আইসিসির নতুন রাঙ্কিং এলো সামনে, কোহলি আর বুমরাহের হল বড়ো লোকসান

আইসিসির টেস্ট, ব্যাটিং, বোলিংয়ের রেটিং তালিকা প্রকাশ করা দেওয়া হয়েছে। যেখানে টপ-১০ খেলোয়াড়দের নাম শামিল রয়েছে। এতে বেশকিছু বিস্ফোরক ব্যাটসম্যানদের নিজেদের রাঙ্কিং হারাতে হয়েছে। কিন্তু ব্যাটসম্যান তো নীচের দিক থেকে উপরের দিকে উঠেছেন, অন্যদিকে কিছু ব্যাটসম্যান যারা উপর থেকে নীচে নেমে এসেছেন। এই অবস্থায় এই প্রতিবেদনের মাধ্যমে আমরা সেই সমস্ত ব্যাটসম্যান আর বোলারদের লিস্টও দেখাতে চলেছি যাদের আইসিসি রাঙ্কিংয়ে নাম বজায় রয়েছে।

আইসিসি টেস্ট ব্যাটিং রাঙ্কিং

আইসিসির নতুন রাঙ্কিং এলো সামনে, কোহলি আর বুমরাহের হল বড়ো লোকসান 1

নবীনতম এমআরএফ টায়ার্স আইসিসি টেস্ট প্লেয়ার রাঙ্কিংয়ে কেন উইলিয়ামসন (৮৮৬) চতুর্থ স্থান থেকে এখন দ্বিতীয় স্থানে পৌঁছে গিয়েছেন। অন্যদিকে প্রথম স্থানে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথ (৯১১) রয়েছেন। এই লিস্টে এখন তৃতীয় নম্বরে এসেছেন বিরাট কোহলি (৮৮৬)। এর আগে তৃতীয় নম্বরে ছিলেন মার্নস লাবুসেন (৮২৭) যিনি এখন তিন ধাপ থেকে নেমে চতুর্থ স্থানে পৌঁছে গিয়েছেন।

পঞ্চম স্থানে পাকিস্তানের খেলোয়াড় বাবর আজম রয়েছেন। তার রেটিং পয়েন্ট ৭৯৭। ষষ্ঠ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ান ডেভিড ওয়ার্নার। সপ্তম স্থানে এই তালিকায় চেতেশ্বর পুজারার নাম শামিল হয়ে গিয়েছে, তার রেটিং পয়েন্টস ৭৬৬। এছাড়াও অষ্টম স্থানে ইংল্যান্ডের খেলোয়াড় বেন স্টোকসের নাম রয়েছে। নবম স্থানে এই তালিকায় জো রুট নিজের জায়গা করে নিয়েছেন। তার রেটিং পয়েন্ট ৭৩৮। ১০ নম্বরে নিউজিল্যান্ডের খেলোয়াড় টম লাথামের নাম রয়েছে। এর আগে লাথাম ১২ নম্বরে ছিলেন এবং যিনি ২ ধাপ উঠে এসে দশ নম্বরে রয়েছেন।

আইসিসি টেস্ট বোলিং রাঙ্কিং

আইসিসির নতুন রাঙ্কিং এলো সামনে, কোহলি আর বুমরাহের হল বড়ো লোকসান 2

এর সঙ্গেই নবীনতম এমআরএফ টায়ার্স আইসিসি টেস্ট বোলিং প্লেয়ার্স রাঙ্কিংয়ের তালিকাও প্রকাশ করা হয়েছে। যেখানে প্রথম নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ান জোরে বোলার প্যাট কমিন্স। তার রাঙ্কিং পয়েন্ট ৯০৪। এর আগে এই নম্বরে কমিন্সের নামই ছিল, নীল ওয়াগনর এখন দ্বিতীয় স্থানে চলে এসেছনে। স্টুয়ার্ট ব্রড দ্বিতীয় স্থান থেকে নেমে তৃতীয় স্থানে পৌঁছে গিয়েছেন। তার রেটিং পয়েন্ট ৮৪৫। টিম সাউদি চলে এসেছেন চতুর্থ স্থানে, তার রেটিং পয়েন্টস বর্তমানে ৮১৭।

এছাড়াও ষষ্ঠ স্থান থেকে পঞ্চম স্থানে পৌঁছে গিয়েছেন কাগিসো রাবাদা। সাত নম্বর থেকে ষষ্ঠ স্থানে উঠে এসেছেন অস্ট্রেলিয়ারই মিচেল স্টার্ক। পঞ্চম স্থানে থাকে ওয়েস্টইন্ডিজের বোলার জেসন হোল্ডার নেমে গিয়েছেন সপ্তম স্থানে। এই তালিকায় অষ্টম স্থানে রয়েছেন ইংল্যান্ডের বোলার জেমস অ্যান্ডারসন। ৯ নম্বরে ভারতীয় ইয়র্কার কিংস জসপ্রীত বুমরাহ নিজের জায়গা করে নিয়েছেন। এই তালকায় ১০ নম্বরে উঠে এসেছেন অস্ট্রেলিয়ার জোশ হ্যাজেলউড, এর আগে তিনি ছিলেন ১১ নম্বরে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *