SLvsIND: সেমিফাইনালে ইংল্যান্ড বা নিউজিল্যাণ্ড কোন দলের সঙ্গে খেলতে চাইবে ভারত? এই জবাব দিলেন বিরাট

বিশ্বকাপ ২০১১র ফাইনালিস্ট দল ভারত আর শ্রীলঙ্কা একে অপরের মুখোমুখি হয়েছিল। দুই দলের মধ্যে বিশ্বকাপ ২০১৯ এর ৪৫তম ম্যাচ লীডসের মাঠে খেলা হয়েছে। সেমিফাইনাল ম্যাচের আগে টিম ইন্ডিয়ার কাছে আজ নিজেদের প্রস্তুতিকে পরীক্ষা করে দেখা ভাল সুযোগ ছিল, অন্যদিকে শ্রীলঙ্ককা দল জয়ের সঙ্গে এই টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ার লক্ষ্য মাঠে নেমেছিল।
শ্রীলঙ্কার দল ভারতের সামনে সহজ দেখানো ২৬৫ রানের লক্ষ্য রাখে। টিম ইন্ডিয়ার ওপেনিং ব্যাটসম্যানরা এই লক্ষ্য সত্যিই একদম সহজ করে দেন আর এই ম্যাচ বিরাট সেনা ৩৯ বল বাকি থাকতে সাত উইকেটের বড়ো ব্যবধানে জিতে নেয়। এই জয়ের সঙ্গেই ভারত পয়েন্ট তালিকায় এক নম্বরে উঠে এসেছে।

জয়ের পর এল অধিনায়ক বিরাট কোহলির বয়ান

SLvsIND: সেমিফাইনালে ইংল্যান্ড বা নিউজিল্যাণ্ড কোন দলের সঙ্গে খেলতে চাইবে ভারত? এই জবাব দিলেন বিরাট 1

শ্রীলঙ্কার বিরুদ্ধে পাওয়া বড় জয়ের পর অধিনায়ক বিরাট কোহলিকে যথেষ্ট খুশি দেখিয়েছে। পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে এই ম্যাচে অপরাজিত ৩৪ রান করা বিরাট কোহলি নিজের বয়ানে বলেন,

“আমরা খালি ভাল ক্রিকেট খেলতে চেয়েছিলাম। সত্যি বলতে কি আমাদের এই বিষয়ে একদমই আশা ছিল না যে আমরা এই স্কোরলাইনের সঙ্গে সেমিফাইনালে যাব। কিন্তু এটা দলের কড়া মেহনত আর লাগাতার ভাল প্রদর্শন থেকে পাওয়া, আমার নিজের দলে উপর ভীষণই গর্ব রয়েছে। এটা সত্যিই মজাদার দল যার আমি অংশ। দেশের হয়ে খেলা সত্যিই একটা বড়ো সম্মানের ব্যাপার”।

আমাদের দল সবচেয়ে ভারসাম্যমান দল

SLvsIND: সেমিফাইনালে ইংল্যান্ড বা নিউজিল্যাণ্ড কোন দলের সঙ্গে খেলতে চাইবে ভারত? এই জবাব দিলেন বিরাট 2

এই ম্যাচে পাওয়া বড়ো জয়ের সঙ্গেই ভারতীয় দল পয়েন্টস টেবিলেও প্রথম স্থানে উঠে এসেছে। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আগে নিজের বয়ানে বলেন,

“বর্তমান সময়ে আমাদের দল যথেষ্ট ভারসাম্যমান আর ভাল। এটা গুরুত্ব রাখে যে কোন উইকেটে খেলা হচ্ছে, কিন্তু যদি আপনার দল ভাল হয় তো আপনি সব জায়গাতেই ভাল করতে পারেন”।

পোস্টম্যাচ সেরিমনি চলাকালীন সঞ্জয় মঞ্জরেকর বিরাট কোহলিকে প্রশ্ন করেন যে আপনি সেমিফাইনালে কোন দলের সঙ্গে খেলতে পছন্দ করবেন (ইংল্যান্ড নাকি নিউজিল্যান্ড) এই প্রশ্নের জবাব দিতে গিয়ে বিরাট কোহলি বলেন,

“এটা গুরুত্ব রাখে না যে আপনার সামনে কোন বিপক্ষ দল রয়েছে, আপনাকে সেমিফাইনালের দিনও এমনই দারুণ প্রদর্শন করতে হবে। আমরা এটা একদমই দেখছি না যে কোন দল পয়েন্ট টেবিলে কোথায় রয়েছে। যদি আপনি ভাল না খেলেন তো আপনাকে যে কেউ হারিয়ে দেবে আর যদি আপনি ভাল খেলেন তো আপনি যে কোনো দলকে মাত দিতে পারেন”।

হার্দিকের হল প্রশংসা

SLvsIND: সেমিফাইনালে ইংল্যান্ড বা নিউজিল্যাণ্ড কোন দলের সঙ্গে খেলতে চাইবে ভারত? এই জবাব দিলেন বিরাট 3

বর্তমান টুর্নামেন্টে বল আর ব্যাটে লাগাতার ভাল প্রদর্শন করে দেখানো অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়াকে নিয়ে বিরাট আগে নিজের বয়ানে বলেন,

“হার্দিক এই টুর্নামেন্টে সত্যিই ভাল প্রদর্শন দেখাচ্ছে। ও একজন ব্যাটসম্যান হিসেবে ভাবছে যা দলের জন্য ফায়দাযুক্ত। প্রথম তিন থেকে চার ম্যাচে হার্দিক দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ব্যাটে ভাল প্রদর্শন করার সঙ্গে সঙ্গে ও বলেও দুর্দান্ত প্রদর্শন করেছে। দলে ওর মত খেলোয়াড় থাকা আপনাকে যথেষ্ট ভারসাম্য দেয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *