বিরাট কোহলির একগুঁয়ে স্বভাবের জন্য নষ্ট হচ্ছে এই তিন খেলোয়াড়ের কেরিয়ার

বর্তমান ভারতীয় ক্রিকেট দল বিরাট কোহলির অধিনায়কত্বে ক্রিকেট জগতে রাজ করে চলেছে। যে কারণে বিরাট কোহলি খুব অল্প সময়েই ভারতের সবচেয়ে সফল অধিনায়কের তকমা পেয়ে চলেছেন। ভারত অধিনায়ক নিজের এই সোনালি সফর চলাকালীন বেশ কিছু ক্রিকেটারের কেরিয়ার গড়ে দিয়েছেন। কোহলির ভরসার কারণেই ভারতীয় দলের বেশ কিছু খেলোয়াড় আজ দলে নিজের জায়গা পাকা করে নিয়েছেন। কিন্তু আপনি কি জানেন, কিছু অনেক ক্রিকেটারদের কেরিয়ার বানানো বিরাট তিন ক্রিকেটারের কেরিয়ার বর্বাদও করে দিয়েছেন। আসুন জেনে নিই কিভাবে কোহলি তিনজন দুর্দান্ত খেলোয়াড়ের কেরিয়ার বর্বাদ করে দিয়েছেন।

আম্বাতি রায়ডু
বিরাট কোহলির একগুঁয়ে স্বভাবের জন্য নষ্ট হচ্ছে এই তিন খেলোয়াড়ের কেরিয়ার 1
কোহলির অধিনায়কত্বে যদি সবচেয়ে বেশি কোনও ক্রিকেটারের কেরিয়ার বর্বাদ হচ্ছে তাহলে তিনি হলেন আম্বাতি রায়ডু। আম্বাতি রায়ডুর ওয়ান ডে ক্রিকেটে ৫০ এর ওপর গড় রয়েছে, যা অনেক তারকা এবং মহান প্লেয়ারেরও হয় না। কিন্তু যখন কোহলি ভারতীয় দলের দায়িত্ব পেলেন, তিনি কখনই নির্বাচকদের কাছে আম্বাতি রায়ডুর নাম পরামর্শ হিসেবে তোলেন নি, ফলে এই দুর্দান্ত ক্রিকেটারের কেরিয়ার বর্বাদ হচ্ছে। শেষবার রায়ডু সুযোগ পেয়েছিলেন ধোনির অধিনায়কত্বে।

দীনেশ কার্তিক
বিরাট কোহলির একগুঁয়ে স্বভাবের জন্য নষ্ট হচ্ছে এই তিন খেলোয়াড়ের কেরিয়ার 2
ঘরোয়া ক্রিকেটে লাগাতার রানের বন্যা বইয়ে দেওয়া দীনেশ কার্তিকও নিজের দুর্দান্ত প্রদর্শনের পুরস্কার পাচ্ছেন না। আর তার দায়ও ভারতীয় অধিনায়কের ঘাড়েই বর্তায়। দীনেশ কার্তিক ১৫ সদস্যের ভারতীয় দলে জায়গা তো পাচ্ছেন, কিন্ত তাকে প্লেয়িং ইলেভেনে শামিল করছেন না বিরাট কোহলি।

ঈশান্ত শর্মা
বিরাট কোহলির একগুঁয়ে স্বভাবের জন্য নষ্ট হচ্ছে এই তিন খেলোয়াড়ের কেরিয়ার 3
বর্তমানে ভারতের সবচেয়ে অভিজ্ঞ জোরে বোলার ঈশান্ত শর্মার টি২০ এবং ওয়ানডে কেরিয়ার যদি কেউ বর্বাদ করছেন তো তিনি হলেন বিরাট কোহলি। ২০১৬ থেকে বিরাট কোহলি এই জোরে বোলারকে ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনে জায়গা দেন নি।

Leave a comment

Your email address will not be published.