বিরাট কোহলি এই দুই খেলোয়াড়ের সঙ্গে করছেন অন্যায়, ভাল প্রদর্শন সত্ত্বেও বসিয়ে রেখেছেন বাইরে

ভারতীয় ক্রিকেট দল ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে একের পর এক হয় হাসিল করে এগিয়ে চলেছে। প্রথম ওয়েস্টইন্ডিজকে টি-২০ সিরিজে ক্লীন সুইপ করে, আর তারপর দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও জয় হাসিল করে ১-০ লীড নিয়ে ফেলেছে। অধিনায়ক বারবার সমস্ত খেলোয়াড়দের সুযোগ দিচ্ছেন। কিন্তু এর মধ্যে ২জন এমন খেলোয়াড়ও রয়েছেন যারা ভাল প্রদর্শন করা সত্ত্বেও অধিনায়ক কোহলি তাদের সঙ্গে অন্যায় করে বাইরে বসিয়ে রেখেছেন। আসুন আপনাদের জানানো যাক এই দুই খেলোয়াড়ের গত প্রদর্শন…

১— কেএল রাহুল

বিরাট কোহলি এই দুই খেলোয়াড়ের সঙ্গে করছেন অন্যায়, ভাল প্রদর্শন সত্ত্বেও বসিয়ে রেখেছেন বাইরে 1

ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান যিনি দরকার পড়লে চার নম্বরেও ব্যাট করতে সক্ষম তিনি হলেন কেএল রাহুল। যদিও তাকে অধিনায়কের পছন্দের খেলোয়াড় মনে করা হয়, কিন্তু এই সফরে বিরাট কোহলিকে তার সঙ্গে অন্যায় করতে দেখা যাচ্ছে। রাহুলকে টি-২০ সিরিজের শুরুর দুটি ম্যাচে বেঞ্চে বসিয়ে রাখা হয়েছিল আর তৃতীয় ম্যাচে রোহিত শর্মার বদলে তাকে জায়গা দেওয়া হয়। যেখানে তিনি ২০ রান করেন। অন্যদিকে বিশ্বকাপের কথা ধরা হলে রাহুল সেখানেও দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। বিশ্বকাপে এই খেলোয়াড় ৪৫.০০ গড়ে মোট ৩৬০ রান করেছিলেন। যার মধ্যে একটি সেঞ্চুরি এবং ২টি হাফসেঞ্চুরি শামিল ছিল। কিন্তু ওয়েস্টইন্ডিজ সফরে অধিনায়ক রাহুলের ভাল ফর্মে থাকা সত্ত্বেও তাকে সুযোগ দিচ্ছেন না। অন্যদিকে ধবনের লাগাতার খারাপ প্রদর্শনের পরেও তাকে সুযোগ দিয়ে চলেছেন।

২—যজুবেন্দ্র চহেল

বিরাট কোহলি এই দুই খেলোয়াড়ের সঙ্গে করছেন অন্যায়, ভাল প্রদর্শন সত্ত্বেও বসিয়ে রেখেছেন বাইরে 2

ভারতীয় ক্রিকেট দলের প্রধান বোলার যজুবেন্দ্র চহেলকেও আজকাল বেঞ্চে বসে থাকতে হচ্ছে। আসলে এমএসকে প্রসাদ দল নির্বাচনের সময়ই পরিস্কার করে দিয়েছিলেন যে তারা তরুণদের বেশি সুযোগ দিতে চান। কিন্তু এইভাবে চহেলের কেরিয়ারের সঙ্গে খেলাও অন্যায়। চহেলকে তো প্রথমে টি-২০ সিরিজের ১৫ সদস্য দলে জায়গা দেওয়া হয়নি, আর এখন ওয়ানডেতে গত ২টি ম্যাচে তাকে প্লেয়িং ইলেভেনে শামিল করা হয়নি। চহেল সম্প্রতিই শেষ হওয়া বিশ্বকাপে ৫.৯৭ ইকোনমি রেটে ৮টি ম্যাচে মোট ১২টি উইকেট নিয়েছিলেন। শেষ ম্যাচে চহলকে প্লেয়িং ইলেভেন থেকে বাদ দেওয়া হয়েছিল আর তখন থেকে এখন পর্যন্ত তাকে মাঠে নিজের প্রতিভা দেখার সুযোগ দেওয়া হয়নি। এটা বোঝা দুঃসাধ্য হয়ে পড়েছে যে এই সময় এই দুই খেলোয়াড়কে অধিনায়ক কেন উপেক্ষা করছেন।

Leave a comment

Your email address will not be published.