বিরাট কোহলি

বর্তমান ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির কুকুর প্রীতি কারও অজানা নয়। তিনি যখন বাড়িতে থাকেন, সব সময় কাটান নিজের পোষ্য কুকুর ব্রুনোর সঙ্গে। বাড়িতে থাকা তিন বছরের ব্রুনোও দারুণ প্রভুভক্ত। বিরাট যখন খেলার জন্য বাইরে থাকেন, ব্রুনোর মন নাকি ভাল থাকে না। বিরাট বাড়িতে থাকলে ব্রুনোর নাকি খুশি ধরে না। এর মধ্যেই সোশ্যাল নেটওয়ার্ক সাইটে বিরাট বেশ কয়েকবার ব্রুনোর ছবি পোস্ট করেছেন।

 (Photo Courtesy: CARE/Facebook)

ম্যাচ শুরুর আগে মহিলা অ্যাঙ্কারের সঙ্গে এ কি লজ্জাজনক কাণ্ড ঘটালেন বিরাট!

কোহলির কুকুর প্রীতির বিষয়টি ফের সবার সামনে চলে এলো। গত রবিবার বেঙ্গালুরুর চার্লিস অ্যানিম্যাল রেসকিউ সেন্টারে (কেয়ার) গিয়েছিলেন বিরাট। সেখানে তিনি একটা লম্বা সময় ধরে অনেকগুলি কুকুরের সঙ্গে কাটালেন। তাদের গায়েই স্নেহের হাত বুলিয়ে দেন। এই সব কুকুরগুলিকে নাকি ওই সংস্থার কর্মীরা বিভিন্ন জায়গা থেকে উদ্ধার করে নিয়ে এসেছেন। সেটাকে মাথায় রেখে সেখানকার মোট ১৫টি কুকুরকে ‘অক্রিয়ভাবে দত্তক’ হিসাবে গ্রহণ করেছেন ভারত অধিনায়ক।

 (Photo Courtesy: CARE/Facebook)

এই কুকুরগুলি হয় অসুস্থ নয়তো বিকলাঙ্গ। এবার থেকে ওই কুকুরগুলির যাবতীয় চিকিৎসা ও অন্যান্য খরচ সব বহন করবেন বিরাট। অসুস্থ এবং বিকলাঙ্গ কুকুরগুলিকে আদর করতে করতে বিরাটকে যথেষ্ট ভাবুক হতেও দেখা গিয়েছে। বোঝাই যাচ্ছিল, এদের দুঃখে তিনিও বেশ ব্যাথিত। এ ব্যাপারে ‘কেয়ার’-এর প্রতিষ্ঠাত্রী সুধা নারায়ণ বলেন, “বিরাট এখানে এসে বিভিন্ন কুকুরের খোঁজ খবর নিচ্ছিলেন। এদের খাবার নিয়েও খোঁজ খবর নিলেন। তার মধ্যে ১৫টি কুকুরকে ‘অক্রিয়ভাবে দত্তক’ নেওয়ার ইচ্ছা প্রকাশ করেন।”

পরে সোশ্যাল নেটওয়ার্ক সাইটে বিরাট কোহলি লেখেন, “কোনও জায়গা থেকে কুকুর কিনে আনার চেয়ে, শারীরিকভভাবে অসু্স্থ কুকুরদের এই ভাবে দত্তক নেওয়া অনেক ভালো।” কোহলির এমন উদ্যোগে সোশ্যাল নেটওয়ার্ক সাইটে সবাই তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

আইপিএল ২০১৭: ব্যাঙ্গালোরের জন্য বড় ধাক্কা, ছিটকে গেলেন ডিভেলিয়ার্স

  • SHARE

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...