মাইকেল ক্লার্কের চাঞ্চল্যকর অভিযোগ, এই কন্ট্রাক্ট পাওয়ার জন্য বিরাট কোহলিকে স্লেজ করেন না অস্ট্রেলীয় খেলোয়াড়রা 1

এক সময় ছিল যখন অস্ট্রেলিয়া দল মাঠে ভালো প্রদর্শন করার সঙ্গে সঙ্গেই স্লেজিং করার জন্যও জনপ্রিয় ছিল। কিন্তু এখন সেই খেলার ধরণ বদলাতে দেখা যাচ্ছে। অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী অধিনায়ক আর প্রাক্তন তারকা ব্যাটসম্যান মাইকেল ক্লার্ক এটা নিয়ে বলতে গিয়ে বলেছেন যে আইপিএল কন্ট্র্যাক্ট পাওয়ার জন্য এখন খেলোয়াড়রা বিরাট কোহলিকে স্লেজ করেন না।

মাইকেল ক্লার্ক বললেন কেনো এখন বিপক্ষ দল করে না বিরাটকে স্লেজ

মাইকেল ক্লার্কের চাঞ্চল্যকর অভিযোগ, এই কন্ট্রাক্ট পাওয়ার জন্য বিরাট কোহলিকে স্লেজ করেন না অস্ট্রেলীয় খেলোয়াড়রা 2

অস্ট্রেলিয়ার দল মাঠে স্লেজিংয়েই বিপক্ষ দলের ব্যাটসম্যানদের মনোবল ভেঙে দিত। কিন্তু বর্তমান সময়ে অস্ট্রেলিয়া দলে সেটা দেখা যায় না। আজকের সময়ে স্লেজিংয়ের ঘটনা ভীষণই কম হয়ে গিয়েছে। যে ব্যাপারে বলতে গিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক আর প্রাক্তন ব্যাটসম্যান মাইকেল ক্লার্ক ফক্স স্পোর্টসকে বলেন যে,

“সকলেই জানেন যে আইপিএলের সঙ্গে আন্তর্জাতিক বা ঘরোয়া স্তরে খেলার আর্থিক বিভাগের ক্ষেত্রে ভারত কতটা শক্তিশালী দল। আমার মনে হয় যে কিছু সময় ধরে অস্ট্রেলিয়া দল আর অন্য বিপক্ষ দল ভারতের বিরুদ্ধে ততটা মজবুতভাবে খেলতে পারেনি”।

এখন মাইকেল ক্লার্ক বললেন কেনো স্লেজ হননা ভারতীয় খেলোয়াড়রা

মাইকেল ক্লার্কের চাঞ্চল্যকর অভিযোগ, এই কন্ট্রাক্ট পাওয়ার জন্য বিরাট কোহলিকে স্লেজ করেন না অস্ট্রেলীয় খেলোয়াড়রা 3

এই সময় বিপক্ষ দলগুলি দ্বারা ভারতীয় খেলোয়াড়দের স্লেজ করার ঘটনা কম হওয়ার ব্যাপারে জানাতে গিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা মাইকেল ক্লার্ক একটি বড়ো বয়ান দিয়ে ফক্স স্পোর্টসকে দেওয়া নিজের ইন্টারভিউতে বলেন যে,

“ওরা কোহলি বা অন্য ভারতীয় খেলোয়াড়দের স্লেজ করতে ভীষণই ভয় পান কারণ তাদের এপ্রিলে ওদের সঙ্গে খেলতে হয়। দশজন খেলোয়াড়দের তালিকায় নাম নথিভুক্ত করে আর ওরা এই অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের নিজেদের আইপিএল দলে আনার জন্য বুলি লাগায়। তারপর খেলোয়াড় এইভাবে ভাবতে শুরু করে যে আমি বিরাট কোহলিকে স্লেজ করব না। যাতে নিলাম চলাকালীন ব্যাঙ্গালোরের দল তাকে নির্বাচিত করে আর তারা মাত্র ৬ সপ্তাহেই এক মিলিয়ন ডলার রোজগার করতে পারে”।

করোনা ভাইরাসের কারণে বন্ধ রয়েছে ক্রিকেট

মাইকেল ক্লার্কের চাঞ্চল্যকর অভিযোগ, এই কন্ট্রাক্ট পাওয়ার জন্য বিরাট কোহলিকে স্লেজ করেন না অস্ট্রেলীয় খেলোয়াড়রা 4

বর্তমান সময়ে ক্রিকেট খেলা হচ্ছে না। যার সবচেয়ে বড়ো কারণ হলো করোনা ভাইরাস। এই ভাইরাসের আতঙ্কের কারণে মানুষ নিজেদের বাড়িতে বন্দী হয়ে গিয়েছে আর বাড়ির বাইরে বেরোচ্ছেন না। বেশকিছু গুরুত্বপূর্ণ সিরিজ স্থগিত করে দেওয়া হয়েছে। অন্যদিকে ক্রিকেটের সবচেয়ে বড়ো লীগ আইপিএলের উপরেও এই ভাইরাসের কারণে বাতিল হওয়ার বিপদ ঘুরছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *