উমেশ যাদবের ব‍্যাটিংয়ের প্রশংসা করলেন বিরাট কোহলি ! 1
London : India captain Virat Kohli, right, gives instructions next to India's Umesh Yadav during the one day cricket match between England and India at Lord's cricket ground in London, Saturday, July 14, 2018. AP/PTI(AP7_14_2018_000103B)

এইমুহুর্তে দুরন্ত গতিতে ছুটছে ভারতীয় ক্রিকেট দল।ঘরের মাঠে এখনও অপ্রতিরোধ্য তারা।টানা ১২ টি সিরিজে অপরাজিত বিরাটরা ঘরের মাঠে।সম্প্রতি বাংলাদেশ কে হারিয়েছে দুই ম‍্যাচের টেস্ট সিরিজে।এটাই বিশ্বের ১ নম্বর টেস্ট দলের সবচেয়ে সফল বছর।

বোলিং বিভাগের প্রদর্শন প্রশংনীয়।ইশান্ত শর্মা, উমেশ যাদব এবং মহম্মদ শামী নেতৃত্বাধীন ভারতের পেস বোলিং আদায় এইমুহুর্তে গোটা বিশ্ব জুড়ে সমীহ আদায় করে নিয়েছে।জসপ্রীত বুমরাহ’র চোট পাওয়াতে দলে ফিরেই নিজেকে প্রমানিত করলেন উমেশ যাদব।

উমেশ যাদবের ব‍্যাটিংয়ের প্রশংসা করলেন বিরাট কোহলি ! 2
Dharamshala: Indian cricketer Umesh Yadav during a practice session on the eve of the last test match against Australia at the HPCA Stadium in Dharamshala on Friday. PTI Photo by Manvender Vashist(PTI3_24_2017_000062A)

ঘরের মাঠে অপ্রতিরোধ্য ভারত এই একই কাজ করতে চাইছে বিদেশের মাটিতে।সম্প্রতি একটি সাক্ষাৎকারে বাইরের মাঠে ব‍্যাটিংয়ের বিষয়ে বলতে শোনা গেলো বিরাটকে।পিঠে চোটের দরূন সম্প্রতি অস্ত্রোপচার করতে হয়েছিল হার্দিক পান্ডিয়াকে, যার জেরে তিনি এখন মাঠের বাইরে।ফের তার মাঠে ফিরতে সময় লাগবে মাস তিনেক।

সাক্ষাৎকারে নিতান্ত মজার ছলে কোহলি উমেশকে তিন নম্বরে ব‍্যাটিং করতে পাঠানোর কথা বলেছেন।প্রসঙ্গত, সম্প্রতি সাউথ আফ্রিকা এবং বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে ব‍্যাট হাতে বিস্ফোরক মেজাজে পাওয়া গেছে উমেশকে।সাউথ আফ্রিকার বিরুদ্ধে তিনি মাত্র ১০ বলে করেছিলেন ৩১ রান পাঁচটি ছয় সহ !ইন্দোরে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম‍্যাচে তিনি করেছিলেন ২৫ রান ১০ বলে, আছে তিনটি ছয়।

প্রথম ম্যাচের হারের পর উমেশ যাদবকে নিয়ে জমিয়ে হচ্ছে ঠাট্টা, লোকেরা দিলেন অবসর নেওয়ার পরামর্শ
VISAKHAPATNAM, INDIA – FEBRUARY 24: Umesh Yadav of India prepares to bowl during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

” ওভারসিসে হার্দিক অলরাউন্ডার কার্যকর ভুমিকা গ্রহণ করতে না পারলে, যদি পাঁচ বোলার এবং একজন স্পিনার নিয়ে খেলা হয়।ব‍্যাটিং ইউনিট হিসেবে সেই স্পিনার হিসেবে হয় জাদেজা খেলবে ,নইলে অশ্বিন।এইমুহুর্তে উমেশ যা ব‍্যাটিং করা শুরু করেছে, সেক্ষেত্রে পিন্চহিটার হিসেবে ওকে তিন নম্বরে ব‍্যাটিং নামানো যেতেই পারে ” ! সম্প্রতি বোরিয়া মজুমদারকে দেওয়া একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছিলেন কোহলি।

প্রসঙ্গত, আগামী ৬ ই ডিসেম্বর থেকে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলতে নামছে বিরাটরা।খেলবে তিনটি টি টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম‍্যাচ।সিরিজের প্রথম টি টোয়েন্টি ম‍্যাচে হায়দ্রাবাদে মুখোমুখি হতে চলেছে এই দুই দল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *