ভারত ম‍্যাচ হারলেও ইতিহাস গড়লেন বিরাট কোহলি ! 1

চলতি বিশ্বকাপে এই প্রথম বার পরাজয়ের স্বাদ পেলো ভারত। অবশেষে মর্গ‍্যানদের কাছেই রুখে গেলো তাদের জয়ধারা।ম‍্যাচ হারলেও এদিন ইতিহাস গড়লেন অধিনায়ক বিরাট কোহলি, একের পর এক রেকর্ড গড়ার মধ্যে দিয়ে।এদিন ৩৩৮ রানের লক্ষ‍্যমাত্রা চেজ করতে নেমে শুরতেই শূন‍্য হাতে ফেরেন কে এল রাহুল।এরপর ম‍্যাচের হাল ধরতে ময়দানে অবতীর্ণ হন বিরাট কোহলি।খেলেন ৭৫ বলে ৬৬ রানের ইনিংস।এদিন এই রান গড়ার মধ্যে দিয়ে একের পর এক রেকর্ড গড়লেন বিরাট।

১৯৯২ এ গড়া বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মহম্মদ আজহার উদ্দিনের গড়া পর প‍র চার ম‍্যাচ অর্ধশতরানের রেকর্ড ভেঙে দিলেন কোহলি এদিন পন্চাশ করার মধ্যে দিয়ে চলতি বিশ্বকাপে পর পর পাঁচ ম‍্যাচে অর্ধশতরান করে আজহারের রেকর্ড ভেঙে দিলেন কোহলি।প্রসঙ্গত, এর আগে বিশ্বকাপে পর পর পাঁচ ম‍্যাচে হাফ – সেন্চুরি করার রেকর্ড ছিলো অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথের, ২০১৫ এর বিশ্বকাপে এই রেকর্ড গড়েছিলেন তিনি।

ভারত ম‍্যাচ হারলেও ইতিহাস গড়লেন বিরাট কোহলি ! 2

শুধু আজহার নয়, এদিন আরও এক কিংবদন্তি ভারতীয় ব‍্যাটসম‍্যানের রেকর্ড ভেঙে ছিলেন কোহলি।একদিবসীয় ক্রিকেটে ভারতীয় ক্রিকেটার হিসেবে ইংল্যান্ডের মাটিতে সবচেয়ে বেশী রান গড়ার রেকর্ড টি এখন তার দখলে।এর আগে এই রেকর্ড টি ছিলো রাহুল দ্রাবিড়ের।তার গড়া রান সংখ্যা ছিলো ১,২৩৮ ।

বিশ্বকাপের শুরু থেকেই ধারাবাহিক ভাবে দারুন পারফরম্যান্স করে আসছেন কোহলি।খেলেছেন দারুন কিছু ইনিংস।এইমুহূর্তে তার ভক্তরা অপেক্ষা করছেন তার একটি সেন্চুরি।

INDvsENG: ম্যাচে হল মোট ২৪টি ঐতিহাসিক রেকর্ড, রোহিত-বিরাট হাসিল করলেন বিশেষ কৃতিত্ব

এদিন ম‍্যাচের শুরুতে ব‍্যাট করে বিরাটদের বিরুদ্ধে রানের পাহাড় গড়ে ইংল্যান্ড।৫০ ওভার শেষে তাদের রান সংখ্যা ৭ উইকেটের বিনিময়ে ৩৩৭ ।দুরন্ত সেন্চুরি করেন জনি ব‍্যারিস্টো (১১১), এছাড়াও রান করেছেন জেসন রয় (৬৬)এবং বেন স্টোকস (৭৯)‌টসে জিতে ব‍্যাটিং নিয়ে ভারতীয় বোলারদের চাপে ফেলা শুরু করে ইংরেজ ব‍্যাটসম‍্যানরা।যদিও পরবর্তী সময়ে ইংরেজ শিবিরে প্রথম ধাক্কাটি দেয় মহম্মদ শামি এদিন পাঁচ উইকেট নিয়ে রেকর্ড গড়েন তিনি নিজেও।আগামী ২ রা জুলাই বিশ্বকাপের পরবর্তী ম‍্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত – বাংলাদেশ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *