বিরাট কোহলি দিলেন দ্বিতীয় টেস্টে ২ স্পিনার নিয়ে নামার সংকেত, বাদ পড়বেন এই তারকা

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বৃহস্পতিবার থেকে খেলা হতে চলা টেস্ট ম্যাচের আগে একটি প্রেস কনফারেন্স করেন। যেখানে তিনি দুই স্পিনার নিয়ে খেলার সংকেত দিয়েছেন।

উইকেট দেখে আপনি খেলাতে পারেন দুই স্পিনার
বিরাট কোহলি দিলেন দ্বিতীয় টেস্টে ২ স্পিনার নিয়ে নামার সংকেত, বাদ পড়বেন এই তারকা 1
বিরাট কোহলি পিচ নিয়ে বলেন, “হ্যাঁ, আমি উইকেট দেখেছি, এই উইকেট যথেষ্ট হার্ড আর ড্রাই মনে হচ্ছে। লন্ডনে যথেষ্ট গরম পড়েছে, সম্ভবত সেই কারণেই উইকেট যথেষ্ট হার্ড। আমার মনে হয় এই উইকেট একটি ভাল অলরাউন্ডার উইকেট। উইকেটে ঘাস দেখা যাচ্ছে না আর ড্রাই রয়েছে, ফলে শুরুয়াতি দুটো দিন এটা ভাল খেলবে। যদি ব্যাটসম্যানরা টিকে খেলে তাহলে তারা এই পিচে স্কোর করতে পারবে আর ওভার কাস্ট কন্ডিশন হওয়ার কারনে জোরে বোলাররা সবসময় ম্যাচে থাকবে। স্পিনাররা এই উইকেটে অবশ্যই সাহায্য পাবে, উইকেট দেখে আপনি দুই স্পিনার খেলাতে পারেন কিন্তু আমাদের দলের ভারসাম্যও দেখতে হবে। এই কারণে টিম ম্যানেজমেন্ট টসের আগেই দুই স্পিনার নিয়ে খেলা না খেলার সিদ্ধান্ত নেবে”।

সমস্ত খেলোয়াড়দের থেকেই দলের ভালোর জন্য পরামর্শ নিই
বিরাট কোহলি দিলেন দ্বিতীয় টেস্টে ২ স্পিনার নিয়ে নামার সংকেত, বাদ পড়বেন এই তারকা 2
কোহলি আগে নিজের বয়ানে বলেন, “ একজন অধিনায়ক হিসেবে আমার পক্ষে যতটা দলের পরিকল্পনা করা সম্ভব করি। আমার সমস্ত প্লেয়ারদের সঙ্গেই ভাল সম্পর্ক রয়েছে। আমি নিজের প্লেয়ারদের সঙ্গে কথা বলি আর নিজের প্লেয়ারদের পরামর্শও শুনি। আমাদের এমন কিছু প্লেয়ার রয়েছে যারা যথেষ্ট ভাল পরামর্শ আমাকে দেয় আর আমাদের বোলাররাও আমার সঙ্গে ফিল্ড প্লেসিংয়ে সম্পূর্ণ কোঅর্ডিনেট করে। আমার কাজ অধিনায়ক হিসেবে প্লেয়ারদের মোটিভেট করা। একটি দল হিসেবে আমাদের সকলেরই ভাবনা খালি ভারতকে জেতানোর জন্য থাকে। হ্যাঁ, একজন অধিনায়ক হিসেবে আমি যথেষ্ট সম্মানিতবোধ করি। কিন্তু আমার দলের খেলোয়াড়রা আমায় সমস্তভাবেই সমস্ত কাজেই সহায়তা করে। সম্ভবত লোকেরা সেটা নোটিশ করতে পারে না। যদিও কখনও ব্যাপারটা আপনার পক্ষে যায় আবার কখনও যায় না। কিন্তু যখন ব্যাপারটা আপনার পক্ষে যায় তখন একটা দল হিসেবে বেশ ভালই লাগে”।

দ্বিতীয় স্পিনার খেলানোয় হার্দিক পান্ডিয়া হবে বাইরে
বিরাট কোহলি দিলেন দ্বিতীয় টেস্টে ২ স্পিনার নিয়ে নামার সংকেত, বাদ পড়বেন এই তারকা 3
যদি ভারতীয় দল দুই স্পিনার নিয়ে নামে তাহলে সবচেয়ে বড় প্রশ্ন এটা হবে যে দলের কোন খেলোয়াড়কে বাইরে বসতে হবে? এই অবস্থায় একজনই প্লেয়ার রয়েছেন যার জায়গায় রবীন্দ্র জাদেজা বা কুলদীপ যাদবের মধ্যে কোনও একজন খেলতে পারেন। আর তিনি হলেন হার্দিক পান্ডিয়া। হার্দিককে প্রথম টেস্টে যথেষ্ট কম বোলিং দেওয়া হয়েছিল। প্রথম ইনিংসে তো তিনি সামান্য কিছু ওভারই করেছেন কিন্তু দ্বিতীয় ইনিংসে তিনি সেই সুযোগও পান নি। হার্দিক পান্ডিয়া ব্যাট হাতেও প্রথম ইনিংসে কিছু করতে পারেন নি। যদিও দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে সামান্য কিছু রান অবশ্যই বেরিয়েছিল কিন্তু মাত্রা সামান্য কিছু রানের জন্য তাকে খেলানো সঠিক হবে না। কারণ বাকি ৩ জোরে বোলার নিজেদের ভূমিকা ভালই পালন করছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *