কোহলির গলায় কুম্বলের সুর, বেতন বাড়ানোর দাবী ক্রিকেটারদের

 

প্রয়োজনীয় পরিকল্পনা এবং বিশ্রাম ছাড়াই তাদের দক্ষিণ আফ্রিকা সফরের জন্য প্রস্তুতি নিতে হচ্ছে। কয়েকদিন আগেই সাংবাদিক সম্মেলনে এই কথা বলে ভারতীয় ক্রিকেট দুনিয়ায় বিস্ফোরণ ঘটিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। যা নিয়ে তোলপাড় হয়েছিল ভারতের ক্রিকেট মহল। তবে সাংবাদিক সম্মেলনে সেই বিস্ফোরণের আরও কিছু বাকি রয়ে গিয়েছিল যা সম্প্রতি ফাঁস হয়ে গিয়েছে। একটি বিশেষ সূত্রের খবর অনুযায়ী বোর্ডের কাছে ক্রিকেটারদের বেতন বাড়ানোর দাবি করেছেন ভারত অধিনায়ক। প্রসঙ্গত কয়েকদিন আগেই ভারতীয় ক্রিকেটারদের বেতন দ্বিগুণ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এবং সেই অঙ্কটাও নেহাত কম নয়, ৩ লাখ ডলার। অঙ্কটা দেখে চমকাবেন না। কারণ চমকানোর আরও বাকি আছে। কারণ এই অঙ্কটা আরও বাড়ার সম্ভবনা রয়েছে। গত সেপ্টেম্বর মাসেই বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি হয়েছে ‘স্টার ইন্ডিয়ার’। আর সেই চুক্তি অনুযায়ী ২০১৮ থেকে ২০২২ পর্যন্ট রুপার্ট মারডকের এই চ্যানেল থেকে ভারতীয় বোর্ড পাবে ২.৫ মিলিয়ন মার্কিন ডলার।

অন্যদিকে গত সেপ্টেম্বরের বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের চুক্তি শেষ হয়েছে। যে কারণেই ক্রিকেটাররা বোর্ডের লভ্যাংশের ভাগ পেতে উঠে পড়ে লেগেছে। আর ক্রিকেটারদের এই বিদ্রোহে নেতৃত্ব দিচ্ছেন ভারত অধিনায়ক কোহলিই। বোর্ডের এক শীর্ষকর্তার কাছ থেকে পাওয়া খবর অনুযায়ী আপাতত বেতন বৃদ্ধি নিয়ে দুপক্ষের আলোচনা চলছে। সংবাদ মাধ্যকে ও শীর্ষকর্তা বলেন যে বোর্ড তার নিজের লভ্যাংশের ভাগ দিতে রাজি আছে তবে তার আগে কোহলিদের নিজেদের বক্তব্য বোর্ডকে জানাতে হবে।

দিল্লিতে সুপ্রিমকোর্টে বোর্ডের প্রকাশকমন্ডলীর হয়ে বিনোদ রাই ক্রিকেটারদের বেতন বৃদ্ধি সংক্রান্ত বিষয় নিয়ে শীঘ্রই বৈঠকে বসবেন। এই মুহুর্তে ক্রিকেটারদের তিন ধরনের গ্রেডের চুক্তি রয়েছে বোর্ডের সঙ্গে। এর মধ্যে কোহলি এবং তার মত বোর্ডের শীর্ষ ক্রিকেটারদের রাখা হয়েছে এ গ্রেডে। লক্ষ্য করার মত বিষয় হল প্রাক্তন স্পিনার অনিল কুম্বলেও ভারতীয় দলের কোচ থাকাকালীনই ক্রিকেটারদের বেতন বাড়ানোর কথা বলেছিলেন। যদিও কোহলির সঙ্গে সংঘাতের কারণে পরবর্তীকালে তাকে কোচের পদ ছাড়তে হয়। ইতিহাসের পুনরাবৃত্তি করে এখন সেই কোহলিই কথা বলছেন কুম্বলের সুরে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...