ভারত বনাম ইংল্যান্ড: ৬ রান করতেই বিরাট কোহলির নামে নথিভূক্ত হল আরও এক বিরাট রেকর্ড, এমনটা করা দ্বিতীয় ভারতীয় তিনি

ভারত আর ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচ সাউথহ্যাম্পটনে খেলা চলছে।এই ম্যাচে ৬ রান করতেই বিরাট কোহলি ব্যাটিংয়ে আরও এক উপলব্ধী নিজের নামে নথিভূক্ত করে ফেলেন। একের পর এক রেকর্ড বিরাট কোহলি ব্যাটিংয়ে নিজের নামে নথিভূক্ত করে চলেছেন।

পুরো করলেন ৬ হাজার রান

শুক্রবার টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন যখন বিরাট কোহলি ব্যাটিংয়ের জন্য মাথে নামেন তখন টেস্ট ক্রিকেটে ৬ হাজার রান পূর্ণ করার জন্য তার প্রয়োজন ছিল ৬ রানের।যা করতেই তিনি এই উপলব্ধী নিজের নামে করে নেন।

ভারত বনাম ইংল্যান্ড: ৬ রান করতেই বিরাট কোহলির নামে নথিভূক্ত হল আরও এক বিরাট রেকর্ড, এমনটা করা দ্বিতীয় ভারতীয় তিনি 1
SOUTHAMPTON, ENGLAND – AUGUST 31: India batsman Virat Kohli picks up some runs watched by Jos Buttler during day two of the 4th Specsavers Test match between England and India at The Ageas Bowl on August 31, 2018 in Southampton, England. (Photo by Stu Forster/Getty Images)

টেস্ট ক্রিকেটে ৬ হাজার রান করা বিরাট কোহলি দশম ভারতীয় ব্যাটসম্যান হয়ে যান। অর্থাৎ বিরাট কোহলির আগে প্রথম ৯জন ভারতীয় ব্যাটসম্যানই ৬ হাজার রানের ঘরে পৌঁছতে পেরেছিলেন। অন্যদিকে সবচেয়ে কম ইনিংসে ৬ হাজার রান পূর্ণ করার তালিকায় কোহলি দ্বিতীয় নম্বরে রয়েছেন। কোহলি এই রান করতে নিয়েছেন ১১৯টি ইনিংস। অন্যদিকে সুনীল গাভাস্কার ৬ হাজার রান করতে সবচেয়ে কম ইনিংস খেলেছেন। তিনি মাত্র ১১৭টি ইনিংসে ৬ হাজার রান পূর্ণ করেছিলেন।
ভারত বনাম ইংল্যান্ড: ৬ রান করতেই বিরাট কোহলির নামে নথিভূক্ত হল আরও এক বিরাট রেকর্ড, এমনটা করা দ্বিতীয় ভারতীয় তিনি 2
during day one of the 4th Specsavers Test Match between England and India at The Ageas Bowl on August 30, 2018 in Southampton, England.

বিরাটের পছন্দ টেস্ট ক্রিকেট

বিরাট কোহলি ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে টেস্ট ক্রিকেটকে সবচেয়ে ভালো ফর্ম্যাট মানেন।তিনি টেস্ট ক্রিকেটে কোনও ধরনের পরিবর্তনের বিরুদ্ধে। তার মনে হয় এই ফর্ম্যাটে কোনও পরিবর্তনের প্রয়োজন নেই। বিরাট কোহলি এই কথা এমন সময়ে বলেছেন যখন ফটাফট ক্রিকেটকে অধিক মাহাত্ব দেওয়া হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *