বিরাট কোহলির দিকে আঙুল তুলে আরসিবির প্রাক্তন কোচ জানালেন আইপিএলে হারের কারণ

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রাক্তন কোচ রে জেনিংস দলকে নিয়ে বড়ো প্রতিক্রিয়া দিয়েছেন। জেনিংস আরসিবির এখনো পর্যন্ত আইপিএলে ট্রফি না জেতার কারণ জানিয়েছেন। তিনি বলেছেন যে বেশকয়েকবার অধিনায়ক বিরাট কোহলি ভুল খেলোয়াড়দের সুযোগ দিচ্ছিলেন আর এই কারণে দল ভালো প্রদর্শন করতে পারছিলেন না।

কোহলি ভুল খেলোয়াড়দের সমর্থন করেছেন

বিরাট কোহলির দিকে আঙুল তুলে আরসিবির প্রাক্তন কোচ জানালেন আইপিএলে হারের কারণ 1

রে জেনিংস ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত আরসিবির দলের কোচ ছিলেন। তাঁর কোচিংয়ে আরসিবির দল ২০০৯ আর ২০১১য় আইপিএলের ফাইনাল পর্যন্ত পৌঁছেছিল। তিনি বলেছেন যে কিছু খেলোয়াড়দের নিয়ে তিনি নিজের পরিকল্পনা করে রেখেছিলেন কিন্তু বিরাট কোহলি তা নিয়ে সহমত ছিলেন না। ক্রিকেট ডট কম এর সঙ্গে বিশেষ কথাবার্তায় রে জেনিংস বলেছেন, “যদি আমি পেছনে ফিরে দেখি তো আইপিএলে ২৫-৩০ জন খেলোয়াড় থাকতেন আর সেই সমস্ত খেলোয়াড়দের দায়িত্ব কোচের উপর থাকত। কখনো কখনো বিরাট কোহলি ভুল খেলোয়াড়দের সমর্থন করেছেন। তবে তার জন্য আপনি ওকে দায়ী করতে পারেন না। আমি কিছু খেলোয়াড়দের একটি নিশ্চিত জায়গায় ব্যাটিং আর বোলিং করাতে চাইতাম কিন্তু বিরাট কোহলির ভাবনা অন্যকিছু ছিল”।

বিরাট এখন ভালো মানুষ

বিরাট কোহলির দিকে আঙুল তুলে আরসিবির প্রাক্তন কোচ জানালেন আইপিএলে হারের কারণ 2

আরসিবির প্রাক্তন কোচ আগে বলেছেন যে “আইপিএল আন্তর্জাতিক ক্রিকেট থেকে যথেষ্ট আলাদা। ৬ সপ্তাহে কিছু খেলোয়াড় ফর্মে চলে আসেন তো কিছুজন আসতে পারেন না। এই কারণে কোনো একজনের সবসময় সেখানে থাকার প্রয়োজন রয়েছে। সেই সময় বিরাট কোহলিকে গাইড করার জন্য কোনো ব্যক্তির দরকার ছিল। ও একজন যথেষ্ট ভালো মানুষ আর যথেষ্ট দ্রুত বিষয়গুলিকে শেখেন। ওকে একজন প্লেয়ার আর অধিনায়ক হিসেবে এতটা ডেভলপ হতে দেখে যথেষ্ট ভালো লেগেছে। ওর সেরাটা আসা এখনও বাকি রয়েছে”।

আরসিবির প্রথম আইপিএল ট্রফির অপেক্ষা

বিরাট কোহলির দিকে আঙুল তুলে আরসিবির প্রাক্তন কোচ জানালেন আইপিএলে হারের কারণ 3

আপনাদের জানিয়ে দিই যে আরসিবি এখনো পর্যন্ত একবারও আইপিএলের খেতাব জেতেনি। ২০১৬ মরশুমে দল এর সবচেয়ে কাছে পৌঁছেছিল কিন্তু কোহলি আর গেইল ছাড়া বাকি ব্যাটসম্যানদের সাহায্য না পাওয়ার কারণে দলকে খুব কাছাকাছি এসেও হারের মুখে পড়তে হয়েছিল। এই মরশুমে তারা অবশ্যই চ্যাম্পিয়ন হতে চাইবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *