ভারত বনাম অস্ট্রেলিয়া: ম্যান অফ দ্য ম্যাচ নেওয়ার সময় বিরাট কোহলি নিজের নয় বরং এই খেলোয়াড়কে জানালেন এর দাবীদার, দিলেন জয়ের শ্রেয়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে চলতি তিন ম্যাচের ওয়ানডে সিরিজেরদ্বিতীয় ওয়ানডে ম্যাচ অ্যাডিলেডে অ্যাডিলেড ওভাল মাঠে খেলা হয়। এই ম্যাচে ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শন করে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজের ১-১ ফলাফলে সমতা ফেরায়। এখন দুই দেশের জন্য ১৮ জানুয়ারি হতে চলা শেষ ম্যাচ নির্নায়ক প্রমানিত হবে।

ভারত অ্যাডিলেডে হাসিল করল দুর্দান্ত জয়

সিডনিতে খেলা প্রথম ওয়ানডে ম্যাচ হারার পর অ্যাডিলেড ওভালে খেলাহওয়া এই ম্যাচে ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শন করে ডুই অর ডাই ম্যাচে হারিয়ে সিরিজে রোমাঞ্চ এনে দিয়েছে।

ভারত বনাম অস্ট্রেলিয়া: ম্যান অফ দ্য ম্যাচ নেওয়ার সময় বিরাট কোহলি নিজের নয় বরং এই খেলোয়াড়কে জানালেন এর দাবীদার, দিলেন জয়ের শ্রেয় 1
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: Virat Kohli of India celebrates after reaching his century during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

এই ম্যাচে অস্ট্রেলিয়া দল টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৯৮ রানের বড়ো স্কোর করে যার জবাবে ভারতীয় দল ৪ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচে জয় হাসিল করে।

বিরাট কোহলি খেলেন ম্যাচ উইনিং সেঞ্চুরি ইনিংস

তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি সস্তায় আউট হয়ে গিয়েছিলেন। এরপর দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বিরাট কোহলি সেই নিরাশাকে পেছনে ফেলে নিজের কেরিয়ারের ৩৯তম সেঞ্চুরি করেন।

ভারত বনাম অস্ট্রেলিয়া: ম্যান অফ দ্য ম্যাচ নেওয়ার সময় বিরাট কোহলি নিজের নয় বরং এই খেলোয়াড়কে জানালেন এর দাবীদার, দিলেন জয়ের শ্রেয় 2
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: Virat Kohli of India bats during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

বিরাট কোহলি দুর্দান্ত ব্যাটিং করে লক্ষ্য তাড়া করে ৩৯তম সেঞ্চুরি করেন। বিরাট ১১২ বলে৫টি চার আর ২টি ছক্কার সাহায্যে ১০৪ রানের ইনিংস খেলে ভারতকে জয়ের দোড়গোড়ায় এনে দেন।

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি নিজের বোলারদের দিলেন জয়ের শ্রেয়

বিরাট কোহলিকে এই দুর্দান্ত সেঞ্চুরির জন্য ম্যান অফ দ্য পুরস্কার দেওয়া হয়। পুরস্কার নিতে গিয়ে কোহলি বলেন যে,

“আমরা শেষ পর্যন্ত ওদের পরীক্ষা আর প্রতিবন্ধিত করতে চাইছিলাম। আমার মনে হয়েছিল যে যখন ম্যাক্সি আর শন খেলছিল তো ওরা আমাদের দূরে নিয়ে যাচ্ছিল। ওদের দুই বলে হাসিল করা ভীষণই দুর্দান্ত ছিল”।

ভারত বনাম অস্ট্রেলিয়া: ম্যান অফ দ্য ম্যাচ নেওয়ার সময় বিরাট কোহলি নিজের নয় বরং এই খেলোয়াড়কে জানালেন এর দাবীদার, দিলেন জয়ের শ্রেয় 3
ADELAIDE, AUSTRALIA – JANUARY 15: Aaron Finch of Australia walks from the field after being dismissed during game two of the One Day International series between Australia and India at Adelaide Oval on January 15, 2019 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz/Getty Images)

বিরাট কোহলি ভুবনেশ্বর কুমারকে ম্যাচের শ্রেয় দিতে গিয়ে বলেন যে,

“আমার মনে হয়েছিল যে ওই উইকেটে ২৯৯ রান ছিল। ভুবি আমাদের কাছে ব্যাপারগুলোকে ফেরত আনার জন্য ছিল। বিজয় শঙ্কর এই স্কোয়াডে রয়েছে। ও একজন অলরাউন্ডার যাতে আমারা এক সঙ্গে খেলার বিকল্প পাই। কিন্তু আমরা দেখব যে আমাদের কিভাবে যেতে হবে। কিন্তু পাঁচ বোলারকে সমর্থন করা আর তাকে বন্ধ করা একজন অধিনায়ক হিসেবে সবসময়ই পছন্দ হয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *