অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ওয়ানডে ম্যাচে দুই ভিন্ন স্বাদের রেকর্ড গড়লেন বিরাট কোহলি 1

ইতিমধ্যে ওয়ানডে সিরিজ হাতছাড়া হয়ে গিয়েছে, ক্যানবেরায় মানুকা ওভালে শেষ ওয়ানডে ম্যাচে জিতে কোনওরকমে সম্মান বাঁচানোর লড়াইয়ে নেমেছে টিম ইন্ডিয়া। কিন্তু এই ম্যাচে দুই ধরণের রেকর্ড গড়ে তুললেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। কার্যত বলা চলে, একটি রেকর্ড যদি অনন্য হয়, তাহলে আর একটি রেকর্ড একেবারে দূর্বিষহ। সব মিলিয়ে দুই ভিন্ন ধারার, ভিন্ন স্বাদের রেকর্ড গড়েছেন বিরাট কোহলি।

AUS vs IND 3rd ODI Canberra Fantasy Tips, Australia vs India ODI Tips, AUS vs IND Dream11 Team Fantasy Prediction For 3rd ODI: Australia vs India Probable XIs, Live Streaming Details, Toss

এদিন ব্যাট করতে নেমে যখন ২৩ রান করেছেন বিরাট কোহলি, তখন তিনি ভেঙে দিয়েছেন শচিন তেন্ডুলকরের দীর্ঘস্থায়ী রেকর্ড। দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে ১২ হাজার রানের রেকর্ড গড়লেন বিরাট কোহলি। এর আগে ৩০০ ইনিংস খেলে ১২ হাজার রান তুলেছিলেন ক্রিকেটের ঈশ্বর শচিন তেন্ডুলকর, কিন্তু এদিন ক্যানবেরায় মাত্র ২৪২ ইনিংসে সেই মাইলস্টোন ছুঁয়ে ফেললেন বিরাট কোহলি।

Sachin Tendulkar on comparisons with Virat Kohli: Let's not compare generations | Cricket News - Times of India

ওয়ানডে ক্রিকেটে দ্রুততম ১২ হাজার রান তোলার রেকর্ডে বিরাট টপকেছেন একাধিক কিংবদন্তীকে। শচিনের পর এই তালিকায় যথাক্রমে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং (৩১৪), শ্রীলঙ্কার কিংবদন্তী উইকেটকিপার ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা (৩৩৬) এবং শ্রীলঙ্কার দুর্ধর্ষ ওপেনার সনথ জয়সূর্য (৩৭৯)। পাশাপাশি ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রান করার ক্ষেত্রে ষষ্ঠ স্থানে রয়েছেন ভারতীয় অধিনায়ক।

Live Score, India vs Australia (IND vs AUS) 3rd ODI: Hazlewood gets Kohli for 3rd time in a row - India Today

এদিকে আজকের ম্যাচে আবারও জস হেজলউডের বলে আউট হন বিরাট কোহলি। ৭৮ বলে ৬৩ রানের ঝকঝকে ইনিংস খেলেন কোহলি, যেখানে রয়েছে পাঁচটি দুরন্ত বাউন্ডারি। আর এর ফলে দীর্ঘ ১১ বছর পর কোনও ক্যালেন্ডার বছরে শতরান নেই বিরাট কোহলির। ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট একেই কম হয়েছে, আর তার মধ্যে একটিও আন্তর্জাতিক শতরান নেই বিরাট কোহলির। ২০০৯ সাল থেকে প্রতি ক্যালেন্ডার বছরে শতরান করার রেকর্ড রয়েছে কোহলির। কিন্তু এই বছর সেই সুযোগ হল না বিরাটের।

India vs Australia (IND vs AUS) 3rd ODI Live Cricket Score Streaming Online on Sony Ten 1 and 3, Sony Liv, Sony Six, DD Sports

এদিন প্রথম ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েও আবারও ব্যাটিং ব্যর্থতার সম্মুখীন হয় ভারত। দলে চারটি বদল করলেও ভাগ্য বদল হয়নি টিম ইন্ডিয়ার। একা বিরাট কোহলি ছাড়া ভারতীয় তারকা ব্যাটসম্যানদের কেউই সেরকম ভালো খেলতে পারেননি। এই রিপোর্ট লেখার সময় ভারতের স্কোর ৪০ ওভারে ১৯২/৫। ব্যাট করছেন হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *