বিরাট কোহলি সার্বজনিক করলেন আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০ নিয়ে নিজের পরিকল্পনা

বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল গত কিছু বছর ধরে এক আলাদাই স্তরের ক্রিকেট খেলছে। ভারত এই মুহূর্তে টেস্ট তথা ওয়ানডেতে এক নম্বর দল। ভারতীয় দল রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচ জিতে ২০২০ সালের সূচনা করতে চেয়েছিল, কিন্তু দূর্ভাগ্যবশত এই ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে গিয়েছে আর এখন ভারতীয় দল আজ ৭ জানুয়ারি হতে চলা দ্বিতীয় ম্যাচ জেতার উদ্দেশ্যে মাঠে নামবে।

বিরাট কোহলির অধিনায়কত্বে ভারত জেতেনি একটিও আইসিসি টুর্নামেন্ট

বিরাট কোহলি সার্বজনিক করলেন আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০ নিয়ে নিজের পরিকল্পনা 1

ভারতীয় দলের হয়ে এই বছর টি-২০ ফর্ম্যাটে লাগাতার ভালো ফল করা ভীষণই জরুরী কারণ এই বছর অস্ট্রেলিয়াতে টি-২০ বিশ্বকাপ খেলা হবে। ভারতীয় দল এই কারণে ২০২০র সমস্ত সিরিজে টি-২০র ৩টি বা ৫টি ম্যাচ অবশ্যই রাখছে যাতে দল সম্পূর্ণভাবে ক্রিকেটের সবচেয়ে ছোটো ফর্ম্যাটে ভালো প্রদর্শন করে আরো একবার বিশ্বকাপকে দেশে আনতে পারে। কারণ ভারত নিজের একমাত্র টি-২০ বিশ্বকাপ ২০০৭ এ ধোনির নেতৃত্বে জিতেছিল। বিরাট কোহলির অধিনায়কত্বে ভারত একটিও আইসিসি টুর্নামেন্ট খেতাব জেতেনি, ভারতীয় দলের অধিনায়ক আগামী বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে কথা বলেছেন।

বিরাট কোহলি বলেন

বিরাট কোহলি সার্বজনিক করলেন আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০ নিয়ে নিজের পরিকল্পনা 2

“ভারতীয় দল গত বছর টেস্ট তথা ওয়ানডেতে দুর্দান্ত প্রদর্শন করেছিল, যদিও টি-২০তে আমরা বেশি ভালো প্রদর্শন করতে পারিনি, কিন্তু এবার আমরা আগামী টি-২০ বিশ্বকাপকে মাথায় রেখে টি-২০ ক্রিকেটকে আরো বেশি গুরুত্ব সহকারে নিচ্ছি। ভারতীয় দলের টপ অর্ডার দুর্দান্ত এই কারণে আমাদের এমন খেলোয়াড় প্রয়োজন যারা ষষ্ঠ আর সপ্তম স্থান পর্যন্ত আমরাকে ম্যাচ জেতাতে প্রস্তুত। আমাদের ব্যাটিং লাইনআপে দুই বা তিন খেলোয়াড়ের উপর নির্ভর করলে হবে না। আপনি এইভাবে আইসিসি টুর্নামেন্ট জিততে পারবেন না। এই কারণে আমাদের প্রথম মনোযোগ খেলোয়াড়দের এমন পরিস্থিতির তথ্য দেওয়া আর তাদের এই পরিস্থিতিতে নির্ভয় হয়ে ম্যাচ উইনার হওয়ার আশা করার দিকে থাকবে”।

সাইনি-ঠাকুরের কাছে বোলিংয়ে দাবী পেশ করার সুযোগ

বিরাট কোহলি সার্বজনিক করলেন আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০ নিয়ে নিজের পরিকল্পনা 3

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে ভুবনেশ্বর কুমার, দীপক চাহার আর মহম্মদ শামি খেলিছেন না, তো এই সিরিজ নভদীপ সাইনি আর শার্দূল ঠাকুরের কাছে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপে নির্বাচিত হওয়ার জন্য নিজেদের দাবী পেশ করার সুযোগ প্রদান করবে। বিরাট বলেন,

“আমার মনে হয় যে যেহেতু এই টুর্নামেন্ট অস্ট্রেলিয়াতে হবে, আপনার বেশকিছু বিকল্প আর ব্যাকআপ তৈরি রাখার প্রয়োজন হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *