ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ক্রিকেটের মাঠে নিজের আবেগ দেখাতে পেছিয়ে থাকেন না। এই কারণে বেশ কয়েকবার তাকে সমালোচিতও হতে হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে ভারতীয় দল জয় হাসিল করেছে কিন্তু এক সময় অতিথি দল দুর্দান্ত ব্যাটিং করছিল আর ভারতীয় দলে চাপে পড়ে যায়।

বিরাট ভাঙলেন স্ট্যাম্প

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক কুইন্টন ডি’কক আর টেম্বা বাভুমা দুর্দান্ত ব্যাটিং করছিলেন। ডি’কক ১১তম ওভারে নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন আর সেই সময় বিরাট নিজের দলের প্রদরশনে খুশি ছিলেন না। ১১তম ওভারের শেষ বল বাভুমা মিড উইকেটে এক রান নেন। তিনি সহজেই রান নিয়ে ক্রিজে পৌঁছে যান কিন্তু অধিনায়ক বিরাট কোহলি বল নেওয়ার পর যথেষ্ট জোরে উইকেটে মারেন যাতে উইকেট ভেঙে যায়।

পরের ওভারেই নেন ক্যাচ

বিরাট কোহলি পরের ওভারেই মিড অনে দুর্দান্ত ক্যাচ নিয়ে কুইন্টন ডি’কককে প্যাভিলিয়নের ফেরত পাঠান। এর পর দক্ষিণ আফ্রিকার উইকেট পড়ার ধারা শুরু হয় আর দলের ইনিংস ছন্নছাড়া হয়ে যায়। ভারতীয় বোলাররা তাদের আর কোনো সুযোগ দেননি আর দক্ষিণ আফ্রিকার দল ২০ ওভারে ১৪৯ রানই করতে পারে। বিরাট কোহলির ৭২ রানের অপরাজিত ইনিংসের কারণে ভারত ম্যাচ ৬ বল বাকি থাকতে ৭ উইকেটে জিতে যায়।

দেশের মাটিতে প্রথম জয়

ভারতীয় দল নিজেদের দেশে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ জয় হাসিল করে। এর আগে খেলা হওয়ার চারটি ম্যাচের মধ্যে ভারতীয় দল দুটিতে হেরেছিল অন্যদিকে দুটি ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়। ভারত নিজেদের প্রথম টি-২০ ম্যাচ ২০০৬ এ খেলেছিল। এখন বর্তমান টি-২০ সিরিজের শেষ ম্যাচ ২২ সেপ্টেম্বর ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা হবে। ভারত সিরিজে ১-০ লীড নিয়ে ফেলেছে আর তাদের কাছে সিরিজ জেতার ভাল সুযোগ রয়েছে। দল এর আগে বিশ্বকাপ জয়ী ওয়েস্টইন্ডিজকে তাদের দেশের মাটিতে ৩ ম্যাচের সিরিজে ৩-০ ফলাফলে হারিয়েছে।

দেখে নিন ভিডিয়ো:

আরও পড়ুন

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা
উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ ভাল প্রদর্শন করেছিলেন। যদিও তার এই...

INDvsSA: ভিডিয়ো: লুঙ্গি এনগিডী করলেন নিজের সতীর্থ এনরিচ নোর্তজেকে আহত, দেখুন শেষ বলের নাটক

ভারতীয় ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকাকে প্রথমবার ক্লীন সুইপ করে ইতিহাস গড়ে ফেলেছে। টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানদের বিস্ফোরক ব্যাটিং...

INDvsSA: ম্যান অফ দ্য সিরিজ রোহিত শর্মা দিলেন এই বড়ো বয়ান, এভাবে এসেছে সফলতা

INDvsSA: ম্যান অফ দ্য সিরিজ রোহিত শর্মা দিলেন এই বড়ো বয়ান, এভাবে এসেছে সফলতা
ভারতীয় ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকাকে ইতিহাসে প্রথমবার ক্লীন সুইপ করে দিয়েছে। এই সিরিজে একটা যে স্পেশাল ব্যাপার...

মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে কটাক্ষ করায় সাংবাদিকদের এই জবাব দিলেন অধিনায়ক বিরাট কোহলি

মহেন্দ্র সিং ধোনির অবসর নিয়ে কটাক্ষ করায় সাংবাদিকদের এই জবাব দিলেন অধিনায়ক বিরাট কোহলি
ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি রাঁচি টেস্টের চতুর্থদিন মাঠে পৌঁছলেন। ম্যাচ মাত্র ১২ বলেই শেষ...

সৌরভ গাঙ্গুলীকে এই কারণে ট্রোল করলেন যুবরাজ, বললেন এই কথা শুনে অবাক হবেন আপনিও

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীকে নির্বাচনের মাধ্যমে বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হিসেবে বেছে নেওয়া হয়েছে। ২৩ অক্টোবর...