এই তারকা ক্রিকেটার বললেন বিরাট কোহলি আমাকে পাঞ্চিং ব্যাগের মতো অনুভব করিয়েছেন

অস্ট্রেলিয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন যে ২০১৮-১৯এ ভারতের অস্ট্রেলিয়া সফরে বিরাট কোহলির আক্রামণাত্মক উৎসবকে দেখে তার পাঞ্চিং ব্যাগের মতো অনুভূত হয়েছে। প্রসঙ্গত জানিয়ে দিই যে ২০১৮-১৯এ প্রথমবার ভারতীয় দল অস্ট্রেলিয়াকে তাদেরই দেশে হারাতে সফল হয়। ভারত এই কৃতিত্ব দেখানো এশিয়ার প্রথম দল হয়েছিল।

কোহলির কমেন্টসের জবাব না দেওয়ার নিয়েছিলেন সিদ্ধান্ত

এই তারকা ক্রিকেটার বললেন বিরাট কোহলি আমাকে পাঞ্চিং ব্যাগের মতো অনুভব করিয়েছেন 1

ভার বর্ডার-গাভাস্কার ট্রফি ২-১ ফলাফলে জেতে। ওয়ানডে সিরিজও তারা ২-১ ফলাফলে জেতে আর তিন ম্যাচের টি-২০ সিরিজ ১-১ ড্র হয়। বল ট্যাম্পারিং মামলায় ক্ষতিগ্রস্থ অস্ট্রেলিয়ার দল সেই সময় বিরাট কোহলির কমেন্টসের জবাব না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। তবে স্বয়ং তাদের অধিনায়ক টিম পেন এই নিয়ম ভেঙ্গেছিলেন। দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন কোহলি আর অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেন একে অপরের সঙ্গে জড়িয়ে পরেছিলেন। টিম পেন সেই ঘটনা নিয়ে বলেন, “আমার মনে হয়েছিল যে অনেক বেশি হচ্ছে, এটাই কারণ ছিল যে আমি ঘুরে জবাব দিই”।

অস্ট্রেলিয়ান কোচের হয়েছিল পাঞ্চিং ব্যাগের মতো অনুভূত

এই তারকা ক্রিকেটার বললেন বিরাট কোহলি আমাকে পাঞ্চিং ব্যাগের মতো অনুভব করিয়েছেন 2

অসয়্রেলয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গার অ্যামাজনের সম্প্রতিই রিলিজ ডকুমেন্টরি সিরিজ ‘দ্য টেস্ট’ এ বলেছেন, “আমার মনে আছে যে যখন আমি বিরাট কোহলির উৎসব পালনের ধরণকে দেখছিলাম তো আমার পাঞ্চিং ব্যাগের মতো অনুভূত হয়েছিল। এমনটা মনে হচ্ছিল যে আমাদের হাত পেছনে বাঁধা রয়েছে। আমরা নিজেদের খেলোয়াড়দের কোহলির মোকাবিলা করার জন্য বলেছিলাম, কিন্তু সাবধান করেছিলাম যে স্লেজিংয়ের সীমা লঙ্ঘিত যেনো না হয়। স্লেজিং আর গালাগাল দেওয়ার মধ্যে পার্থক্য রয়েছে। অসভ্যতার জন্য কোনো জায়গা নেই। আমাদের ওর সঙ্গে অসভ্যতা করার উদ্দেশ্য ছিল না”।

অ্যাগ্রেসনের কারণে পরিচিত বিরাট

এই তারকা ক্রিকেটার বললেন বিরাট কোহলি আমাকে পাঞ্চিং ব্যাগের মতো অনুভব করিয়েছেন 3

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে যতটা তার দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য চেনা যায়, ততটাই তার অ্যাগ্রেসনের জন্যও তিনি পরিচিত। কোহলির অ্যাগ্রেসন ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ২০১৮-১৯এ খেলা হওয়া চারটি ম্যাচের টেস্ট সিরিজেও জমিয়ে দেখতে পাওয়া গিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *