সাংবাদিকরা বিরাটকে শোনালেন আগের ব্যর্থতা, তো ক্ষুব্ধ বিরাট দিলেন কড় জবাব

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির ২০১৪র ইংল্যান্ড সফর খুব একটা ভাল যায় নি। এখন আরও একবার বিরাট ইংল্যান্ড সফরে রয়েছেন। যেখানে তিনি আজ একটি সাংবাদিক সম্মেলন করেন এবং বেশি কিছু ইন্টারেস্টিং কথা বলেন।

এই সফর থেকে আমরা আমাদের খামতি জানতে পারব
সাংবাদিকরা বিরাটকে শোনালেন আগের ব্যর্থতা, তো ক্ষুব্ধ বিরাট দিলেন কড় জবাব 1
বিরাট ইংল্যান্ডের এই সফরকে মহত্বপূর্ণ বলে জানান, “ আমাদের মানসিক স্থিতি সবসময়ই এই সফরে জেতার জন্য তৈরি থাকবে। আমরা প্রত্যেক ঘন্টা, প্রত্যেক সেশন জেতার জন্য খেলব। আমরা দক্ষিন আফ্রিকাতেও দুটো টেস্ট হারার পর নিজেদের মানসিক স্থিতি বদলাই নি। এবং তারপর দুর্দান্ত ক্রিকেট খেলে ওয়ান ডে এবং টি২০ সিরিজ জিতেছিলাম। আমাদের জন্য ২০১৯ বিশ্বকাপের আগে এটা একটি গুরুত্বপূর্ণ সিরিজ। যা আমাদের নিজেদের খামতি গুলো দেখাবে। বিশ্বকাপের আগে আমাদের কাছে নিজেদের কিছু তরুণ প্লেয়ারদের পরীক্ষা করে দেখার এটা একটা খুব ভাল সুযোগ। আমাদের নিজেদের মিডল অর্ডারও ব্যালেন্স করতে হবে। আর এই সিরিজে আমরা আমাদের এই দিকটাও দেখছি। আমাদের বেশ কিছু এমন ব্যাপার রয়েছে যা নিয়ে কাজ করতে হবে”।

আমি পাব্লিকের ব্যাপারে ভাবি না
সাংবাদিকরা বিরাটকে শোনালেন আগের ব্যর্থতা, তো ক্ষুব্ধ বিরাট দিলেন কড় জবাব 2
বিরাটকে যখন একজন সাংবাদিক গত সফরের ব্যর্থতার জিজ্ঞাসা করেন, তখন বিরাট জানান, “আমি পাব্লিকের ব্যাপারে ভাবি না। এটা আমার জন্য গুরুত্বপূর্ণ নয় যে লোকে আমার ব্যাপারে কি ভাবছে। সকলেই চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭র ফাইনালে আমার ফ্লপ হওয়ার কথা বলছেন। লোকেরা এটা দেখছে না, আমি এবং আমার দল তার আগে টুর্নামেন্টে খুব ভাল খেলেছিলাম। আমি এখানে রয়েছি এবং আমি নিজের কিছু টার্গেট সেট করেছি। আমি আমার ২০১৪র সফরের ব্যাপারে ভাবছি না, এবং কড়া মেহনত করে এবার ভাল প্রদর্শন করার দিকেই দেখছি”।

ইংল্যান্ডকে তাদের মাটিতেই হারানোর আমাদের কাছে ভালো সুযোগ

সাংবাদিকরা বিরাটকে শোনালেন আগের ব্যর্থতা, তো ক্ষুব্ধ বিরাট দিলেন কড় জবাব 3
MANCHESTER, ENGLAND – JUNE 24: England players pose with the Royal One Day Cup after winning the match during the 5th Royal London ODI match between England and Australia at Emirates Old Trafford on June 24, 2018 in Manchester, England. (Photo by Nathan Stirk/Getty Images)

বিরাট আগে ইংল্যান্ডকে তাদেরই মাটিতে হারানো নিয়ে বলেন, “আমাদের একটি মজবুত দলকে তাদেরই মাটিতে হারানোর সুযোগ থাকা আমাদের জন্য বেশ ভাল কথা। আমাদের আর ইংল্যান্ডের আবহাওয়া প্রায় সমান সমানই, আমাদের দলের পরিবেশও বেশ ভালো। আয়ারল্যান্ডে যেভাবে আমাদের ব্যাটসম্যানেরা খেলেছে, তাতে এটা পরিস্কার যে আমাদের ব্যাটসম্যানরা বল ভালো করে দেখতে পাচ্ছে। আমরা যদি নিজেদের শক্তি অনুযায়ী খেলি তাহলে আমরা অবশ্যই এই সিরিজকে নিজেদের নামে করতে পারি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *