বিরাট কোহলির বড়ো বিপদ ছাড়তে হবে নিজের পদ, বিসিসিআইয়ের কাছে পৌঁছল অভিযোগ

করোনা সংকটের কারণে গত প্রায় চার মাস ধরে ভারতীয় ক্রিকেটাররা মাঠ থেকে দূরে রয়েছেন। করোনার কারণে ভারতে মার্চের শেষেই লকডাউন শুরু হয়েছিল এই কারণে ভারতীয় ক্রিকেটাররা সমেত পুরো ক্রিকেট জগতের খেলোয়াড়রাই নিজেদের বাড়িতে বন্দী। ভারতীয় ক্রিকেটাররা তো এখনো নিজেদের বাড়িতে বন্দী এর মধ্যে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বাড়িতে বসে বসেই মুশকিলে ফেঁসে গিয়েছেন।

কনফ্লিক্ট অফ ইন্টারেস্টের অভিযোগের মধ্যে বিরাট কোহলি ফাঁসলেন মুশকিলে

বিরাট কোহলির বড়ো বিপদ ছাড়তে হবে নিজের পদ, বিসিসিআইয়ের কাছে পৌঁছল অভিযোগ 1

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কও গত কিছু মাস ধরে ক্রিকেট থেকে তো সম্পূর্ণ দূরে রয়েছেন, কিন্তু তার সামনে এখন একটি নতুন সমস্যা এসেছে, যারপর এখন তিনি সমস্যায় পড়ে গিয়েছেন বিরাট কোহলির উপর বিসিসিআইতে কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের অভিযোগ উঠেছে, আর এই কারণে তার বিরুদ্ধে মামলা লোকপালের কাছে পৌঁছে গিয়েছে। কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের অভিযোগের কারণে সঞ্জীব গুপ্তা বিসিসিআই লোকপালের কাছে একটি ইমেল পাঠিয়েছেন, যেখানে তিনি সম্পূর্ণ বিষয়টি জানিয়েছেন।

বিসিসিআই লোকপালকে বিরাট কোহলির দুটি পদের কারণে সঞ্জীব গুপ্তা লিখেছেন মেল

বিরাট কোহলির বড়ো বিপদ ছাড়তে হবে নিজের পদ, বিসিসিআইয়ের কাছে পৌঁছল অভিযোগ 2

টাইমস অফ ইন্ডিয়ার খবরের মোতাবেক সঞ্জীব গুপ্তা বিরাট কোহলির ব্যবসায়িক উদ্যোগকে লোধা কমিটির সুপারিশের উলঙ্ঘন করা হয়েছে বলে জানিয়েছেন। এই কারণে তিনি বিসিসিআই লোকপালকে পুরো বিষয়টি ইমেল করে জানিয়েছেন। এই ইমেলের সঙ্গে যুক্ত খবরের কথা মানা হলে সঞ্জীব গুপ্তার মোতাবেক ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি এই সময় দুটি পদে রয়েছেন। যার মধ্যে একটি খেলোয়াড় হিসেবে তো অন্য পদটি হলো ফিক্সিয়াস ইউনিটের। এই অবস্থায় সুপ্রিম কোর্ট দ্বারা বানানো বিসিসিআইয়ের নিয়ম ৩৮(৪) এর উলঙ্ঘন বলে অভিহিত করা হয়েছে। এই অবস্থায় ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে এর মধ্যে একটি পদ ছাড়তে হতে পারে।

সৌরভ গাঙ্গুলীর উপরও লেগেছে কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের অভিযোগ

বিরাট কোহলির বড়ো বিপদ ছাড়তে হবে নিজের পদ, বিসিসিআইয়ের কাছে পৌঁছল অভিযোগ 3

সঞ্জীব গুপ্তা এই বিষয়টি নিয়ে নৈতিক আধিকারিকের কাছে আবেদন করে বলেছেন যে, “ওরা কোহলিকে একটি পদ ত্যাগ করার আদেশ দিক। যাতে বিসিসিআইয়ের সংবিধানের নিয়ম সংখ্যা ৩৮(৪) এর পালন হতে পারে”। বিরাট কোহলির সঙ্গেই বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলীর উপরও কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের অভিযোগ উঠেছে। গাঙ্গুলী সম্প্রতিই নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট জেএসডব্লিউর ব্র্যান্ড অ্যাম্বাসডর বলেছেন। জেএসডব্লিউ সিমেন্ট গ্রুপের কাছে আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের শেয়ার রয়েছে। এই কারণে গাঙ্গুলীর উপর কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের অভিযোগ উঠেছে। কিন্তু গাঙ্গুলী এটা অস্বীকার করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *