জোহানেসবার্গে বিশ্বের সেরা ক্রিকেটার হওয়ার নজির গড়তে চলেছেন বিরাট কোহলি, এই কিংবদন্তির রেকর্ড ভাঙার মুখে 1

টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) সোমবার, ৩ জানুয়ারি জোহানেসবার্গের ওয়ান্ডারার্স (Johannesburg Wanderers) মাঠে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ব্যাট করতে নামবেন৷ এটি তার কেরিয়ারের জন্য একটি বড় দিন হবে৷ এক ঝটকায় বিশ্ব ক্রিকেটের সেরা ব্যাটসম্যানের রেকর্ড ভাঙবেন বিরাট কোহলি।

এই দুর্দান্ত ব্যাটসম্যানের বিশ্ব রেকর্ড ভাঙবেন কোহলি

Everyone In BCCI Asked (Virat) Kohli To Stay On As T20I Captain": India  Chief Selector Chetan Sharma | Cricket News

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে সেঞ্চুরি করার সঙ্গে সঙ্গে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক এবং দুর্দান্ত ব্যাটসম্যান রিকি পন্টিংয়ের (Ricky Ponting) বিশ্ব রেকর্ড ভেঙে দেবেন বিরাট কোহলি। ৩ জানুয়ারী থেকে ৭ জানুয়ারী, জোহানেসবার্গের ওয়ান্ডারার্স গ্রাউন্ডে ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে। ভারত যদি দ্বিতীয় টেস্ট ম্যাচও (২য় টেস্ট) জিততে পারে, তাহলে দক্ষিণ আফ্রিকায় প্রথমবারের মতো টেস্ট সিরিজ জিতে ইতিহাস তৈরি করবে। আমরা আপনাকে বলি যে ২৯ বছরের ইতিহাসে, ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকায় কখনও টেস্ট সিরিজ জিততে পারেনি।

ইতিহাস গড়বেন কোহলি

Virat Kohli similar to Ricky Ponting as a captain, feels Michael Hussey

৩৩ বছর বয়সী বিরাট কোহলি যদি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জোহানেসবার্গ টেস্ট ম্যাচে সেঞ্চুরি করতে সক্ষম হন, তাহলে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক ৪২ সেঞ্চুরি সহ অধিনায়ক হয়ে যাবেন। এর মাধ্যমে তিনি পেছনে ফেলে যাবেন রিকি পন্টিংকে, যার নামে আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসেবে ৪১টি সেঞ্চুরি রয়েছে। টেস্ট, ওডিআই এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিকে অধিনায়ক হিসেবে কোহলির বর্তমানে মোট ৪১টি সেঞ্চুরি রয়েছে এবং অস্ট্রেলিয়ান কিংবদন্তি রিকি পন্টিংয়ের সমান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *