বিরাট কোহলি এই বিষয়ে পেছনে ফেললেন রোহিত শর্মা, গড়লেন রেকর্ড 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ওয়ানডে ক্রিকেটে বর্তমান সময়ের বিশ্বের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান। বিরাট কোহলি ওয়ানডে ক্রিকেটে অগুনতি রেকর্ড নিজের নামে করে ফেলেছেন। জানিয়ে দিই যে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ২০০৮ এ শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের ওয়ানডে কেরিয়ার শুরু করেছিলেন আর তারপর থেকেই বিরাট কোহলি এই ১২ বছরে পেছনে ফিরে তাকাননি।

ক্যাচ নেওয়ার বিষয়ে রোহিতকে পেছনে ফেললেন বিরাট

বিরাট কোহলি এই বিষয়ে পেছনে ফেললেন রোহিত শর্মা, গড়লেন রেকর্ড 2

টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে ক্যাচ নেওয়ার বিষয়ে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি রোহিত শর্মাকে পেছনে ফেলে দিয়েছেন। আসলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচ চলাকালীন বিরাট ২টি ক্যাচ নিয়েছিলেন। তিনি মার্টিন গুপ্তিলের ক্যাচ নেন এরপর তিনি কলিন মুনরোরও ক্যাচ নেন। নিজের এই ২টি ক্যাচ নেওয়ার সুবাদে তিনি রোহিত শর্মার ৩৯টি ক্যাচ নেওয়ার রেকর্ডকে পেছনে ফেলে দেন। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির আন্তর্জাতিক টি-২০তে মোট ৪১টি ক্যাচ হয়ে গিয়েছে। বিরাট কোহলির আগে এখন স্রেফ সুরেশ রায়না রয়েছেন যিনি মোট ৪২টি ক্যাচ নিয়েছেন। যদিও এই পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ চলাকালীন বিরাট কোহলি সুরেশ রায়নাকেও পেছনে ফেলে দিতে পারেন।

টি-২০ আন্তর্জাতিকে ভারতের হয়ে সবচেয়ে বেশি ক্যাচ:

৪২: সুরেশ রায়না

৪১: বিরাট কোহলি

৩৯: রোহিত শর্মা

দুর্দান্ত থেকেছে বিরাট কোহলির পুরো ক্রিকেট কেরিয়ারের পরিসংখ্যান

বিরাট কোহলি এই বিষয়ে পেছনে ফেললেন রোহিত শর্মা, গড়লেন রেকর্ড 3

বিরাট কোহলি এখনো পর্যন্ত ২৪৫টি ওয়ানডে ক্রিকেট ম্যাচে ৫৯.৯ এর দুর্দান্ত গড়ে ১১৭৯২ রান করেছেন। যার মধ্যে তিনি ৪৩টি সেঞ্চুরি আর ৫৭টি হাফসেঞ্চুরি করেছেন। বিরাট বছরের পর বছর রানের বৃষ্টি করে চলেছেন। তিনি বর্তমানে ওয়ানডে ক্রিকেটের নাম্বার ওয়ান ব্যাটসম্যানও। তার টেস্ট আর টি-২০ ক্রিকেটেও দুর্দান্ত রেকর্ড রয়েছে। তিনি নিজের খেলা ৮৪টি টেস্ট ম্যাচে ৫৪.৯৭ গড়ে ৭২০২ রান করেছেন। তিনি নিজের খেলা ৭৯টি টি-২০ ম্যাচে ৫৭.৭৯ গড়ে ২৭৪৫ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *