হরভজন সিং জোরে বোলার জসপ্রীত বুমরাহকে নয় বরং একে দিলেন বুমরাহের হ্যাটট্রিকের শ্রেয়

ভারতীয় ক্রিকেট দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ এই মুহূর্তে ক্যারিবিয়ান সফরে সম্পূর্ণ ছেয়ে রয়েছেন। প্রথম টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে নিজের বোলিংয়ে আতঙ্ক ছড়ানো জসপ্রীত বুমরাহ আরো একবার দ্বিতীয় টেস্ট ম্যাচে ওয়েস্টইন্ডিজের ত্রাস হয়ে উঠে হ্যাটট্রিক করে ঘরের দলকে ব্যাকফুটে ঠেকে দিয়েছেন। আর হ্যাটট্রিক করা তৃতীয় ভারতীয় বোলার হয়ে গিয়েছে। কিন্তু এর সম্পূর্ণ শ্রেয় বিরাট কোহলির এই কথার পুষ্টি স্বয়ং হরভজন সিংও করেছেন।

জসপ্রীত বুমরাহের হ্যাটট্রিকে হরভজন দিলেন বিরাটকে শ্রেয়

হরভজন সিং জোরে বোলার জসপ্রীত বুমরাহকে নয় বরং একে দিলেন বুমরাহের হ্যাটট্রিকের শ্রেয় 1

ভারত বনাম ওয়েস্টইন্ডিজ সিরিজ হোক বা বিশ্বকাপ হোক যিনি সমস্ত ব্যাটসম্যানদের আতঙ্কিত করে রেখেছেন তিনি হলেন বুম বুম বুমরাহ। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয়দিন ব্যাটিংয়ে ভারতীয় দলের দুর্দান্ত ব্যাটিং প্রদর্শনের পর দুর্দান্ত বোলিংও দেখিয়েছে। ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহ টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন ওয়েস্টইন্ডিজের প্রথম ইনিংসের হ্যাটট্রিকের সঙ্গে ৬ উইকেট নিয়েছেন। এই সবের সঙ্গে একজন মানুষকে ভোলা উচিৎ নিয় যে কারণে এই রেকর্ড বুমরাহ হাসিল করেছেন, তিনি হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ড্যারেন ব্র্যাভো, শেরাম ব্রুকস আর রোস্টন চেজকে লাগাতার তিন বলে বুমরাহ আউট করেন, কিন্তু তিনি রোস্টন চেজের এলবিডব্লিউর আবেদন জোরালো করেননি আর রিভিউও নেননি। বিরাট কোহলি এগিয়ে এসে নিজের জেদেই রিভিউ নেন। রিভিউতে পরিস্কার আউট দেখা যায় আর থার্ড অ্যাম্পায়ার রোস্টন চেজকে আউট দেন, সেই সঙ্গে বুমরাহরও হ্যাটট্রিক পূর্ণ হয়।

হরভজন এই রকম দিলেন নিজের প্রতিক্রিয়া

হরভজন সিং জোরে বোলার জসপ্রীত বুমরাহকে নয় বরং একে দিলেন বুমরাহের হ্যাটট্রিকের শ্রেয় 2

হরভজন সিংয়ের মতে যে জসপ্রীত বুমরাহ সর্বদা বিরাট কোহলির কাছে ঋণী থাকবে, যার কারণে তিনি হ্যাটট্রিক পেয়েছেন। ঠিক সেই ভাবে যেমন হরভজন অবিশ্বসনীয় ক্যাচের জন্য সদগোপাল রমেশের প্রতি কৃতজ্ঞ। ভাজ্জি পিটিআইকে বলেছেন,

“এই হ্যাটট্রিক যতটা বুমরাহের ততটাই বিরাট কোহলিরও, কারণ বুমরাহ এই উইকেটের জন্য আশ্বস্ত ছিল না কিন্তু অধিনায়কের এটা অনুভব ছিল, ভাবুন কি হতে যদি তিনি ডিআরএস না নিতেন তো? এটা অধিনায়কেরই সিদ্ধান্ত ছিল যে কারণে বুমরাহের হ্যাটট্রিক পূর্ণ হয়েছে”।

টেস্টে ভারতের হয়ে প্রথম হ্যাটট্রিককারী হরভজন বুমরাহের প্রশংসা করেছেন বুমরাহের আগে হরভজন সিং আর ইরফান পাঠান এই রেকর্ড নিজেদের নামে করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *