ভারত বনাম ওয়েস্টইন্ডিজ:ম্যান অফ দ্য ম্যাচ নিয়ে বিরাট কোহলি বললেন সেই ভুলের কথা যার কারণে টাই হল ম্যাচ 1
CANBERRA, AUSTRALIA - JANUARY 20: Virat Kohli of India looks on during the Victoria Bitter One Day International match between Australia and India at Manuka Oval on January 20, 2016 in Canberra, Australia. (Photo by Mark Metcalfe - CA/Cricket Australia/Getty Images)

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে বিশাখাপট্টনমে খেলা হওয়া দ্বিতীয় ওয়ানডে ম্যাচ টাই হয়ে গিয়েছে। এই টাইয়ের পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ভারত ১-০ লীড নিয়ে ফেলেছে। ভারতের হয়ে এই ম্যাচে অধিনায়ক বিরাট কোহলি দুর্দান্ত সেঞ্চুরি ইনিংস খেলেন। কিন্তু ওয়েস্টইন্ডিজের তরুণ ব্যাটসম্যান শিমরণ হেটমেয়র আর শাই হোপের দুর্দান্ত ব্যাটিংয়ের দৌলতে ওয়েস্টইন্ডিজ এই ম্যাচে জয়ের কাছে পৌঁছয় কিন্তু লক্ষ্য হাসিল করতে পারে নি। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি টসে জিতে এই ম্যাচে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

কোহলি হন ম্যান অফ দ্য ম্যাচ
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ:ম্যান অফ দ্য ম্যাচ নিয়ে বিরাট কোহলি বললেন সেই ভুলের কথা যার কারণে টাই হল ম্যাচ 2
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এই ম্যাচে ১৫৭ রানের ইনিংস খেলেন।তিনি এই ম্যাচে নিজের কেরিয়ারের ১০ হাজার রানও পূর্ণ করেন। কোহলি ২০৫ ইনিংসে এই কৃতিত্ব করে বিশ্বরেকর্ড নিজের নামে করেন। কোহলির এই প্রদর্শনের জন্য তাকে ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার দেওয়া হয়। সেই সঙ্গে তিনি পার্টনারশিপের জন্য আম্বাতি রায়ডুর প্রশংসাও করেন।

তিনি বলেন,

“আমার ১০ হাজার রানের কৃতিত্ব হাসিল করার জন্য যথেষ্ট গর্ব রয়েছে। প্রথমে আমার মনে হয়েছিল এই পিচে ২৭৫-২৮০ রান যথেষ্ট হবে কিন্তু এমনটা হয়নি। শেষ পর্যন্ত আমার দ্রুত রান করার কারণে আমরা ভালো স্কোর পেয়েছি। রায়ডু এমন খেলোয়াড় যার মধ্যে দল চার নম্বর ব্যাটসম্যান দেখছে।ও ভালো ফর্মে ছিল আর আমাদের ভালো পার্টনারশিপ হয়েছে”।

ম্যাচে বিরাট করলেন বেশ কয়েকটি রেকর্ড
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ:ম্যান অফ দ্য ম্যাচ নিয়ে বিরাট কোহলি বললেন সেই ভুলের কথা যার কারণে টাই হল ম্যাচ 3
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি গতকাল এই ম্যাচে বেশ কিছু বড় রেকর্ড নিজের নামে করেছেন। তিনি ওয়ানডেতে সবচেয়ে দ্রুত ১০ হাজার রান করার ব্যাপারে শচীন তেন্ডুলকরকে পেছনে ফেলে দিয়েছেন। শচীন ২৫৯টি ইনিংসে ১০ হাজার রান পূর্ণ করেছিলেন। এ ছাড়াও তিনি ঘরের মাঠেও সবচেয়ে দ্রুত ৪ হাজার রান করা ব্যাটসম্যান হয়েছেন। তিনি ৫৫ উপর গড়ে ১০ হাজার রান করা একমাত্র ব্যাটসম্যান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *