বিরাট কোহলি দিলেন ইঙ্গিত, পুরো সিরিজে বাইরে বসবেন এই তারকা ভারতীয় খেলোয়াড় 1

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহমির মত যে একজন অধিনায়ক তথা লীডার হিসেবে আপনাকে সবসময়ই পরিণাম দিয়ে বিচার করা হয়ে থাকে। তিনি জানিয়েছেন যে যতদূর তার ধারণা নেতৃত্ব সবসময়ই পরিণামের দ্বারা বিচার করা উচিত নয়। কোহলি নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচের আগে প্রেস কনফারেন্স চলাকালীন এই কথা বলেন।

কেন উইলিয়ামসনের সমর্থনে বললেন বিরাট কোহলি

বিরাট কোহলি দিলেন ইঙ্গিত, পুরো সিরিজে বাইরে বসবেন এই তারকা ভারতীয় খেলোয়াড় 2

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি নিজের প্রেস কনফারেন্সে বলেন,

“আমি স্রেফ এই বিষয়ে মনোযোগ দিই যে আমি দলের হয়ে কি করতে পারি আর দলকে এগিয়ে নিয়ে যাওয়ার হন্য যে ভিসনের প্রয়োজন তাতে আমি কিভাবে সফল হতে পারি। আমি দেখছি যে বেশকিছু মানুষ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩-০ ক্লীন সুইপ হওয়ার পর নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলছেন”।

নেতৃত্ব সবসময় পরিণাম দ্বারা বিচার করা উচিত নয়

বিরাট কোহলি দিলেন ইঙ্গিত, পুরো সিরিজে বাইরে বসবেন এই তারকা ভারতীয় খেলোয়াড় 3

বিরাট কোহলি আগে বলেন যে,

“আমার মনে হয় না যে নেতৃত্ব সবসময় পরিণামের দ্বারা বিচার করা উচিত। ভালো অধিনায়ক তথা লীডার তিনি হন যিনি দলকে একসঙ্গে কিভাবে মিলিয়ে মিশিয়ে রাখতে পারেন আর নিজের অধীনে কাজ করা মানুষদের বিশ্বাস জিততে পারেন, যা আমার মনে হয় কেন উইলিয়ামসন দারুণভাবে পালন করেছেন”।

কেএল রাহুল পুরো সিরিজে করবেন কিপিং, পন্থ বসবেন বাইরে

বিরাট কোহলি দিলেন ইঙ্গিত, পুরো সিরিজে বাইরে বসবেন এই তারকা ভারতীয় খেলোয়াড় 4

ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ অকল্যান্ডে ২৪ জানুয়ারি খেলা হবে। এই ম্যাচের আগে হওয়া প্রেস কনফারেন্সে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি পরিস্কার করে দিয়েছেন যে কেএল রাহুলই টি-২০ সিরিজে ওপেনিং করবেন আর উইকেটকিপিংয়ের দায়িত্বও তার কাছেই থাকবে। বিরাট বলেছেন, “টি-২০ সিরিজে কেএল রাহুলই রোহিত শর্মার সঙ্গে ওপেনিং করবেন, অন্যদিকে উইকেটকিপিংয়ের কাজও তিনিই সামলাবেন। সম্ভবত এতে অন্য খেলোয়াড়দের উপর প্রভাব পড়বে, কিন্তু এই ব্যাপারে কে কি বলছে তাতে প্রভাব পড়ে না”।
যদি কেএল রাহুল টি-২০ আর ওয়ানডে সিরিজে উইকেটকিপিং করেন তো ব্যাটসম্যান হিসেবে পন্থের টিম ইন্ডিয়া জায়গা পাওয়া মুশকিলই দেখাচ্ছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *