ভারত বনাম ইংল্যান্ড: সমালোচকদের বিরাট কোহলির জবাব, আমার কিছু প্রমাণ করার প্রয়োজন নেই 1

ইংল্যান্ড আর ভারতের মধ্যে আগামিকাল থেকে ৫টেস্টের সিরিজ খেলা হবে। এই ম্যাচ নিয়ে অধিনায়ক বিরাট কোহলি সাংবাদিক সম্মেলনে কথা বলেছেন। কোহলি নিজের অধিনায়কত্বের পাশাপাশি দলের ব্যাপারেও কথা বলেছেন।

আমাদের দল তরুণ
ভারত বনাম ইংল্যান্ড: সমালোচকদের বিরাট কোহলির জবাব, আমার কিছু প্রমাণ করার প্রয়োজন নেই 2

ভারতীয় দলের অধিনায়ক মেনে নিয়েছেন তাদের দল তরুণ। এই দলের বেশিরভাগ খেলোয়াড়ের বয়েস ৩০ বছরের নীচে। দলের ব্যাপারে তিনি বলেন, “আমরা এমন দল যারা তরুণ হওয়ার পরও যথেষ্ট ম্যাচ খেলে ফেলেছে। আমরা ঘরের বাইরে প্রদর্শন করতে প্রস্তুত। আমাদের দল দক্ষিণ আফ্রিকায় সেটা দেখিয়েওছে। সেই সঙ্গে তিনি বলেন, “ আমাদের দল ফেভারিট বা আন্ডার ডগ হওয়ার ব্যাপারের ভাবি না। ওরা খালি মাঠে নেমে ভালো প্রদর্শন করার ব্যাপারে ভাবছে”।

দলের প্রাথমিকতা সবচেয়ে জরুরী
ভারত বনাম ইংল্যান্ড: সমালোচকদের বিরাট কোহলির জবাব, আমার কিছু প্রমাণ করার প্রয়োজন নেই 3
ভারতীয় দলের দুই গুরুরত্বপূর্ণ ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা আর শিখর ধবনের ফর্ম নিয়ে দলের চিন্তার বিষয় হয়ে রয়েছে। এছাড়াও কুলদীপ যাদব কে দলে জায়গা দেওয়ার ব্যাপারে কোহলিকে প্রশ্ন করা হলে তিনি পরিস্কার করে কিছু বলেন নি। তিনি জানান, “ আমরা এমন কোনও সিদ্ধান্ত নিতে চাই না যার উপর আমাদের পরে পস্তাতে হয়। টিম ম্যানেজমেন্ট বসে প্লেয়িং ইলেভেনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়। টেস্ট ম্যাচ যথেষ্ট লম্বা হয় এই অবস্থায় দলে ব্যালেন্স থাকা সবচেয়ে জরুরী। ম্যানেজমেন্ট এটা দেখেই প্রথম একাদশের সিদ্ধান্ত নেয়”।

কোহলির উপর বড় দায়িত্ব

ভারত বনাম ইংল্যান্ড: সমালোচকদের বিরাট কোহলির জবাব, আমার কিছু প্রমাণ করার প্রয়োজন নেই 4
India’s captain Virat Kohli walks back to pavilion after being dismissed during the second day of a third test cricket match against Sri Lanka in New Delhi, India, Sunday, Dec. 3, 2017. (AP Photo/Altaf Qadri)

দলের অধিনায়ক হওয়ার কারণে বিরাট কোহলির উপর এই সিরিজে সকলেরই নজর থাকবে। প্রসঙ্গত তার গত ইংল্যান্ড সফর যথেষ্ট খারাপ গিয়েছে। তিনি নিজ্র ব্যাটিংয়ের ব্যাপার বলেন, “ আমি খালি নিজের প্রস্তুতির উপর ধ্যান দিচ্ছি। এছাড়া আমি আর কিছুই ভাবছিনা”। এছাড়াও তিনি পরিস্কার করে দেন য তার আর কারও সামনে প্রুফ করার কিছু নেই।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *