নেতৃত্ব নিয়ে প্রশ্নকারীদের বিরাট কোহলি দিলেন এই কড়া জবাব, বললেন এই কথা 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি একজন খেলোয়াড় হিসেবে লাগাতার নিজের মধ্যে উন্নতি ঘটাচ্ছেন। তিনি সময়ের সঙ্গে সঙ্গে উন্নত থেকে উন্নতর হয়ে উঠছেন। যদিও তাকে নিজের নেতৃত্বে বেশ কয়েকবার সমালোচনার মুখেও পড়তে হয়েছে। এর মধ্যে বিশ্বকাপ ২০১৯ এর জন্য ইংল্যান্ড রওনা হওয়ার আগে তিনি নিজের নেতৃত্ব নিয়ে প্রশ্নকারী সমালোচকদের কড়া জবাব দিয়েছেন।

সাংবাদিক: গত কিছু বছরে আপনি নিজের ব্যাটিংকে একটা আলাদা স্তরে নিয়ে গেছেন। আপনি নিজে এটা কিভাবে দেখেন?

নেতৃত্ব নিয়ে প্রশ্নকারীদের বিরাট কোহলি দিলেন এই কড়া জবাব, বললেন এই কথা 2

কোহলি: আমি কখনো ভাবিনি, যে একদিন প্রচুর মানুষ আমার করা কৃতিত্ব থেকে প্রেরিত হবে। আমার প্রাথমিকতা সবসময়ই ছিল ভারতীয় দলের হয়ে যত বেশি সময় সম্ভব খেলা। এটা আজো আমার প্রাথমিকতা আর আগেও তাই থাকবে।
ক্রিকেট এমন একটা জিনিস, যা আমার হৃদয়ের খুব কাছে রয়েছে। যদি এরমধ্যে নিজের কেরিয়ারকে আমার আরো লম্বা করতে হয় তো আমার জন্য এটা আবশ্যক যে আমি নিজের উন্নতি ঘটাই”।

সাংবাদিক: আপনাকে দেওয়া দায়িত্বের সঙ্গে মানুষ আপনার উপর যথেষ্ট প্রশ্নও করেন, এর ব্যাপারে আপনি কি বলবেন?

নেতৃত্ব নিয়ে প্রশ্নকারীদের বিরাট কোহলি দিলেন এই কড়া জবাব, বললেন এই কথা 3

কোহলি: আপনি আমাকে প্রশ্ন করেছেন যে এটা কি আমাকে সমস্যায় ফেলে, যে মানুষ প্রত্যেক সময় আমার ব্যাপারে কথা বলতে থাকে। ভাল মন্দ যাই হোক। সতভাবে বলতে গেলে আমার এটা নিয়ে কোনো প্রভাবই পড়েনা। আমি প্রত্যেকটা জিনিসের কেন্দ্র হতে চাইনা। আমার ইচ্ছে স্রেফ দলকে জয় এনে দেওয়ার থাকে। যখন আমি ব্যাটিং করি তো আমি সেই সব কিছুই করে নিই যতটা আমি করতে পারি। আমার অন্য বিষয়ে ধ্যান দেওয়ার প্রয়োজন নেই। আমার মনে হয় যে ভগবান আমাকে ভাল খেলার একটা আশির্বাদ দিয়েছেন আর যতক্ষণ আমি খেলছি ততক্ষণ আমি নিজের দুর্দান্ত প্রদ্ররশনকে এভাবেই বজায় রাখতে চাই”।

সাংবাদিক: অস্ট্রেলিয়ায় জয় বড়ো ছিল, কিন্তু আপনি ২০১১ বিশ্বকাপের জয়ী দলের অংশও ছিলেন। কোনটা বড়ো?

নেতৃত্ব নিয়ে প্রশ্নকারীদের বিরাট কোহলি দিলেন এই কড়া জবাব, বললেন এই কথা 4

কোহলি: বিশ্বকাপ একটা বৈশ্বিক টুর্নামেন্ট, এই কারণে এটা সবসময়ই ক্রিকেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট হতে চলেছে। কিন্তু যদি আপনি টেস্ট ক্রিকেটের চ্যালেঞ্জকে দেখেন, যদি আপনি এই তথ্যগুলোকেও দেখেন যে আমরা আগে কখনো অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতিনি তো এই জয় এমন কিছু হয়ে যায় যা ভীষণই গুরুত্বপূর্ণ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *