বিরাট আর রোহিতের জুটি শচীন সেহবাগের বড়ো রেকর্ডের সঙ্গে ধ্বস্ত করলেন আরো কিছু রেকর্ড

ওয়েস্টইন্ডিজ আর ভারতের মধ্যে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ পোর্ট অফ স্পেনে খেলা হয়েছে। ভারতীয় দল এই ম্যাচ ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৫৯ রানে জিতে নিয়েছে। ম্যাচে অধিনায়ক বিরাট কোহলি দুর্দান্ত সেঞ্চুরি করেন, অন্যদিকে ভুবনেশ্বর কুমারও বোলিংয়ে ৪টি উইকেট নেন। এই জয়ের সঙ্গেই ভারত ৩ ম্যাচের এই সিরিজে ১-০ফলাফলা এগিয়ে গিয়েছে।

বিরাট আর রোহিতের ভাল পার্টনারশিপ

বিরাট আর রোহিতের জুটি শচীন সেহবাগের বড়ো রেকর্ডের সঙ্গে ধ্বস্ত করলেন আরো কিছু রেকর্ড 1

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এই ম্যাচে সেঞ্চুরি ইনিংস খেলেন, অনুদিকে বিশ্বকাপ ২০১৯ এ ৫টি সেঞ্চুরি করা রোহিতের ব্যাট শান্তই থেকেছে। তিনি লাগাতার রান করা থেকে সংঘর্ষ করছিলেন আর ১৮ রান করে আউট হন। তা সত্ত্বেও দুই ব্যাটসম্যান দ্বিতীয় উইকেটের হয়ে ৭৪ রানের পার্টনারশিপ গড়েন আর দুজনে বেশ কিছু বড়ো রেকর্ড নিজেদের নামে করেন। রোস্টন চেস রোহিত শর্মাকে আউট করে এই পার্টনারশিপ ভাঙেন।

শচীন-সেহবাগকে পেছনে ফেললেন

বিরাট আর রোহিতের জুটি শচীন সেহবাগের বড়ো রেকর্ডের সঙ্গে ধ্বস্ত করলেন আরো কিছু রেকর্ড 2

ভারতীয় দলের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর আর বীরেন্দ্র সেহবাগের জুটির গুনতি সবচেয়ে বিস্ফোরক জুটির মধ্যে হয়ে থাকে। বিরাট আর রোহিতের জুটি তাদের সবচেয়ে বেশি ৫০+ পার্টনারশিপের রেকর্ডকে পেছনে ফেলে দিয়েছেন। শচীন আর সেহবাগ ১১৪বার একসঙ্গে ব্যাট করে ৩১বার ৫০ বা তার চেয়ে বেশি রানের পার্টনারশিপ গড়েছিলেন। বিরাট আর রোহিত গতকাল ৭৭টি ইনিংসে ৩২বার ৫০ বা তার চেয়ে বেশি রানের পার্টনারশিপ গড়ে শচীন সেহবাগকে পেছনে ফেলে দিয়েছেন।

আরো একটি রেকর্ড ভেঙেছেন

বিরাট আর রোহিতের জুটি শচীন সেহবাগের বড়ো রেকর্ডের সঙ্গে ধ্বস্ত করলেন আরো কিছু রেকর্ড 3

ওয়ানডে ম্যাচে পার্টনারশিপ হিসেবে রান করার বিষয়ে বিরাট কোহলি আর রোহিত শর্মার জুটি শিখর-রোহিতের জুটিকেও পেছনে ফেলে দিয়েছেন। এই ম্যাচে রোহিত আর ধবনের জুটি মাত্র ২ রানই যোগ করে। রোহিত ধবনের সঞগে ১০৬বার একসঙ্গে ব্যাট করে ৪৫.০২ এর গড়ে ৪৭২৮ রান যোগ করেছেন। অন্যদিকে বিরাট আর রোহিত ৭৭টি ইনিংসে ৬৫.৭২ গোড়ে ৪৭৩২ রান যোগ করেছেন। এই জুটি ১৭বার সেঞ্চুরি আর ১৫টি হাফসেঞ্চুরির পার্টনারশিপ গড়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *