INDVAUS: প্রথম ওয়ানডের আগে বিরাট কোহলি সমাধান করলেন ওপেনিং জুটির সমস্যা, দিলেন এই বয়ান

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ১৪ জানুয়ারি ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে। দুই দলের মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হবে। এই ম্যাচের আগে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি মিডিয়ার সঙ্গে কথা বলেছেন আর তাদের প্রশ্নের জবাব দিয়েছেন। ভারত গত ঘরোয়া ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩-২ ফলাফলে হেরেছিল।

ধবন না রাহুল?

INDVAUS: প্রথম ওয়ানডের আগে বিরাট কোহলি সমাধান করলেন ওপেনিং জুটির সমস্যা, দিলেন এই বয়ান 1

ভারতীয় দলের সামনে এই সিরিজের প্রথম ওয়ানডের আগে সবচেয়ে বড়ো প্রশ্ন হল কেএল রাহুল আর শিখর ধবন কে পাবেন প্লেয়িং ইলেভেনে সুযোগ। অধিনায়ক বিরাট কোহলিকেও এই প্রশ্ন করা হয়েছে। এর জবাবে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলেন,

“রোহিত শর্মা, শিখর ধবন আর কেএল রাহুল তিনজনেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্লেয়িং ইলেভেনে খেলতে পারেন। আর ও (রাহুল) তালিকায় নিজের অবস্থান বদলনোর জন্য ‘ভীষণই খুশি’, যেমন ও সম্প্রতিই টি-২০ আইতে প্রদর্শন করেছে।

কার জায়গায় খেলবেন?

INDVAUS: প্রথম ওয়ানডের আগে বিরাট কোহলি সমাধান করলেন ওপেনিং জুটির সমস্যা, দিলেন এই বয়ান 2

বিরাট কোহলির এই বয়ানের পর সবচেয়ে বড়ো প্রশ্ন হলো কোন খেলোয়াড়কে প্লেয়িং ইলেভেন থেকে বাদ দেওয়া হবে। শ্রেয়স আইয়ার চার নম্বরে লাগাতার ভালো ব্যাটিং করেছেন। বিশ্বকাপের পর তিনি ৫টি ওয়ানডেতে ৪টি হাফসেঞ্চুরি করেছেন। তার জায়গা বদলানো ভারতীয় দলের জন্য সমস্যা খাড়া করতে পারে। কেএল রাহুলের মিডল অর্ডারে রেকর্ড বিশেষ ভালো না আর এই কারণে তার ওই জায়গায় খেলায় দলের কি ফায়দা হবে এটাও দেখার মতো বিষয়।

ধবন ওপেনিংয়েই ব্যাট করেন

INDVAUS: প্রথম ওয়ানডের আগে বিরাট কোহলি সমাধান করলেন ওপেনিং জুটির সমস্যা, দিলেন এই বয়ান 3

শিখর ধবন এখন ভারতের হয়ে খেলা সমস্ত ম্যাচে ইনিংস শুরু করেছেন। এই অবস্থায় তার মিডল অর্ডারে খেলার কোনো প্রশ্নই ওঠে না। টি-২০তে ধবনের ফর্ম অবশ্যই বিশেষ কিছু থাকেনি, কিন্তু ওয়ানডেতে তার রেকর্ড দুর্দান্ত। রোহিত শর্মা নিজের কেরিয়ারের শুরু মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে করেছিলেন। যদিও এখন তার গুনতি ক্রিকেট ইতিহাসের সবচেয়ে ভালো ওপেনিং ব্যাটসম্যানদের মধ্যে করা হয়। এখন দেখার মতো বিষয় হল বিরাট কোহলি কোন কম্বিনেশনের সঙ্গে মাঠে নামেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *