ভারত বনাম অস্ট্রেলিয়া: হারের পর বিরাট কোহলি করলেন বুমরাহের প্রশংসা, একে করলেন দায়ী 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে প্রথম টি-২০ ম্যাচ আজ শুরু হয়ে গিয়েছে। বিশাখাপট্টনমের ডা. ওয়াইওএস রাজশেখর রেড্ডি এসিএ-ভিডিসিএ ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচ খেলা হচ্ছে। এই ম্যাচে অস্ট্রেলিয়ার দল টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। এই ম্যাচে ভারতীয় দল এক ভীষণই বড়ো পরিবর্তন করে আর ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবনকে এই ম্যাচে সুযোগ দেয় নি। প্রথম ইনিংসে ভারতীয় দল ১২৬ রান করে। এই ম্যাচ যথেষ্ট রোমাঞ্চক ছিল, কিন্তু শেষে এই প্রথম টি-২০ ম্যাচকে অস্ট্রেলিয়া দল নিজেদের দুর্দান্ত প্রদর্শনে ৩ উইকেটে জিতে নেয় আর সিরিজে ১-০ ফলাফলের অজেয় লীড নিয়ে ফেলে।

মাত্র ১২৬ রানই করতে পারে ভারত
ভারত বনাম অস্ট্রেলিয়া: প্রথম টি-২০ ম্যাচে দুর্দান্ত প্রদর্শনের পর ছেয়ে গেলেন রাহুল, ধোনিকে দল থেকে বাদ দেওয়ার দাবী
এই ম্যাচের টস অস্ট্রেলিয়া জেতে আর প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে ভারতের শুরুয়াত খারাপ হয় আর দল রোহিত শর্মার (৫রান) রূপে প্রথম ধাক্কা দলের ১৪ রানের মাথায় খায়। এরপর অধিনায়ক কোহলি আর রাহুল ৫৫ রানের পার্টনারশিপ করে দলকে সামলান, কিন্তু কোহলির (২৪ রান) আউট হওয়ার পর পুরো দল ছন্নছাড়া হয়ে যায় আর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ১২৬ রানইকরতে পারে ভারতীয় দল। ভারতের হয়ে সবচেয়ে বেশি ৩৬ বলে ৫০ রানে রিনিংস ওপেনার কেএল রাহুল খেলেন। তিনি নিজের এই দুর্দান্ত ইনিংসে ৬টি চার আর একটি ছক্কা মারেন। এমএস ধোনি দলের হয়ে ৩৭ বলে ২৯ রানের ইনিংস খেলেন।

অস্ট্রেলিয়ার শেষ বলে করে লক্ষ্য হাসিল
ভারত বনাম অস্ট্রেলিয়া: হারের পর বিরাট কোহলি করলেন বুমরাহের প্রশংসা, একে করলেন দায়ী 2
এই সহজ লক্ষ্যকে অস্ট্রেলিয়া দল শেষ বলে ৭ উইকেট হারিয়ে হাসিল করে নেয় আর এই ম্যাচ ৩ উইকেটে জেতে। অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে বেশি ৪৩ বলে ৫৬ রানের ইনিংস খেলেন গ্লেন ম্যাক্সওয়েল। অন্যদিকে ওপেনার ডিআর্সি শর্টও ৩৭ বলে ৩৭ রানের ইনিংস খেলেন।

ম্যাচ হারার পর বিরাট কোহলি বললেন এই কথা

ভারত বনাম অস্ট্রেলিয়া: হারের পর বিরাট কোহলি করলেন বুমরাহের প্রশংসা, একে করলেন দায়ী 3
VISAKHAPATNAM, INDIA – FEBRUARY 24: Aaron Finch of Australia and Virat Kohli of India are seen prior to the coin toss during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে বিরাট কোহলি বলেন,

“প্রথম ইনিংসে আমাদের ব্যাটিং ভীষণই খারাপ হয়েছিল। বোলারদের প্রয়াসে আমরা প্রসন্ন। বুমরাহ আমাদের খেলায় ফিরিয়ে আনার জন্য ভালো প্রদর্শন করেছে। আর ময়ঙ্ক মাঝের ওভারেও ভালো প্রদর্শন করে। আমরা আরাহুল আর পন্থকে খেলার আরো সুযোগ দিতে চাই। ১৫০ রানের স্কোর জয়ের স্কোর হত। অস্ট্রেলিয়া জয়ের দাবীদার ছিল কারণ ওরা আমাদের থেকে ভালো খেলেছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *