WIvsIND: বিরাট কোহলি একে দিলেন ভারতের জয়ের শ্রেয়, করলেন বিপক্ষের এই প্লেয়ারের প্রশংসাও

ওয়েস্টইন্ডিজ আর ভারতের মধ্যে জামাইকাতে টেস্ট সিরিজের দ্বিতীয় তথা শেষ ম্যাচ খেলা হয়েছে। ঘরের দলকে শেষ ইনিংসে জয়ের জন্য ৪৬৮ রানের লক্ষ্য দেওয়া হয়েছিল কিন্তু তারা ২১০ রানেই আউট হয়ে যায়। ভারত প্রথম ইনিংসে ৪১৬ রান করেছিল অন্যদিকে ওয়েস্টইন্ডিজ প্রথম ইনিংসে মাত্র ১১৭ রানেই শেষ হয়ে যায়। ভারত ফলোঅন না করিয়ে নিজেই ব্যাটিং করে আর ১৬৮/৪ স্কোরে নিজের ইনিংস সমাপ্তি ঘোষণা করে।

একে দিলেন শ্রেয়

WIvsIND: বিরাট কোহলি একে দিলেন ভারতের জয়ের শ্রেয়, করলেন বিপক্ষের এই প্লেয়ারের প্রশংসাও 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি দলের টেস্ট ক্রিকেটে লাগাতার প্রদর্শনের পেছনে বোলারদের গুরুত্বপূর্ণ যোগদানের কথা বলেন। বিরাট এখন টেস্ট ম্যাচে সবচেয়ে বেশি জয় হাসিল করা অধিনায়কও হয়ে গিয়েছেন। বোলারদের প্রশংসা করে তিনি ম্যাচ শেষে বলেন,

“যদি আপনারা এই ছেলেদের দেখেন, আজ শামির স্পেল, বুমরাহের ছোট্ট নিগল ছিল, ঈশান্ত হৃদয় দিয়ে বল করেছেন, জাদেজা একটা লম্বা স্পেল করেছে। আপনার নামের পাশে ক্যাপ্টেন্সিতে মাত্র একটা সি রয়েছে। এটা দলগত প্রয়াস যা গুরুত্ব রাখে। আমাদের জন্য এটা স্রেফ চ্যাম্পিয়নশিপের শুরু। আগে যা কিছু হয়েছে, এখন তার কোনো তাৎপর্য নেই। আমাদের ভাল ক্রিকেট খেলার জন্য তৎপর থাকতে হবে”।

ওয়েস্টইন্ডিজের দুর্বলতা জানালেন

WIvsIND: বিরাট কোহলি একে দিলেন ভারতের জয়ের শ্রেয়, করলেন বিপক্ষের এই প্লেয়ারের প্রশংসাও 2

বিরাট কোহলি ওয়েস্টইন্ডিজের বোলিংয়ের প্রশংসা করেছেন। তার ধারণা যে যদি ওদের ব্যাটসম্যান বোর্ডে রান করত তো তারা টেস্টে যথেষ্ট খতরনাক দল হয়ে যায়। তিনি জেসন হোল্ডার আর কেমার রোচের বোলিংয়ের প্রশংসা করেন। বিরাট বলেন,
“ওয়েস্টইন্ডিজ জানে যে ওদের কোন বিভাগে উন্নতি করার প্রয়োজন রয়েছে। বোলিংয়ের কথা যদি বলা হয় তো ওরা ছিল। জেসন আর কেমার ওডের জন্য স্ট্যান্ডআউট বোলার ছিল। এখানে লাল বলের সঙ্গে ওডের বোলিং আক্রমণ সবচেয়ে খতরনাকদের মধ্যে একটা। যদি ওরা বোর্ডে পর্যাপ্ত রান পেয়ে যেত তো ওরা টেস্ট ক্রিকেটে একটা ভীষণই খতরনাক দল হয়ে উঠতে পারত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *