INDvsSA:রোহিত শর্মার প্যাভিলিয়নে ফেরার পর বিরাট কোহলি দিলেন এমন সম্মান, দেখুন ভিডিয়ো 1

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজের শুরু হয়ে গিয়েছে। প্রথম ম্যাচে ভারতের অধিনায়ক বিরাট কোহলি টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ম্যাচের প্রথমদিন বৃষ্টির কারণে স্রেফ ৫৯.১ ওভারের খেলাই হতে পারে। এর মধ্যে ভারতীয় ব্যাটসম্যানরা ২০২ রান করে ফেলেছিল। রোহিত শর্মা আর ময়ঙ্ক আগরওয়াল দুজনেই পিচে টিকে ছিলেন।

রোহিত খেললেন ১৭৬ রানের ইনিংস

INDvsSA:রোহিত শর্মার প্যাভিলিয়নে ফেরার পর বিরাট কোহলি দিলেন এমন সম্মান, দেখুন ভিডিয়ো 2

টেস্ট ম্যাচে প্রথমবার ওপেনিং করা রোহিত শর্মা ১৭৬ রানের ইনিংস খেলেন। তিনি আজ, কালকের অপরাজিত স্কোর ১১৫ রানের থেকে আগে খেলতে শুরু করেন। প্রথম ওভারেই চার মেরে তিনি নিজের ইচ্ছা প্রকাশ করে দেন আর লাগাতার দ্রুতগতিতে রান করেন। ৭৬ তম ওভারে তিনি নিজের ১৫০ রান পূর্ণ করেন। টেস্ট ম্যাচে এটা দ্বিতীয়বার যখন তিনি ১৫০ রান করলেন। ১৭৬ রানের স্কোরে তিনি কেশব মহারাজের বলে স্ট্যাম্প আউট হয়ে যান। এই ইনিংসের জন্য রোহিত ২৪৪ বল খেলেন আর ২৩টি চারের সঙ্গে ৬টি ছক্কাও মারেন।

বিরাট কোহলি দিলেন সম্মান

INDvsSA:রোহিত শর্মার প্যাভিলিয়নে ফেরার পর বিরাট কোহলি দিলেন এমন সম্মান, দেখুন ভিডিয়ো 3

রোহিত শর্মার আউট হওয়ার পর অধিনায়ক বিরাট কোহল ড্রেসিং রুম থেকে বেরিয়ে গেটে আসেন। এর সঙ্গেই তিনি লাগাতার হাততালি দিচ্ছিলেন আর রোহিতের পিঠ চাপড়েও দেন। তার সঙ্গে কোচ আর অন্য খেলোয়াড়রাও তার সম্মান উঠে দাঁড়ান। বিরাট কোহলি আর রোহিত শর্মার মধ্যে বিবাদের যথেষ্ট খবর মিডিয়ায় এসেছে কিন্তু আজ ফের পরিস্কার হয়ে গিয়েছে যে তাদের মধ্যে এমন কিছু নেই। এই ইনিংসে বিরাটের ব্যাট চলেনি আর তিনি ২০ রান করে আউট হন।

দলে জায়গা পাকা করলেন

INDvsSA:রোহিত শর্মার প্যাভিলিয়নে ফেরার পর বিরাট কোহলি দিলেন এমন সম্মান, দেখুন ভিডিয়ো 4

রোহিত শর্মা ১৭৬ রানের ইনিংস খেলে ওপেনিং ব্যাটিংয়ের সঙ্গেই টেস্ট দলেও নিজের জায়গা প্রায় পাকা করে ফেলেছেন। তিনি ২০১৩য় টেস্ট ডেবিউ করেছিলেন কিন্তু এটা তার মাত্র ২৮তমই টেস্ট। তিনি ময়ঙ্ক আগরওয়ালের সঙ্গে প্রথম উইকেটের জন্য ৩১৭ রানের পার্টনারশিপ গড়েন। এটা টেস্ট ক্রিকেটে তৃতীয় বারই যখন ভারতীয় ওপেনাররা ৩০০ বা তার চেয়ে বড়ো পার্টনারশিপ গড়লেন। টেস্ট ক্রিকেটে প্রথম উইকেটের জন্য এটি ১২তম সবচেয়ে বড়ো পার্টনারশিপ।

দেখুন ভিডিয়ো:

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *