কোহলি এখন স্বয়ং বললেন কেন রায়ডুকে উপেক্ষা করে বিজয় শঙ্কর পেয়েছেন বিশ্বকাপে জায়গা 1

বিশ্বকাপ শুরু হতে এখন আর মাত্র ৪১ দিনই বাকি রয়ে গেছে। এই সময় প্রত্যেক দলই নিজেদের বিশ্বকাপের ১৫ খেলোয়াড়ের নাম ঘোষণা করছে। ভারতীয় দলও নিজেদের বিশ্বকাপ দলের ঘোষণা ১৫ এপ্রিল করে দিয়েছিল। যেখানে আম্বাতি রায়ডুর জায়গায় তরুণ অলরাউন্ডার বিজয় শঙ্করকে সুযোগ দেওয়া হয়েছে।

আম্বাতি রায়ডু আর ঋষভ পন্থ পাননি সুযোগ

কোহলি এখন স্বয়ং বললেন কেন রায়ডুকে উপেক্ষা করে বিজয় শঙ্কর পেয়েছেন বিশ্বকাপে জায়গা 2
Mumbai: Indian batsman Ambati Rayudu celebrates his century during the 4th ODI cricket match against West Indies at Brabourne Stadium, in Mumbai, Monday, Oct 29, 2018. (PTI Photo/Mitesh Bhuvad) (PTI10_29_2018_000152B)

ভারতীয় দল বিশ্বকাপে কিছু চমকে দেওয়ার মত সিদ্ধান্ত নিয়েছে। যার মধ্যে একটি হল দলে আম্বাতি রায়ডুর না থাকা। আম্বাতু রায়ডুকে ভারতীয় দল গত ৬ মাস ধরে চার নম্বরে খেলার সুযোগ দিয়েছিল, কিন্তু গত সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩ ম্যাচে ভাল প্রদর্শন করতে না পারার কারণে তাকে এই দলে সুযোগ দেওয়া হয়নি। তার জায়গায় ভারতীয় নির্বাচকরা তরুণ অলরাউণ্ডার বিজয় শঙ্করকে দলে নির্বাচন করেছেন। বিজয় শঙ্কর এখনো পর্যন্ত ভারতীয় দলের হয়ে ৯টি ম্যাচ খেলেছেন যার মধ্যে ৩৩.০০ গড়ে ১৬৫ রান করেছেন।

নির্বাচক আর অধিনায়কের পছন্দ বিজয় শঙ্কর

কোহলি এখন স্বয়ং বললেন কেন রায়ডুকে উপেক্ষা করে বিজয় শঙ্কর পেয়েছেন বিশ্বকাপে জায়গা 3

বিজয় শঙ্কর নিজের ছোটো কেরিয়ারে অধিনায়ক আর নির্বাচকদের অনেক বেশি প্রভাবিত করেছেন। বিজয় শঙ্কর ভারতীয় দলের হয়ে বড়ো ইনিংস তো খেলেননি কিন্তু ছোটো ছোটো গুরুত্বপূর্ণ ইনিংস খেলে তিনি সকলের হৃদয় জয় করতে সফল হয়েছেন। দল নির্বাচনের পর প্রধান নির্বাচক এমএসকে প্রসাদও বলেছিলেন যে বিজয় ব্যাটিং ছাড়াও বোলিং আর ফিল্ডিং ভাল করেন। এই কারণে ও আমাদের দলের অংশ হয়েছে। এখন অধিনায়ক বিরাট কোহলিও মেনে নিয়েছেন যে বিজয় শঙ্করের দলে থাকায় দলের অনেক ফায়দা হবে।

সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে আইপিএল খেলছেন বিজয় শঙ্কর

কোহলি এখন স্বয়ং বললেন কেন রায়ডুকে উপেক্ষা করে বিজয় শঙ্কর পেয়েছেন বিশ্বকাপে জায়গা 4

এই আইপিএলে বিজয় শঙ্কর সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলছেন। এই আইপিএলে বিজয় শঙ্কর এখনো পর্যন্ত ৮টি ম্যাচ খেলে মাত্র ১৯.৮৫ গড়ে ১৩৯ রান করেছেন, অন্যদিকে বোলিংয়েও ৭.৭১ ইকোনমি রেটে বোলিং করে মাত্র ১টি উইকেট নিয়েছেন।

Leave a comment

Your email address will not be published.