অসহায় ব্যাটিং বিপর্যয়ের জন্য এই কারণকে দায়ী করলেন বিরাট, শামির চোট নিয়ে দিলেন আপডেট 1
ADELAIDE, AUSTRALIA - DECEMBER 19: Virat Kohli of India walks from the ground after being dismissed during day three of the First Test match between Australia and India at Adelaide Oval on December 19, 2020 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

আজকের দিনটি ভুলতে চাইবেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। অস্ট্রেলিয়ার পেসারদের বিরুদ্ধে বেশ সমস্যায় পড়বে ভারতীয় ব্যাটসম্যানরা। এমনটা ভাবা স্বাভাবিক ছিল। কিন্তু অ্যাডিলেডে লিড নেওয়া অবস্থায় মাত্র ৩৬ রানে অল আউট হয়ে যাবে ভারতের তারকা খচিত ব্যাটিং লাইন আপ, এমনটা দুঃস্বপ্নেও ভাবেনি কেউই। আর শেষ অবধি দুই উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নিল অস্ট্রেলিয়া।

India vs Australia 1st Test: Twitter comes up with hilarious memes as India  has a collosal collapse on Day 3

এমন অসহায় ব্যাটিং বিপর্যয়ের পর বিরাট কোহলির মুখে হতাশা ফুটে উঠেছিল। তিনি নিজেও মাত্র চার রান করেন বাজে আউট হয়েছেন। ফলে দলের এমন ব্যাটিং ব্যর্থতায় নিজেকেও সামিল করতে ভোলেননি অধিনায়ক। আর সেই অভিব্যক্তিই প্রকাশ করলেন সকলের সামনে। ম্যাচ শেষে পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে এসে এক প্রকার হতাশ মুখ নিয়ে বিরাট কোহলি প্রশ্নের উত্তর দেন।

Flying Virat Kohli: India captain takes stunning catch in day-night Test  after dropped chances in ODIs, T20Is - Sports News

এই ব্যাটিং ধস নিয়ে বিরাট বলেছেন, “আমাদের অভিব্যক্তিগুলিকে শব্দে ব্যাখ্যা করা খুবই মুশকিল। আমরা ৬০ রানের মত লিড নিয়ে ছিলাম আর তার পরেই আমরা ভেঙে পড়ি। যখন আপনি দুই দিন ধরে কঠিন পরিশ্রম করে নিজেদের একটি শক্তিশালী পজিশনে নিয়ে আসেন আর তারপর এক ঘন্টার মধ্যে এমন একটি অবস্থায় চলে যান যেখান থেকে জেতা কার্যত অসম্ভব, আমার মনে হয় আমাদের আরও বেশি উদ্যোগ নেওয়া উচিত ছিল। ওরা (অস্ট্রেলিয়ার পেসাররা) প্রথম ইনিংসেও একই জায়গায় বল করে গিয়েছে কিন্তু আমাদের মানসিকতা ছিল রান করার।”

India vs Australia, 1st Test Highlights: Ravichandran Ashwin Stars On Day 2  As India Lead By 62 Runs At Stumps In Adelaide | Cricket News

এরপর কোহলি জানিয়েছেন, মানসিকতাই আজকের এই বিপর্যয়ের মূল কারণ। এই নিয়ে ভারতের অধিনায়ক বলেছেন, “সত্যি বলতে গেলে কিছু ভালো ডেলিভারি এসেছিল কিন্তু বল সেরকমভাবে কোনও কাজ করেনি। আমার মনে হয় এটি আমাদের মানসিকতার দোষ। আর এটি একেবারে স্পষ্ট। এমন মনে হচ্ছিল যেন রান করা খুবই কঠিন হয়ে পড়েছিল আর সেই কারণে বোলাররা আত্মবিশ্বাসী হয়ে পড়েছিল। আমার মনে হয় এই হারের কারণ হিসেবে আমাদের উদ্যোগ নেওয়ার খামতি এবং বোলাররা সঠিক জায়গায় বল করার মিশ্রণকে দায়ী করা যেতে পারে।”

India vs Australia 1st Test: 36/9-India Record Their Lowest-Ever Test Score

এদিকে এই টেস্টের পরেই দেশে ফিরে নিজের সন্তানসম্ভবা স্ত্রীয়ের পাশে থাকবেন বিরাট কোহলি। আর এর ফলে অনেকেই মনে করছেন, ভারতের ব্যাটিং আরও দূর্বল হয়ে পড়বে। যদিও বক্সিং ডে টেস্টে ভারতীয় দল দুর্দান্ত কামব্যাক করবেন বলে আশাবাদী বিরাট। এই নিয়ে ক্যাপ্টেন কোহলি বলেছেন, “অবশ্যই দলের এরকম পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়াতে পারলে ভালো লাগত। একটি পজিটিভ রেজাল্ট এলে খুব ভালো হত। কিন্তু আমি আত্মবিশ্বাসী যে ছেলেরা এই বিপর্যয় কাটিয়ে উঠবে এবং বক্সিং ডে টেস্টে আরও ভালোভাবে ফিরবে।”

The OTP to forget this is 49204084041' - Twitter goes wild as India  collapses badly in 2nd innings

এদিকে, প্যাট কামিন্সের গতিশীল বলে হাতে চোট পান তারকা ভারতীয় পেসার মহম্মদ শামি। আর এর ফলে হাতের ব্যাথা নিয়ে মাঠ ছেড়ে বেরিয়ে যান শামি। বলও করতে আসেননি তিনি। এই নিয়ে কোহলি বলেছেন, “শামির বিষয়ে কোনও খবর নেই। এখন একটি স্ক্যানের জন্য গিয়েছেন তিনি। নিজের হাত তুলতেই পারছেন না শামি। স্ক্যান করার পর আগামীকাল আমরা চোটের বিষয়ে জানতে পারব।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *