‘আমি ভারতকে বিশ্বকাপ জেতাতে চাই’- ফর্মে ফিরতেই বিরাট কোহলি দিলেন হুঙ্কার, আগামী লক্ষ্যেরও করলেন খোলসা

আইপিএলে সবচেয়ে বেশি রানের পাহাড় গড়া ভারত তথা আরসিবির প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি গতকাল ১৯ মে খেলা হওয়া রোমাঞ্চকর ম্যাচে আরও একবার ব্যাট হাতে নিজের জাদু দেখিয়েছেন আর প্রমাণ করে দিয়েছেন যে কেন তাকে রান মেশিন আর মহান ক্রিকেটার বলার হয়। গুজরাট টাইটান্সের বিরুদ্ধে বিরাত কোহলি এই মরশুমে নিজের সর্বশ্রেষ্ঠ ইনিংস খেলেছেন। এখনও পর্যন্ত তিনি নিয়মিত নিজের ফর্ম নিয়ে সংঘর্ষ করছিলেন। কিন্তু গত ম্যাচে তার ব্যাটিং দেখে অবশ্যই আশা তৈরি হয়েছে। গুজরাটের বিরুদ্ধে জয়ের পর বিরাট কোহলি বিশ্বকাপকে নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন।

টি-২০ বিশ্বকাপের আগে কোহলি দিলেন হুঙ্কার

‘আমি ভারতকে বিশ্বকাপ জেতাতে চাই’- ফর্মে ফিরতেই বিরাট কোহলি দিলেন হুঙ্কার, আগামী লক্ষ্যেরও করলেন খোলসা 1

আইপিএল ২০২২ এর ৬৭তম ম্যাচে গুজরাট টাইটান্সের বিরুদ্ধে বিরাট কোহলি এক অসাধারণ হাফসেঞ্চুরি করেছেন। এই ইনিংসে তিনি ৮টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে ৫৪ বলের মুখোমুখি হয়ে ৭৩ রানের বিস্ফোরক ইনিংস খেলেন আর নিজের দলকে ৮ উইকেটে জয় এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এই জয়ের ফলে আরসিবির প্লে অফে যাওয়ার আশা এখনও বজায় রয়েছে। অধিনায়ক হিসেবে তিনি যতই আইপিএল ট্রফি না জিতুন, কিন্তু ব্যাটসম্যান হিসেবে তার এই স্বপ্ন পূরণ হতে পারে। গুজরাটের বিরুদ্ধে বড় ইনিংস খেলার আগেই বিরাট কোহলি বুঝতে পেরেছিলেন যে তিনি এই ম্যাচে বড় ইনিংস খেলবেন। গুজরাটের বিরুদ্ধে ম্যাচে নামার আগেই তিনি বলেন যে এই বছর অক্টোবর নভেম্বরে হতে চলা টি-২০ বিশ্বকাপ জিততে চান তিনি।

আমি ভারতকে এশিয়া আর বিশ্বকাপ জেতাতে চাই

‘আমি ভারতকে বিশ্বকাপ জেতাতে চাই’- ফর্মে ফিরতেই বিরাট কোহলি দিলেন হুঙ্কার, আগামী লক্ষ্যেরও করলেন খোলসা 2

আসলে ম্যাচের আগে স্টারস্পোর্টসের সঙ্গে কথাবার্তা বলতে গিয়ে প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলেন,

“আমি জানি যে যখন রান হওয়া শুরু হবে তো আমি মোটিভেট হয়ে যাব। আমি ভারতের হয়ে এশিয়া কাপ আর টি-২০ বিশ্বকাপ জিততে চাই আর এটাই আমার উদ্দেশ্য। আমাকে ভারসাম্য বজায় রাখার জন্য এগিয়ে যেতে হবে। কিছুটা বিশ্রাম করব আর নিজেকে তরতাজা রাখব। একবার আমার একাগ্রতা ফিরে এসে আমি আর পেছনে ফিরে দেখব না। এখন আমার প্রধান লক্ষ্য ভারতকে এশিয়া কাপ আর টি-২০ বিশ্বকাপ জেতানো আর আমি দলের জন্য সবকিছু করার জন্য প্রস্তুত”।

লাগাতার ক্রিকেট খেলায় আমার উপর চাপ ছিল

‘আমি ভারতকে বিশ্বকাপ জেতাতে চাই’- ফর্মে ফিরতেই বিরাট কোহলি দিলেন হুঙ্কার, আগামী লক্ষ্যেরও করলেন খোলসা 3

বিরাট কোহলির এই বয়ান বেশকিছু বড় সংকেত দিয়েছে। আইপিএল ২০২২ শেষ হওয়ার পর তাকে বিশ্রাম করতে দেখা যেতে পারে। এই ধরণে পরামর্শ রবি শাস্ত্রী সমতে বেশকিছু দিগগজ ক্রিকেটারদের তরফে তাকে আগেও দেওয়া হয়েছিল। এখন স্বয়ং প্রাক্তন অধিনায়কও নিজেকে সতেজ রাখতে ক্রিকেট থেকে বিশ্রাম নিতে চান। এই ব্যাপারে কথা বলতে গিয়ে কোহলি বলেন,

“বেশকিছু মানুষ এমনটা বলেননি। একজনই আছেন, রবিভাই, যিনি এমনটা বলেছিলেন, কারণ উনি গত প্রায় ৬-৭ বছরে আমাকে ভালভাবে জেনেছেন। ও আমার বাস্তবিক পরিস্থিতিকে বোঝেন। ৭ বছর অধিনায়কত্ব আর প্রায় ১০ থেকে ১১ বছর নন স্টপ ক্রিকেট খেলায় আমার উপর চাপ ছিল”।

Leave a comment

Your email address will not be published.