গত ম্যাচে রোহিতকে বিরাটের চেয়ে ভালো বলা হরভজন এখন বললেন বিরাটের জন্য এই কথা

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে অধিনায়ক বিরাট কোহলি অপরাজিত ১৫৭ রানের ইনিংস খেলেছেন। এই ইনিংসে তিনি বেশ কিছু রেকর্ডও নিজের নামে করে ফেলেছেন। তিনি শচীন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে সবচেয়ে কমিনিংসে ১০ হাজার রান করা ভারতীয় ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। তিনি এই কৃতিত্ব ২০৫টি ইনিংসে করেছেন। শচীন এই উপলব্ধী ২৫৯টি ইনিংসে পেয়েছিলেন। কোহলির ব্যাট থেকে বেরনো এটা তার ওয়ানডে কেরিয়ারের ৩৭তম ওয়ানডে সেঞ্চুরিও।

হরভজনের দৃষ্টিতে আগেই মহান

বিরাট কোহলির রেকর্ডের পর হরভজন সিং বলেছেন যে তার একজন ভারতীয় আর সতীর্থ ক্রিকেটার হিসেবে তার উপর গর্ব হচ্ছে। তিনি ইন্ডিয়া টুডের সঙ্গে কথাবার্তায় জানিয়েছেন,

“বিরাট কোহলিকে অনেক অনেক শুভকামনা। একজন ভারতীয় আর সতীর্থ ক্রিকেটার হিসেবে ওর এই কৃতিত্বে আমার ওর উপর গর্ব হচ্ছে। শচীন, সৌরভ আর দ্রাবিড়ের রেকর্ডকেভেঙে এই তারকাদের আগে যাওয়া এটা এই ব্যক্তির ক্ষমতাকে দর্শায়”।

গত ম্যাচে রোহিতকে বিরাটের চেয়ে ভালো বলা হরভজন এখন বললেন বিরাটের জন্য এই কথা 1

ওয়ানডে ক্রিকেটে ১০ হাজার রান করা কোহলি পঞ্চম ভারতীয় ব্যাটসম্যান হয়েছেন। তার আগে এই সংখ্যা শচীন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড়, আর ধোনি পার করেছেন। কোহলি সবচেয়ে বেশি গড়ে এই রানে পৌঁছনো তিনিই প্রথম ভারতীয় ব্যাটসম্যান। তিনি ৫৯.১৭ গড়ে এই কৃতিত্বকে ছুঁয়েছেন।

হরভজন বলেছেন,

“ও এমন একজন খেলোয়াড় যে এখনও তরুণ। ও যখনই ভারতের হয়ে ব্যাটিং করার জন্য আসে তখন ওর মধ্যে রানের খিদে দেখা যায়। ও হাফ সেঞ্চুরি আর ছক্কায় সন্তুষ্ট হয়না। ও সেঞ্চুরি করে। ২০৫ ইনিংসে ১০ হাজার রান করা এই ব্যাটসম্যানের ক্ষমতাকেই দর্শায়, ওকে সেলাম আর স্যালুট এই কৃতিত্বের জন্য।ও আমাদের এটাও দেখা যে যে যদি আপনি মেহনত করেন তো আপনার কাছ থেকে কোনও কিছুই দূরে যায়না”।

গত ম্যাচে রোহিতকে বিরাটের চেয়ে ভালো বলা হরভজন এখন বললেন বিরাটের জন্য এই কথা 2

আগে হরভজনা আরও জানান,

“ও এমন একজন খেলোয়াড় হতে চায় যে মাঝের দিকে ইনিংসকে শেষ করতে পারে। ও ভারতের হয়ে রানের খিদেকে তৈরি করে রেখেছে।ও নিজের উইকেট দূরে ফেলতে চায়না। এতে ওর সমর্পণ আর প্যাশনের ব্যাপারে জানতে পারা যায়। আমার দৃষ্টিতে ও আগে থেকেই মহান”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *