বিরাট কোহলি দিলেন প্রথম টেস্টের প্লেয়িং ইলেভেনের সংকেত, এই ১১জন খেলোয়াড় পেতে পারেন সুযোগ 1

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে নামার আগে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এই বিষয়ে সংকেত দিয়েছেন যে ভারতীয় দলের অভিজ্ঞ জোরে বোলার আগামী টেস্ট সিরিজে ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনে থাকতে পারে। প্রসঙ্গত ঈশান্ত শর্মার গোড়ালির চোটের কারণে ভারতীয় প্রথম একাদশে শামিল হওয়া নিয়ে সংশয় ছিল, যা অনেকটাই বিরাট কোহলি দূর করে দিয়েছেন।

বিরাট কোহলি ঈশান্তের ফিট হওয়ার দিলেন সংকেত

বিরাট কোহলি দিলেন প্রথম টেস্টের প্লেয়িং ইলেভেনের সংকেত, এই ১১জন খেলোয়াড় পেতে পারেন সুযোগ 2

কোহলি আজ মিডিয়া ইন্টার‍্যাকশন চলাকালীন বলেন,

“ওকে (ঈশান্ত) গোড়ালির চোটের আগে বোলিংয়ে দুর্দান্ত দেখাচ্ছিল। ঈশান্ত এই সময় সঠিক লাইনে বোলিং করছে আর ও নিউজিল্যান্ডের মাটিতেও আগেও (টেস্ট ক্রিকেট) খেলেছে। এই কারণে ওর অভিজ্ঞতা আমাদের জন্য উপযোগী হবে। ওকে দ্রুত গতি আর সঠিক লাইন লেংথে বোলিং করতে দেখা বাস্তবে সুখের ছিল”।

গোড়ালির চোটের কারণে তিন সপ্তাহ মাঠের বাইরে ছিলেন ঈশান্ত শর্মা

বিরাট কোহলি দিলেন প্রথম টেস্টের প্লেয়িং ইলেভেনের সংকেত, এই ১১জন খেলোয়াড় পেতে পারেন সুযোগ 3

রঞ্জি ট্রফি চলাকালীন গোড়ালির চোটের কারণে ঈশান্ত তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গিয়েছিলেন। ৩১ বছরের ঈষান্ত নেটে পুরো ফোকাস করেন আর নিজের গতি এবং বাউন্সে ব্যাটসম্যানদের সমস্যায় ফেলার জন্য প্রশংসিতও হন। বিরাট কোহলি ঋদ্ধিমান সাহা-ঋষভ পন্থকে নিয়ে কোনো জবাব দেননি। আসলে বুধবার দিল্লির কিপার নেটে ভীষণই কম সময় পেয়েছেন। তিনি নিজের বেশিরভাগ সময় ড্রিল করেই কাটিয়েছেন। প্রথম দলের রুটিন প্র্যাকটিসের পর পন্থ ব্যাটিং করার সুযোগ পান।

টেস্ট চ্যাম্পিয়নশিপ গুরুত্বপূর্ণ – বিরাট কোহলি

বিরাট কোহলি দিলেন প্রথম টেস্টের প্লেয়িং ইলেভেনের সংকেত, এই ১১জন খেলোয়াড় পেতে পারেন সুযোগ 4

টেস্ট চ্যাম্পিয়নশিপের কথা নিয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে প্রথম টেস্ট ম্যাচের আগে বিরাট কোহলি বলেন,

“আমার মত যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এই সমস্ত টুর্নামেন্টের মধ্যে আইসিসির সবচেয়ে বড়ো টুর্নামেন্ট হবে। বাকি সমস্ত টুর্নামেন্ট আমার জন্য তার নীচে থাকবে। এটা সম্ভাবিতভাবে সেই সবকটির মধ্যে বড়ো ট্রফি হবে আর প্রত্যেকটা দল চাইবে যে তারা লর্ডসের ঐতিহাসিক মাঠে ফাইনাল ম্যাচ খেলুক। আমরাও কারও থেকে আলাদা নই। আমরা ওই জোনে রয়েছি আর আমরা চাই যে যত দ্রুত সম্ভব আমরা ফাইনালের জন্য কোয়ালিফাই করি আর তারপর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতি”।

বিরাত কোহলি এটাও পরিস্কার করে দিয়েছেন যে আগামী টেস্ট ম্যাচে ভারতীয় দলের প্রথম একাদশে মাত্র ৩জনই জোরে বোলারকে খেলতে দেখা যাবে। আর এর সঙ্গেই তিনি রবিচন্দ্রন অশ্বিনকে একমাত্র স্পিনার হিসেবে দলে সুযোগ দেবেন।

সম্ভাব্য প্লেয়িং ইলেভেন

ওপেনিং ব্যাটসম্যান: ময়ঙ্ক আগরওয়াল আর পৃথ্বী শ, মিডল অর্ডার: চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে (সহঅধিনায়ক), হনুমা বিহারী, উইকেটকিপার: ঋদ্ধিমান সাহা, স্পিনার/ অলরাউন্ডার: রবিচন্দ্রন অশ্বিন/ রবীন্দ্র জাদেজা, জোরে বোলার: জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি আর ঈশান্ত শর্মা।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *