতবারের এই রানার্সআপ দল। বিরাট ও ডেভিলিয়ার্স ফেরায় এবার আসল ছন্দে ফিরতে পারে কী না সেটাই এখন দেখার।

আইপিএল ২০১৭-তে নিজের প্রথম ম্যাচেই দানবরূপ ধারণ করলেন ডে’ভিলিয়ার্সের

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *