কঠিন সমস্যার মুখে বিরাট কোহলি, হতে পারেন সাসপেন্ড 1

রোববার, সাউথ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি টোয়েন্টি ম‍্যাচ চলাকালীন সাউথ আফ্রিকার বোলার বিউরান হেন্ড্রিক্সের সাথে সংঘর্ষ হয় ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির। কোহলি একটি সিঙ্গেল নেওয়া কালীন ক্রিজের মাঝে চলে আসেন হেন্ড্রিক্স, এরপর তাকে ধাক্কা দিয়ে সরিয়ে দেন কোহলি। ঘটনাটি হালকাভাবে নেয়নি আইসিসি।জানা গেছে এমনটা করে আইসিসির কোড অফ কন্ডাক্টের লেভেল ১ এর নিয়ম উল্ঘন করেছেন কোহলি। আর্টিকেল ২.১২ এর নিয়ম অনুযায়ী খেলোয়াড়, আম্পায়ার, রেফারি অথবা সাপোর্টিং স্টাফের সাথে কোনও ক্রিকেটার শারীরিক আক্রমণ করতে পারে না।

কঠিন সমস্যার মুখে বিরাট কোহলি, হতে পারেন সাসপেন্ড 2

জানা গিয়েছে ইতিমধ্যে সেই ভুল স্বীকার করে নিয়েছেন কোহলি।ম‍্যাচ রেফারি রিচি রিচার্ডসনের তরফে জানানো হয়েছে এজন্য কোনো রকম শুনানির জন্যে হাজিরা দিতে হবে না কোহলিকে।

এমন ধরনের ঘটনায় সাধারণত বোলারদের দেখা যায় সিঙ্গেল নেওয়া কালীন ব‍্যাটসম‍্যান দের ক্রিজ ছেড়ে দিতে, কিন্তু এক্ষেত্রে হেন্ড্রিক্স কে দেখা যায় ক্রিজের মাঝামাঝি চলে আসতে, যার জেরে কোহলির কাছে তাকে বল পূর্বক সরানো ছাড়া আর কোনও উপায় ছিলো না।

এর আগেও কোহলিকে এমন ঘটনার মুখোমুখি হতে হয়েছে, ২০১৮ সালে জানুয়ারি মাসে প্রিটোরিয়া তে সাউথ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম‍্যাচে, এছাড়া এবারের বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে ম‍্যাচেও এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছিলেন তিনি।

কঠিন সমস্যার মুখে বিরাট কোহলি, হতে পারেন সাসপেন্ড 3

অন‍্যদিকে চলতি সাউথ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের মীমাংসা হলো ” ড্র ” এর মধ্যে দিয়ে।এদিন ম‍্যাচে টসে জিতে ব্যাটিং নেন কোহলি।যদিও এদিন প্রথম ব‍্যাটিং করে ভারত করেন ১৩৪ রান।জবাবে ১৬.৫ ওভারে ম‍্যাচ জিতে নেয় সাউথ আফ্রিকা।অধিনায়কোচিত ইনিংস খেলেন কুইন্টন ডি’ কক, তিনি করেন ৫২ বলে ৭৯ রান।এই জয়ের মধ্যে দিয়ে এই টি টোয়েন্টি সিরিজ ১-১ ফলাফলের মধ্যে দিয়ে অমীমাংসিত থেকে গেলো।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *