ভারত বনাম অস্ট্রেলিয়া: সিরিজ জেতার জন্য কোহলি চালতে পারেন বিরাট চাল, রোহিত-ধবন নন, এই ২ খেলোয়াড় করতে পারেন ইনিংস শুরুয়াত

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টি-২০ সিরিজের নির্নায়ক ম্যাচ আজ সিডনি গ্রাউন্ডে খেলা হতে চলেছে। এই ম্যাচ যেখানে জিতে ভারত চেষ্টা করবে সিরিজে সমতা ফেরাতে সেখানে অস্ট্রেলিয়া চাইবে এই ম্যাচ জিতে সিরিজ ২-০ জিততে। ভারতের হয়ে এই ম্যাচ জেতা ভীষণই জরুরী। এই অবস্থায় টিম ইন্ডিয়া এই ম্যাচে এক নতুন ওপেনিং জুটির সঙ্গে মাঠে নামতে পারে। আসুন জেনে নিন টিম ইন্ডিয়া এই ম্যাচে কোন নতুন ওপেনিং জুটি নিয়ে মাঠে নামতে পারে।

রাহুল ধবন করতে পারেন ওপেনিং

ভারত বনাম অস্ট্রেলিয়া: সিরিজ জেতার জন্য কোহলি চালতে পারেন বিরাট চাল, রোহিত-ধবন নন, এই ২ খেলোয়াড় করতে পারেন ইনিংস শুরুয়াত 1
CARDIFF, WALES – JULY 06: Lokesh Rahul of India leaves the field after being bowled by Liam Plunkett of England during the 2nd Vitality International T20 match between England and India at SWALEC Stadium on July 6, 2018 in Cardiff, Wales. (Photo by Gareth Copley/Getty Images)

যদি টিম ইন্ডিয়ার ওপেনিংয়ের কথা ধরা হয় তাহলে টিম ইন্ডিয়ায় এখনও পর্যন্ত এই বিভাগে কোনও কমতি দেখা যায়নি।একদিকে যেখানে রোহিত শর্মা লাগাতার রান করেছেন অন্যদিকে ধবনের প্রদর্শনও দুর্দান্ত থেকেছে।এই অবস্থায় যদি এই দুজনের জুটিকে কেউ ভাঙতে চাইলে তা ভুল হবে, কিন্তু এই ম্যাচে বিরাট কোহলি এই বড় চাল চালতে চাইবেন।
ভারত বনাম অস্ট্রেলিয়া: সিরিজ জেতার জন্য কোহলি চালতে পারেন বিরাট চাল, রোহিত-ধবন নন, এই ২ খেলোয়াড় করতে পারেন ইনিংস শুরুয়াত 2
রাহুলের প্রদর্শনের কথা যদি ধরা হয় তাহলে রাহুলের প্রদর্শন সম্প্রতি খুব একটা ভাল নয়। একজন মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে রাহুল লাগাতার ফ্লপ হচ্ছেন,এছাড়াও দলে এখন তার নির্বাচন নিয়েও প্রশ্ন উঠছে। এই অবস্থায় রাহুলকে এখন বিরাট তার সবচেয়ে ভালো জায়াগায় ব্যাট করার সুযোগ দিতে চান। রাহুলের প্রদর্হন একজন ওপেনিং ব্যাটসম্যান হিসেবে দুর্দান্ত থেকেছে।
ভারত বনাম অস্ট্রেলিয়া: সিরিজ জেতার জন্য কোহলি চালতে পারেন বিরাট চাল, রোহিত-ধবন নন, এই ২ খেলোয়াড় করতে পারেন ইনিংস শুরুয়াত 3
India’s Rohit Sharma, left, congratulates captain Virat Kohli on scoring a century during their fourth one-day international cricket match against Sri Lanka in Colombo, Sri Lanka, Thursday, Aug. 31, 2017. (AP Photo/Eranga Jayawardena)

এছাড়াও তিনি ওপেনিং ব্যাটসম্যান হিসেবে টি-২০তে সেঞ্চুরিও করেছেন।এই অবস্থায় যদি আজ রাহুল রোহিত শর্মার জায়গায় ওপেনিং ব্যাটসম্যান হিসেবে খেলেন তো কোনও অবাক হওয়ার মতো ব্যাপার হবেনা।এছাড়াও যদি রোহিত শর্মার কথা ধরা হয় তো এই ম্যাচে রোহিতকে চার নম্বরে ব্যাট করতে দেখা যেতে পারে।এতে কোনো সন্দেহ নেই যে রোহিত একজন দুর্দান্ত ওপেনিং ব্যাটসম্যান,কিন্তু দলের প্রয়োজনকে বুঝে রোহিত আজকের ম্যাচে চার নম্বরে ব্যাট করতে পারেন।তিনি আইপিএলেও এই ভূমিকা পালন করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *