আরসিবির এক ক্রিকেটারকে সরিয়ে দলে জায়গা করলেন বিরাট কোহলি, পরের ম্যাচেই দেখা যাবে তাঁকে 1
বিরাট কোহলি

ধীরে ধীরে আরসিবি তার প্রাণ ফিরে পাচ্ছে। প্রাণ ফিরে পাচ্ছে আইপিএল ২০১৭। আইপিএল শুরু হওয়া সপ্তাহখানেক আগে থেকে যেভাবে একের পর এক ক্রিকেটার চোটের কারণে আইপিএল থেকে নিজেদেরকে সরিয়েনিচ্ছিলেন, তাতে এই বিলাবহুল লিগের আকর্ষণ কীভাবে বজায় থাকবে সেই নিয়ে চিন্তার সৃষ্টি হয়েছিল। কিন্তু নিয়ন বাতির মত আইপিএলও ধীরে ধীরে উজ্জ্বল হয়ে উঠছে।

নিজেদের পরাজয়ের জন্য কেকেআর অধিনায়ক দুষলেন এই তারকা খেলোয়াড়কে!


এবি ডে’ভিলিয়ার্স, কে এল রাহুল এমনকী বিরাট কোহলি আইপিএল শুরু থেকে নেই আরসিবিতে। অস্ট্রেলিয়ার সঙ্গে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে চোট পেয়ে বিরাট মাঠের বাইরে। এদিকে রাহুলও কাঁধে চোট নিয়ে লন্ডনের উদ্দেশ্যে গিয়েছেন অস্ত্রপচারের জন্য। তবে চোট সারিয়ে ইতিমধ্যেই আরসিবিতে যোগ দিয়েছেন দক্ষিণ আফ্রিকার বিধ্বংসী ব্যাটসম্যান ডে’ভিলিয়ার্স। প্রথম ম্যাচেই তিনি প্রমান করে দিয়েছেন, তিনি একছর পরেও তিনি একই রকম আছেন। যখন তখন তাঁর ডেভিল রূপ ধারণ করতে পারেন। এরফলে আরসিবি অনেকটাই মজবুত হয়েছে।

আইপিএল ২০১৭ঃ সর্বাধিক অর্ধশতরানকারী ব্যাটসম্যান


আরসিবিকে পুরনো ফর্মে ফিরিয়ে আনতে এবার দলে যোগ দিচ্ছেন অধিনায়ক কোহলি। অনেক প্রতীক্ষার পর বিসিসিআই কোহলিকে সম্পূর্ণ ফিট বলে ঘোষণা করেছে। এক সরকারি বিবৃতীতে বিসিসিআই জানায়, ‘ভারতীয় অধিনায়ক এতদিন চোট সারিয়ে ওঠার জন্য চিকিৎসার মধ্যে ছিলেন। এখন তিনি পুরোপুরি সুস্থ্য। তিনি এবার ভিভো আইপিএল ২০১৭ তে খেলতে পারেন।’

সিংহের গুহায় ব্যাঘ্র তাণ্ডব, ছাড়খার গুহার এককোনে বসে পশুরাজ, দেখা যাক কোন কোন রেকর্ড ভাঙল ও গড়ল এই খেলা


বিসিসিআইয়ের এই সরকারি ঘোষণার একদিন আগেই নিজেই সোশ্যাল মিডিয়ায় ১৪ এপ্রিল মাঠে ফেরার কথা বলেন কোহলি। এবার আর কোনও সমস্যা রইল না। ১৪ এপ্রিল মুম্বই ইন্ডিয়ন্সের বিরুদ্ধে এই বছর আইপিএলে প্রথম মাঠে নামবে আরসিবির অধিনায়ক বিরাট কোহলি। কোহলি দলে ফেরার ফলে অবস্য ওপেনার বিষ্ণু বিনোদকে দল থেকে বাদ পড়তে হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *