তৃতীয় বার একই সম্মানে সম্মানিত হলেন বিরাট কোহলি 1
বিরাট কোহলি

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি তৃতীয় বার জিতলেন পলি উমরিগার অ্যাওয়ার্ড। ধারাবাহিকভাবে ভাল খেলার জন্য এর আগেও দু’বার এই অ্যাওয়ার্ডের অধিকারি হয়েছিলেন কোহলি। ২০১৭ তেও এই সম্মান পাওয়াতে, বল না হাতেও হ্যাটট্রিক করলেন তিনি।

ধোনির রেকর্ড ছুঁতে পারলেন না কোহলি

প্রতি বছর বিশেষ সম্মানীয় এই পুরস্কারটি দেওয়া হয়, আন্তর্জাতিক স্তরে সংশ্লিষ্ট বছরের সবথেকে ভাল প্রদর্শন করা ক্রিকেটারকে। কাজেই বিরাট কোহলিই যে এই সম্মানের পুনরায় সম্মানিত হবে, এবিষয়ে সন্দেহ ছিল না। ভারতীয় দলের সবথেকে ভাল খেলার মুকুট কোহলিরই মাথায়।

কোহলি শেষ তিন বছর ধরে ভাল খেলছেন। বিশেষ করে শেষ একবছরে তিনি তাঁর খেলাকে এক অন্য মাত্রায় নিয়ে গেছেন। ২০১৬ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হয়েছেন তিনি। পাশাপাশি আইপিএলের একটি মরশুমেই ৯৭৩ রান করেছেন তিনি। টি-টোয়েন্টি ছাড়া টেস্টেও মহীরুহ হয়ে উঠেছেন বিরাট। চলতি মরসুমে এই ডানহাতি ব্যাটসম্যান টেস্টে ৩টি দ্বিশতরান করেছেন।

সমস্ত কিছু বিচার করেই এবছরের পলি উমরিগার অ্যাওয়ার্ডের জন্য বিরাটকেই বেছে নেওয়া হয়েছে।

কোহলির সাফল্যের পিছনে নাকি রয়েছেন এই বাঙালি ধর্মগুরু!

এদিকে, ভারতীয় দলের স্পিন অস্ত্র ও ব্যাটিংয়ের লোয়ার ওডারের অন্যতম ভরসা রবিচন্দ্রণ অশ্বিন বছরের শ্রেষ্ঠ অলরাউন্ডার হিসেবে পেয়েছেন দিলীপ সরদেসাই অ্যাওয়ার্ড। এছাড়াও, শ্রেষ্ঠ রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনের সম্মান পেয়েছে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *