ট্রেন্টব্রিজে জেতার পর সন্তুষ্ট নন বিরাট কোহলি, ম্যাচের পর করলেন খেলোয়াড়দের এই সতর্ক

ট্রেন্টব্রিজে ভারত ইংল্যান্ডকে তৃতীয় টেস্টে ম্যাচে হারিয়ে সিরিজে ফিরে এসেছে। সিরিজে ফিরে আসার পরও কোহলি এখনও সন্তুষ্ট নন আর দলের কাছ থেকে এখন আরও ভাল প্রদর্শন চান তিনি। এমনটা তখন হয়ে যখন ম্যান অফ দ্য ম্যাচ বিরাট কোহলি পুরস্কার স্বরূপ পাওয়া শ্যাম্পেনের বোতল কোচ রবি শাস্ত্রীকে দিয়ে দেন আর সেখান থেকে চলে যান।

দলকে কোনও রকম পার্টি করতে মানা করে দিয়েছিলেন
ট্রেন্টব্রিজে জেতার পর সন্তুষ্ট নন বিরাট কোহলি, ম্যাচের পর করলেন খেলোয়াড়দের এই সতর্ক 1
ম্যাচের পর দলের কিছু খেলোয়াড় পার্টি করতে চেয়েছিলেন, কিন্তু অধিনায়ক কোহল পরিস্কার করে দিয়েছিলেন যে তিনি কোনও ভাবেই কোনও পার্টি করার মুডে নেই। তিনি এখন তখনই পার্টি করবেন যখন তিনি এই সিরিজে জয় বা সমতা ফেরাতে পারবেন। এই অবস্থায় এটা পরিস্কার যে কোহলি এই জয়কে স্রেফ শুরুয়াতের রূপে নিচ্ছেন আর তিনি এই জয়ের আগেও আরও ভাল করতে চান। এই কারণে তিনি কোনওরকম আত্মতুষ্টি থেকে দূরে থাকার চেষ্টা করছেন।

রবি শাস্ত্রী করলেন পরিস্কার
ট্রেন্টব্রিজে জেতার পর সন্তুষ্ট নন বিরাট কোহলি, ম্যাচের পর করলেন খেলোয়াড়দের এই সতর্ক 2
ম্যাচের পর প্রেসের সঙ্গে কথা বলতে গিয়ে রবি শাস্ত্রী বলেন, “ আমরা আমাদের লক্ষ্য জানি, আর এতে কোনও রকম সন্দেহ নেই। আমাদের খালি এক রকমভাবে ভাবার প্রয়োজন রয়েছে”। লর্ডসে ভারতকে হারের সম্মুখীন হতে হয়েছিল। যার পর দলকে নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেছিলেন, “ লর্ডসে হারের পর আমি দলকে মানসিকভাবে আরাম করার পরামর্শ দিয়েছিলাম। এই অবস্থায় আমি কম প্র্যাকটিসের কথা বলেছিলাম। লর্ডসের পরে আমি ব্যাটসম্যানদের সঙ্গে কথা বলেছিলাম। সেই সময় আমি ওদের বলেছিলাম একবার আরও মাঠে তোমাদের সবাইকে নিজেদের প্রমান করতে হবে, যদি তোমরা এটা করতে পারও তাহলে বিশ্বের কোনও দলই তোমাদের কাছাকাছি আসতে পারবেন না। সেই সঙ্গে বোলারদের নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, “ আমাদের কাছে গত বেশ কিছু সময় ধরে একটি ভালো বোলিং আক্রমণ রয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *