ও কীফ আর মার্ক ওয়া তৃতীয় টেস্ট চলাকালীন করেছিলেন ভারতীয় খেলোয়াড়দের অপমান, এখন বিরাট কোহলি এমনভাবে নিলেন বদলা

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে তৃতীয় টেস্টে ভারতীয় দল অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ ২-১ ফলাফলে এগিয়ে গিয়েছে। ম্যাচের পর বিরাট কোহলি ও কীফি আর মার্ক ওয়ার দ্বারা ভারতীয় খেলোয়াড়দের করা অপমানের বদলা নিয়েছেন। প্রসঙ্গত ময়ঙ্ক আগরওয়ালকে ওকীফি ফক্স স্পোর্টসে কমেন্ট্রি করার সময় বলেছিলেন, যে সম্ভবত ও রেলওয়ে ক্যান্টিন স্টাফদের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন।

বিরাট কোহলি এভাবে নিলেন অপমানের বদলা

ও কীফ আর মার্ক ওয়া তৃতীয় টেস্ট চলাকালীন করেছিলেন ভারতীয় খেলোয়াড়দের অপমান, এখন বিরাট কোহলি এমনভাবে নিলেন বদলা 1
PERTH, AUSTRALIA – DECEMBER 17: Virat Kohli of India reats during day four of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 17, 2018 in Perth, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

জানিয়ে দিই মার্ক ওয়া এটা বলতে ভোলেন নি যে ভারতে ঘরোয়া ক্রিকেটে ৫০ রানের গড় অস্ট্রেলিয়ায় ৪০ গড়ের সমান সমান। এখন এই বয়ান আর অপমানের ভারতীয় দলের অধিনায়ক বদলা নিলেন। তিনি বলেন,

“আমাদের প্রথম শ্রেণীর কাঠামো দুর্দান্ত আর এটাই কারণ যে আমরা জিতছি। এর শ্রেয় ভারতের প্রথম শ্রেণীর পরিকাঠামোর জন্য যা ভারতে আমাদের জোরে বোলারদের চ্যালেঞ্জ দেয় আর এতে তাদের বিদেশে ভালো প্রদর্শন করতে সাহায্য হয়”।

এটা থেকে পরিস্কার হয়ে যায় যে কোহলির প্রতিক্রিয়া প্রাক্তণ লেগ স্পিনার ওকীফি আর মার্ক ওয়ার জন্যই ছিল।

জসপ্রীত বুমরাহও করেন রঞ্জি ট্রফির প্রশংসা

ও কীফ আর মার্ক ওয়া তৃতীয় টেস্ট চলাকালীন করেছিলেন ভারতীয় খেলোয়াড়দের অপমান, এখন বিরাট কোহলি এমনভাবে নিলেন বদলা 2
MELBOURNE, AUSTRALIA – DECEMBER 28: Jasprit Bumrah of India celebrates getting the wicket of Nathan Lyon of Australia during day three of the Third Test match in the series between Australia and India at Melbourne Cricket Ground on December 28, 2018 in Melbourne, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

মেলবোর্ন টেস্টে ম্যান অফ দ্য ম্যাচ থাকা জসপ্রীত বুমরাও টেস্ট ক্রিকেটে নিজের সফলতায় রঞ্জি ট্রফির যোগদানের উল্লেখ করেছেন। বুমরাহ বলেন,

“ আমরা কড়া ট্রেনিং করি আর আমাদের রঞ্জি ট্রফিতে যথেষ্ট ওভার বল করার অভ্যেস রয়েছে, এই কারণে শরীর এর জন্য তৈরি থাকে”।

ওপেনিং ব্যাটসম্যানের সমস্যা সামান্য কম হয়েছে
ও কীফ আর মার্ক ওয়া তৃতীয় টেস্ট চলাকালীন করেছিলেন ভারতীয় খেলোয়াড়দের অপমান, এখন বিরাট কোহলি এমনভাবে নিলেন বদলা 3
জানিয়ে দিই প্রথম ইনিংসে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ৮২ রান করেন। তিনি চেতেশ্বর পুজারার সঙ্গে ১৭০ রানের পার্টনারশিপ গড়েন। পুজারা নিজের ১৭তম সেঞ্চুরি করেন। ভারতীয় দলে যা সবচেয়ে বড় সমস্যা বেশ কিছুদিন ধরে চলছি তা হল ওপেনিং ব্যাটসম্যানদের লাগাতার ব্যর্থ হওয়া। কিন্তু এই ম্যাচে হনুমা বিহারী আর ময়ঙ্ক আগরওয়াল আগের ওপেনিং ব্যাটসম্যানদের তুলনায় ভালো প্রদর্শন করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *