virat kohli

আজ ওল্ডট্রাফোর্ডে ফের আরও একবার জ্বলে উঠলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।এবছর বিশ্বকাপের শুরু থেকে ছন্দে আছেন বিরাট। আজো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফের আরও একটি অর্ধশতরানের ইনিংস খেললেন কোহলি।প্রসঙ্গত, এইটি ছিলো তার ৫৩ তম আন্তর্জাতিক অর্থ শতরান।আজকে তার এই ইনিংস গেইলদের বিপক্ষে ভারতকে একটি ভালো স্কোর তৈরি করতে সাহায্য করে।

kohli

প্রথমেই কোহলির ৫৫ বলে ৭২ এর পর ধোনির ৬১ বলে ৫৬ রানের ইনিংস ভারতকে হোল্ডারদের বিরুদ্ধে ২৬৮ রানে লক্ষ‍্যমাত্রা বাধতে সাহায্য করে।শুধু তাই নয় এদিন এই ইনিংস খেলার পথে দুই প্রাক্তন ভারতীয় অধিনায়কের রেকর্ড ভাঙলেন তিনি।

এদিন দ্রুততম ক্রিকেটার হিসেবে ২০,০০০ রান গড়ার রেকর্ড করলেন তিনি।এক্ষেত্রে তিনি রেকর্ড ভাঙলেন প্রাক্তন ভারত অধিনায়ক এবং কিংবদন্তী ভারতীয় ক্রিকেটার শচীন তেন্ডুলকর এবং ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তী ব্রায়ান লারার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম‍্যাচে জোড়া রেকর্ড গড়লেন বিরাট কোহলি ! 1

শুধু তাই নয়, এদিন তিনি রেকর্ড ভাঙলেন আরেক প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিনের ।এখনো অবধি ভারতীয় অধিনায়ক হিসেবে কোয়াড্রেনিয়াল তিনটি ম‍্যাচে অর্ধশতরান করেছিলেন তিনি।আজ এদিন অর্ধশতরান করে সেই রেকর্ড ভেঙে দিলেন কোহলি।আজকে ম‍্যাচে পন্চাশ করে পর পর চার ম‍্যাচে অর্ধশতরান করলেন কোহলি।ভারতীয় অধিনায়ক হিসেবে নতুন কৃতিত্ব অর্জন করলেন তিনি।

প্রসঙ্গত, বিশ্বকাপের রেকর্ড বুকে এমন দুরন্ত রেকর্ড গড়ে গ্রেম স্মিথ এবং এ্যরন ফিন্চের পাশে বসলেন তিনি।বিশ্বকাপে প্রথম অধিনায়ক হিসেবে এই রেকর্ড গড়েছেন গ্রেম স্মিথ।২০০৭ সালে সাউথ আফ্রিকা দলের হয়ে খেলা কালীন এই রেকর্ড গড়েছিলেন তিনি।অন‍্যদিকে কোহলি এবং এ্যরন ফিন্চ এই রেকর্ড গড়লেন এবছর বিশ্বকাপে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *